পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > অন্যান্য > দীর্ঘতম সাপের সন্ধান মিলল ব্রাজিলে

দীর্ঘতম সাপের সন্ধান মিলল ব্রাজিলে

​ব্রাজিলের একটি নির্মাণ প্রকল্পের কর্মীরা পারা প্রদেশের একটি গুহায় ৩৩ ফুট লম্বা একটি এ্যানাকোন্ডা সাপ খুঁজে পেয়েছেন – যাকে মনে করা হচ্ছে পৃথিবীর দীর্ঘতম সাপ।
গিনেস রেকর্ড বুক অনুযায়ী বন্দী অবস্থায় পৃথিবীর সবচেয়ে বড় সাপটি আছে আমেরিকার কানসাসের একটি প্রতিষ্ঠানে। মেডুসা নামের এই পাইথনটির দৈর্ঘ্য ২৫ ফুট ২ ইঞ্চি।

কিন্তু ব্রাজিলের উত্তরাঞ্চলীয় পারা প্রদেশের আলতামিরা গুহায় পাওয়া এ্যানাকেন্ডা সাপটির দৈর্ঘ্য যে আরো ৮ ফুট বেশি তাই নয়, এর ওজন হচ্ছে ৬৩ স্টোন বা ৩৭৮ কেজি।

ব্রিটেনের দৈনিক সান জানাচ্ছে, সাপটির দেহের সবচেয়ে মোটা অংশটির ব্যাস হচ্ছে প্রায় এক মিটার।
গুহাটিতে নির্মাণ কাজের জন্য নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটানোর সময় কর্মীরা সাপটি দেখতে পান। ক্রেনে করে সাপটিকে তোলা হয় এবং এর একটি ভিডিও ইউটিউবে পোস্ট করা হয়।

সাপটিকে এতে মৃত অবস্থায় দেখা গেছে। অভিযোগ করা হয়, নির্মাণকর্মীরা তাকে মেরে ফেলেছে।

তবে অন্য অনেকে বলছেন, সম্ভবত বিস্ফোরণের কারণে পাথর মাথায় পড়ে সাপটি মারা গেছে, কারণ ভিডিওতে তার মাথা থেঁতলানো দেখাচ্ছিল।

x

Check Also

ব্রাজিলের বিপক্ষে কথা বলায় লাল কার্ড !

ক্রীড়া ডেস্ক: চিলির বিপক্ষে ২-১ গোলে আর্জেন্টিনার জয়ের দিনে লাল কার্ড দেখে আবারো রেফারি ও কনমেবলকে এক হাত নিয়েছেন লিওনেল মেসি। ম্যাচের ৩৭ মিনিটে চিলির অধিনায়ক গ্যারি মেদেলের সাথে বিবাদে জড়িয়ে পড়লে রেফারি দুজনকেই লাল ...

ডাকসুর ভিপি হলেন নূর

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিসি) পদে নুরুল হক নূর ও সাধারণ সম্পাদক (জিএস) পদে গোলাম রাব্বানী নির্বাচিত হয়েছেন। সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি ...

মা-হারা কুকুরছানাকে দুধ খাওয়াচ্ছে গরু (ভিডিও)

গাড়ির তলায় চাপা পড়ে মারা গেছে চারটি কুকুর ছানার মা। তাদের দেখার মত কেউ নেই। ক্ষুধার জ্বালায় ছটফট করছিল। এমন অবস্থায় তাদের পাশে দাঁড়িয়েছে এক গরু। এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে ভারতের বিভিন্ন সামাজিক মাধ্যমে। ...

শিরোনামঃ