পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > রাজশাহীতে এবারো পাশে মেয়েরা, জিপিএ-৫ এ ছেলেরা এগিয়ে

রাজশাহীতে এবারো পাশে মেয়েরা, জিপিএ-৫ এ ছেলেরা এগিয়ে

নিজস্ব প্রতিবেদক : এসএসসি পরীক্ষায় এবারো পাশের হারের দিক থেকে ছেলেদের চেয়ে মেয়েরা এগিয়ে রয়েছে। আর জিপিএ-৫ এ এগিয়ে রয়েছে ছেলেরা।

রাজশাহী শিক্ষা বোর্ডে এবার মেয়েদের পাশের হার ৮৭ দশমিক ০৮ শতাংশ। আর ছাত্ররা পাশ করেছে ৮৫ দশমিক ১৫ শতাংশ। তবে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে এগিয়ে রয়েছে ছাত্ররা। জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রের সংখ্যা ১০ হাজার ১৮ জন। আর ছাত্রীরা জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৪৮০ জন।

গতবছর মেয়েদের পাশের হার ছিল ৯১ দশমিক ৪৪ শতাংশ। আর ছেলেরা পাশ করেছিল ৯০ দশমিক ০১ শতাংশ। অপরদিকে, গতবছর ছেলেরা জিপিএ-৫ পেয়েছিল ৯ হাজার ৭৫ জন। আর মেয়েরা পেয়েছিল ৮ হাজার ২৭৪ জন।

এসএসসি পরীক্ষায় রাজশাহী বোর্ডে পাশের হার ৮৬ দশমিক ০৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ১৯ হাজার ৪৯৮ জন। গত বছরের চেয়ে এবার পাশের হার কমলেও বেড়েছে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা। গত বছর পাশের হার ছিল ৯০ দশমিক ৭০ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছিল ১৭ হাজার ৩৪৯ জন।

রোববার বেলা ১টার দিকে রাজশাহী শিক্ষাবোর্ডের সভা কক্ষে সংবাদ সম্মেলনে এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. মো: আনারুল হক ফলাফল ঘোষণা করেন।

তিনি জানান, এবার পরীক্ষার্থী ছিল এক লাখ ৯৪ হাজার ৭৭৫ জন। পরীক্ষায় সকাল বিষয়ে উপস্থিত ছিলেন এক লাখ ৯৩ হাজার ৮৬২ জন। এদের মধ্যে পাশ করেছে এক লাখ ৬৬ হাজার ৮৬৫ জন।

x

Check Also

মেয়র লিটনের সাথে আরএমপি‘র বিদায়ী পুলিশ কমিশনারের সৌজন্য সাক্ষাৎ

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বিদায়ী পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবির, বিপিএম, পিপিএম। সোমবার দুপুরে নগর ভবনে সাক্ষাৎকালে মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানান তিনি। এ সময় রাজশাহী ...

মসজিদে বিস্ফোরণ: তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

নারায়ণগঞ্জের ফতুল্লার মসজিদের বিস্ফোরণের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ৮ কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া তাদের কারণ দর্শনো নোটিশও দিয়েছে তিতাস কর্তৃপক্ষ। সোমবার (৭ সেপ্টেম্বর) বিকেলে বিদ্যুৎ জ্বালানি ...

মসজিদে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ‌্যা বেড়ে ২৩

নারায়ণগঞ্জের তল্লায় বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ‌্যা বাড়ছে। এখন পর্যন্ত এ ঘটনায় ২৩ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি আছেন ১৪ জন। রোববার (৬ সেপ্টেম্বর) সকালে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক ...

শিরোনামঃ