পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > অন্যান্য > স্যামসাং ফোন গোপনে ব্যক্তিগত ছবি পাঠাচ্ছে?

স্যামসাং ফোন গোপনে ব্যক্তিগত ছবি পাঠাচ্ছে?

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : পকেটে থাকা আনলক ফোনে অসাবধানতায় চাপ লেগে কিংবা মদ্যপ অবস্থায় ফোন ব্যবহারে অনিচ্ছাকৃত ফোন কল, মেসেজ বা ব্যক্তিগত ফাইল অন্যের ফোনে চলে যাওয়ার মতো ঘটনা ঘটতে পারে।

কিন্তু যদি আপনার ফোন আপনার অনুমতি ছাড়াই স্বয়ংক্রিয়ভাবে টেক্সট মেসেজে আপনার ব্যক্তিগত ফাইল অন্যের মোবাইলে পাঠায়? সোশ্যাল সাইট রেডিটে কয়েকজন এমন ঘটনার কথাই উল্লেখ করেছেন। এর মধ্যে একজন উল্লেখ করেছেন যে, তিনি যখন রাতে ঘুমিয়ে ছিলেন তার স্যামসাং গ্যালাক্সি এস ৯ প্লাস ফোনটি, ফোনের গ্যালারিতে থাকা সব ছবি তার গার্লফ্রেন্ডের ফোনে পাঠিয়েছে। একই ধরনের ঘটনার কথা জানিয়েছেন একজন স্যামসাং গ্যালাক্সি নোট ৮ ফোন ব্যবহারকারী।

প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম সিনেটকে স্যামসাং জানিয়েছে, তারা বিষয়টি গুরুত্ব দিয়ে বিবেচনা করছে। তবে কিভাবে এটি ঘটছে বা এর ব্যাপকতা হতে পারে কিনা তা এখনো স্পষ্ট নয়- বিশেষ করে যদি এটা সত্যি হয় যে, স্যামসাং ফোনে থাকা ছবি স্বয়ংক্রিয় ভাবে চলে যাচ্ছে।

রেডিটে পোস্ট করা ব্যবহারকারীদের অভিযোগগুলোতে দেখা গেছে, এ ঘটনায় আক্রান্ত বেশিরভাগ ফোন টি-মোবাইল অপারেটরের। এই টেলিকম অপারেটর প্রতিষ্ঠানটি সম্প্রতি তাদের ব্যবহারকারীদেরকে আধুনিক টেক্সট মেসেজিং সেবা দিতে গুগল সমর্থিত আরসিএস প্রযুক্তি চালু করেছে। স্যামসাংয়ের নিজস্ব ফোরামেও আরসিএসের আপডেটে বাগ থাকা নিয়ে একটি পোস্ট করা হয়েছিল, কিন্তু আসলেই বাগ আছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

স্যামসাংয়ের নতুন ভার্সনের মেসেজিং অ্যাপের মাধ্যমেও এই সমস্যা হতে পারে বলে মনে করা হচ্ছে, যা আরসিএস আপডেট করা কিংবা না করার সঙ্গে সম্পর্কিত হতে পারে।

যা হোক, সমস্যা মনে হলে আপনি ভিন্ন টেক্সট মেসেজ অ্যাপ কিংবা স্যামসাংয়ের মেসেজ অ্যাপের ফটো পারমিশন বাতিল করে নিরাপদ থাকতে পারেন।

স্যামসাং এক বিবৃতিতে জানিয়েছে, এ সমস্যা সম্পর্কিত খবরগুলো নিয়ে তারা সচেতন এবং তাদের প্রযুক্তি টিম বিষয়টি খতিয়ে দেখছে।

সিনেটকে টি-মোবাইল কর্তৃপক্ষ জানিয়েছে, এই সমস্যা টি-মোবাইলের নয়। বিষয়টি স্যামসাংয়ের খতিয়ে দেখা দরকার।

তথ্যসূত্র : সিনেট

x

Check Also

ফিলিপসের আল্ট্রা স্লিম মনিটর

দেশের বাজারে এসেছে ফিলিপসের আল্ট্রা স্লিম ডিজাইনের আল্ট্রা ওয়াইড-কালার প্রযুক্তির মনিটর। ২৪৫সি৭কিউজেএসবি মডেলের নতুন এই মনিটরটি বাজারে এনেছে বাংলাদেশে ফিলিপসের পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড। মাত্র ৫.২ মিলিমিটার পাতলা এই মনিটরটি ২৪ ইঞ্চি স্ক্রিনের ফুল-এইচডি ...

দুই ইউপি চেয়ারম্যানের অশ্লীল অডিও ভাইরাল

ফেনীর ফুলগাজী উপজেলার দুই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের অশ্লীল ফোনালাপ ভাইরাল হয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচনার ঝড় উঠেছে। সোমবার সকালে কয়েকটি ফেসবুক আইডি থেকে মুন্সির হাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আমিন ভূঞা ও দরবারপুর ...

চাঁদ ও মঙ্গল গ্রহে ভ্রমণের রকেট উন্মোচন

ইলন মাস্ক জানিয়েছেন, তার নতুন রকেটটি মহাকাশ ভ্রমণকে বিমান ভ্রমণের মতো সাধারণ ব্যাপার করে তুলতে পারবে। চাঁদ ও মঙ্গল গ্রহে শহর তৈরি করার ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেছেন তিনি। মহাকাশ ভ্রমণ সেবায় মার্কিন বিলিয়নিয়ার ও রকেটনির্মাণ ...

শিরোনামঃ