পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ

রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে এই নির্বাচনের রিটার্নিং অফিসার এবং ১০ জন জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

তফসিল ঘোষণার আজ প্রথম দিনেই দু-একজন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র নেওয়ার নিয়ম-কানুন জানতে রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপস্থিত হন বলে জানিয়েছেন বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মুজিবুর রহমান।

তাকে বরিশাল সিটি কর্পোরেশন নির্বানের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

১০ জন জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খান রয়েছেন। অন্যরা হলেন- ভোলা, রাজবাড়ী, ঝালকাঠি, বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা এবং বরগুনা সদর, বাকেরগঞ্জ, লালমোহন, মঠবাড়িয়া, পিরোজপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা।

বরিশার সিটি কর্পোরেশন নির্বাচনে এবার ভোটার ২ লাখ ৪১ হাজার ৯৫৯ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২১ হাজার ৩৩২ জন আর মহিলা ১ লাখ ২০ হাজার ৬২৭ জন।

বুধবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বরিশাল, সিলেট ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। প্রার্থীরা আজ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন।

এর আগে ২৯ মে এই তিন সিটি নির্বাচনের তারিখ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি জানান, এই তিন সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জুলাই। মনোনয়ন দাখিলের শেষ সময় ২৮ জুন। যাচাই-বাছাই হবে ১ ও ২ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই, প্রতীক বরাদ্দ ১০ জুলাই।

x

Check Also

মসজিদে বিস্ফোরণ: তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

নারায়ণগঞ্জের ফতুল্লার মসজিদের বিস্ফোরণের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ৮ কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া তাদের কারণ দর্শনো নোটিশও দিয়েছে তিতাস কর্তৃপক্ষ। সোমবার (৭ সেপ্টেম্বর) বিকেলে বিদ্যুৎ জ্বালানি ...

মসজিদে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ‌্যা বেড়ে ২৩

নারায়ণগঞ্জের তল্লায় বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ‌্যা বাড়ছে। এখন পর্যন্ত এ ঘটনায় ২৩ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি আছেন ১৪ জন। রোববার (৬ সেপ্টেম্বর) সকালে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক ...

বিনা চিকিৎসায় স্ত্রীর মৃত্যু, মুক্তিযোদ্ধার বুকে লাথি

মুক্তিযোদ্ধা ইসাহাক আলী (৭৫)। অস্ত্র হাতে যুদ্ধ করেছেন রণাঙ্গনে। ৩৫ বছর পুলিশে চাকরি করেছেন। বুধবার স্ত্রী পারুল বেগমকে গুরুতর অসুস্থ অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের জরুরি বিভাগ থেকে টিকিট নিয়ে প্রথমে ৪৫ ...

শিরোনামঃ