পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > ব্যান্ডউইথ নিষেধাজ্ঞা প্রত্যাহার

ব্যান্ডউইথ নিষেধাজ্ঞা প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক : ব্যান্ডউইথ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

গ্রাহক সমস্যার কথা বিবেচনায় নিয়ে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়েকে (আইআইজি) দেয়া এ নিষেধাজ্ঞা যত দ্রুত সম্ভব তুলে নেয়া হবে।

বুধবার বিটিআরসিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিটিআরসির চেয়ারম্যার জহুরুল হক।

তিনি বলেন, এ বিষয়ে আমাদের একাধিক বৈঠক হয়েছে। প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা আমাদের পরামর্শ দিয়ে জানিয়েছেন, এর ফলে মাঝে মাঝে সমস্যা হয়। তাই আমরা এ নিষেধাজ্ঞা তুলে নিলাম। তবে আইন অনুযায়ী গ্রামীণফোন ও রবি থেকে পাওনা বকেয়া আদায় করা হবে।

তিনি বলেন, আমরা উপায় না পেয়ে এ সিদ্ধান্ত নিয়েছিলাম। তাদেরকে বকেয়া টাকা পরিশোধে অনেক অনুরোধ করা হয়েছে। কিন্তু তারা সেটিকে সেভাবে আমলে নেয়নি। এটি আমাদের রাষ্ট্রীয় চাহিদা। জনগণের টাকা। এটি বিটিআরসির মাপ করার কোনো সুযোগ নেই।

পাওনা টাকা পরিশোধ না করায় সম্প্রতি গ্রামীণফোনের ৩০ শতাংশ ও রবির ১৫ শতাংশ ব্যান্ডউইথ কমিয়ে দিতে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) অপারেটরদের নির্দেশ দেয় বিটিআরসি। এতে মোবাইল ফোন গ্রাহকদের ইন্টারনেট সেবা বিঘ্নিত হয়।

নিরীক্ষা প্রতিবেদন অনুযায়ী, গ্রামীণফোনের কাছে ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা পাওনা রয়েছে সরকারের। অন্যদিকে রবিকে পরিশোধ করতে হবে ৮৬৭ কোটি ২৪ লাখ টাকা। গ্রামীণফোনের বকেয়ার মধ্যে ৮ হাজার ৪৯৪ কোটি ১ লাখ টাকা পাবে বিটিআরসি ও ৪ হাজার ৮৫ কোটি ৯৪ লাখ টাকা পাবে এনবিআর।

x

Check Also

বস্তিবাসীর স্বপ্নের আবাসন প্রকল্পে দুর্নীতির কালো ছায়া

নারায়ণগঞ্জ, সিরাজগঞ্জ ও কুমিল্লায় প্রায় দেড় লাখ বস্তিবাসী মানুষের ‘স্বল্প আয়ের মানুষের জন্য উন্নত জীবন ব্যবস্থা’ নামের আবাসন প্রকল্পে দুর্নীতির কালো ছায়া পড়েছে। যদিও তিন জেলার মধ্যে বর্তমানে শুধুমাত্র সিরাজগঞ্জের আটটি কমিউনিটির (বস্তি এলাকা) কাজ ...

রোহিঙ্গা সংকট রাজনৈতিকভাবে সমাধান করতে হবে: বান কি মুন

জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন বলেছেন, বাংলাদেশে ১১ লাখ রোহিঙ্গা আশ্রয় নিয়েছে। বাংলাদেশের একার পক্ষে রোহিঙ্গা সংকট সমাধান সম্ভব নয়। রোহিঙ্গা সংকট রাজনৈতিকভাবে সমাধান করতে হবে। শনিবার রাজধানীর হোটেল র‌্যাডিসনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে ...

উর্বশীর পোশাক নিয়ে তাপসীর আপত্তি

অভিনেত্রী তাপসী পান্নু। ভারতের দক্ষিণী সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন। তবে বর্তমানে বলিউড সিনেমাতেই তাকে বেশি দেখা যাচ্ছে। সম্প্রতি অভিনেত্রী নেহা ধুপিয়ার ‘নো ফিল্টার নেহা’ টক শোতে হাজির হয়েছিলেন তাপসী। এই সময় তাকে প্রশ্ন করা ...

শিরোনামঃ