পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > জমির জেরে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

জমির জেরে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ঠাকুরগাঁও সংবাদদাতা : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় জমিসংক্রান্ত জেরে আব্দুল মালেক নামের এক ব্যক্তিকে হত্যা মামলায় আজিম উদ্দিন নামের একজনকে ১০ হাজার টাকা জরিমানা ও মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় আরো ছয়জন নির্দোষ প্রমাণ হওয়ায় তাদের বেকসুর খালাস দেন আদালত।

সোমবার দুপুর সাড়ে ১২টায় পীরগঞ্জ বীরহলী গ্রামের সলিম উদ্দিনের ছেলে আজিম উদ্দিনকে হত্যা মামলায় দোষী প্রমাণিত হওয়ায় মৃত্যুদণ্ড দেন জেলা অতিরিক্ত দায়রা জজ হায়দার আলী।

মামলা সূত্রে জানা গেছে, পীরগঞ্জ উপজেলায় ২০১৫ সালের ৫ জুন জমি দখলের জের ধরে আব্দুল মালেককে কুপিয়ে গুরুতর আহত করেন প্রতিবেশী আজিম উদ্দিন। পরে গুরুতর আহত আব্দুল মালেকের অবস্থার অবনতি হলে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় আব্দুল মালেক ২০১৫ সালের ১০ জুন রংপুরে মারা যান।

ঘটনার দিন মৃত আব্দুল মালেকের ভাই আব্দুল খালেক পীরগঞ্জ থানায় আজিম উদ্দিনসহ আরো সাতজনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এসআই আবু বকর সিদ্দিককে মামলা তদন্তের দায়িত্ব দেওয়া হয়। পরে এসআই সিদ্দিক মামলার তদন্ত শুরু করেন ও আসামিকে গ্রেপ্তার করা হয়। ঘটনার বিষয় সরেজমিনে তদন্ত করে ও তদন্তকালে প্রাপ্ত সাক্ষ্য পর্যালোচনায় আসামি আজিম উদ্দিনের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ প্রাথমিকভাবে সত্য প্রমাণিত হওয়ায় আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

সাক্ষীদের সাক্ষ্যপ্রমাণ গ্রহণ করে ও চার্জশিট পর্যালোচনার ভিত্তিতে আসামি আজিম উদ্দিনকে দণ্ডবিধির ৩০২ ধারা মোতাবেক অপরাধী হিসেবে প্রমাণিত হওয়ায় ১০ হাজার টাকা অর্থদণ্ড ও মৃত্যুদণ্ডে দণ্ডিত করে আদালত। এ মামলায় বাকি ছয়জনের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় বেকুসুর খালাস দেন আদালত।

x

Check Also

রোহিঙ্গা ডাকাতের সন্ধানে পাহাড়ে র‌্যাবের ড্রোন অভিযান

রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিমের আস্তানার সন্ধান পেতে শরণার্থী শিবিরের নিকটবর্তী পাহাড়ে ড্রোন দিয়ে অভিযান চালিয়েছে র‌্যাব। শুক্রবার সকাল ৭টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টেকনাফের বাহারছড়া টইগ্যা পাহাড়সহ বেশ কয়েকটি দুর্গম পাহাড়ে অভিযান চালানো হয়। তবে ...

এক সপ্তাহের মধ‌্যে আপিল করতে হবে আসামিদের

নুসরাত জাহান রাফি হত‌্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের আপিলের জন‌্য এক সপ্তাহ সময় দিয়েছেন আদালত। বৃস্পতিবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর আসামি পক্ষের আইনজীবী গিয়াস ...

নুসরাত হত‌্যায় ১৬ জনের মৃত‌্যুদণ্ড

বহুল আলোচিত ফেনীর সোনাগাজী উপজেলার মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত‌্যা মামলার ১৬ আসামির সবারই মৃত‌্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ফেনীর নারী ও শিশু নির্যাতনদমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এই রায় ঘোষণা ...

শিরোনামঃ