পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > জমির জেরে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

জমির জেরে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ঠাকুরগাঁও সংবাদদাতা : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় জমিসংক্রান্ত জেরে আব্দুল মালেক নামের এক ব্যক্তিকে হত্যা মামলায় আজিম উদ্দিন নামের একজনকে ১০ হাজার টাকা জরিমানা ও মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় আরো ছয়জন নির্দোষ প্রমাণ হওয়ায় তাদের বেকসুর খালাস দেন আদালত।

সোমবার দুপুর সাড়ে ১২টায় পীরগঞ্জ বীরহলী গ্রামের সলিম উদ্দিনের ছেলে আজিম উদ্দিনকে হত্যা মামলায় দোষী প্রমাণিত হওয়ায় মৃত্যুদণ্ড দেন জেলা অতিরিক্ত দায়রা জজ হায়দার আলী।

মামলা সূত্রে জানা গেছে, পীরগঞ্জ উপজেলায় ২০১৫ সালের ৫ জুন জমি দখলের জের ধরে আব্দুল মালেককে কুপিয়ে গুরুতর আহত করেন প্রতিবেশী আজিম উদ্দিন। পরে গুরুতর আহত আব্দুল মালেকের অবস্থার অবনতি হলে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় আব্দুল মালেক ২০১৫ সালের ১০ জুন রংপুরে মারা যান।

ঘটনার দিন মৃত আব্দুল মালেকের ভাই আব্দুল খালেক পীরগঞ্জ থানায় আজিম উদ্দিনসহ আরো সাতজনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এসআই আবু বকর সিদ্দিককে মামলা তদন্তের দায়িত্ব দেওয়া হয়। পরে এসআই সিদ্দিক মামলার তদন্ত শুরু করেন ও আসামিকে গ্রেপ্তার করা হয়। ঘটনার বিষয় সরেজমিনে তদন্ত করে ও তদন্তকালে প্রাপ্ত সাক্ষ্য পর্যালোচনায় আসামি আজিম উদ্দিনের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ প্রাথমিকভাবে সত্য প্রমাণিত হওয়ায় আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

সাক্ষীদের সাক্ষ্যপ্রমাণ গ্রহণ করে ও চার্জশিট পর্যালোচনার ভিত্তিতে আসামি আজিম উদ্দিনকে দণ্ডবিধির ৩০২ ধারা মোতাবেক অপরাধী হিসেবে প্রমাণিত হওয়ায় ১০ হাজার টাকা অর্থদণ্ড ও মৃত্যুদণ্ডে দণ্ডিত করে আদালত। এ মামলায় বাকি ছয়জনের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় বেকুসুর খালাস দেন আদালত।

x

Check Also

‘ধানের দাম বেশি, তাই চালেরও’

সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের হিলির খুচরা ও পাইকারী বাজারে চালের দাম কেজিতে বেড়েছে তিন থেকে চার টাকা। করোনার মধ্যে হঠাৎ করে চালের দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষেরা। মিল মালিকরা বলছেন, ...

সুন্দরগঞ্জ উপজেলায় ফ্লাড রেজিলিয়েন্স প্রকল্পের করোনা কালিন সহায়তা প্রদান

গত ১৭ জুন ২০২০ তারিখে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায় জুরিখফাউন্ডেশনের অর্থায়নে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সহযোগিতায় এসোড কর্তৃক বাস্তবায়িত ফ্লাড রেজিলিয়েন্স প্রকল্প’র মাধ্যমে উপজেলার দুইটি ইউনিয়নে (তারাপুর ও হরিপুর) এবং পৌরসভায় করোনা কালিন খাদ্য নিরাপত্তা ও ...

হাতিবান্ধা উপজেলায় এসোড ফ্লাড রেজিলিয়েন্স প্রকল্পের করোনা কালিন সহায়তা প্রদান

গত ১৪ ও ১৫ জুন ২০২০ তারিখে লালমনিরহাট জেলার হাতিবান্ধা উপজেলায় জুরিখ ফাউন্ডেশনের অর্থায়নে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সহযোগিতায় এসোড কর্তৃক বাস্তবায়িত ফ্লাড রেজিলিয়েন্স প্রকল্প’র মাধ্যমে উপজেলার ছয়টি ইউনিয়নে (গড্ডিমারি, সিন্দুর্ণা,পাটিকাপাড়া, ডাউয়াবাড়ী, সানিয়াজান ও সিঙ্গিমারী) করোনা ...

শিরোনামঃ