পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > জীপুর সিটিতে নির্বাচনী প্রচার শুরু

জীপুর সিটিতে নির্বাচনী প্রচার শুরু

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : আগামী ২৬ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন। প্রায় দেড় মাস পর আজ সোমবার থেকে ফের শুরু হয়েছে নির্বাচনী প্রচার।

এ নির্বাচনে মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিল পদে ২৫৪ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকাল থেকেই প্রার্থীরা নির্বাচনী প্রচার শুরু করেছেন। ইতোমধ্যে সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় শুরু হয়েছে প্রার্থীদের পক্ষে ভোট চেয়ে মাইকিং।

এ নির্বাচনে মেয়র পদে প্রধান প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর সকালে সিটি করপোরেশনের গাছা এলাকায় মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কার্যালয়ের সামনে পথসভার মাধ্যমে এবং বিএনপি কেন্দ্রীয় নেতা মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার নিজ বাসভবনে নেতা-কর্মীদের সাথে আলোচনার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করেন।

আওয়ামী লীগের মিডিয়া সেল জানায়, দুপুর ১২টায় গাছা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কার্যালয়ের সামনে অনুষ্ঠিত পথসভার মাধ্যমে মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম প্রচার শুরু করেন। পথসভায় জাহাঙ্গীর আলম বলেন, ‘বীর মুক্তিযোদ্ধারা আমাকে সন্তান হিসেবে ভালবেসে আজ পথসভার আয়োজন করেছেন। জাতির শ্রেষ্ঠ সন্তানদের দোয়া নিয়ে প্রচার শুরুর সুযোগ করে দেওয়ায় তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। গত নির্বাচনে বিএনপি মিথ্যাচার করে নৌকাকে নয়, গাজীপুরবাসীকে পরাজিত করেছে। পাঁচ বছর গাজীপুরবাসীকে উন্নয়ন বঞ্চিত রেখেছে। মাননীয় প্রধানমন্ত্রী গাজীপুরকে একটি আধুনিক নগর হিসেবে গড়ে তুলতে ইউনিয়ন থেকে সিটি করপোরেশন করেছেন। গাজীপুর সিটিকে ঢাকার পাশে দ্বিতীয় ঢাকা রূপে একটি অত্যাধুনিক শহর হিসেবে গড়তে চাই। আপনারা আওয়ামী লীগকে, নৌকাকে সমর্থন করেন। ঘরে ঘরে মা বোনদের কাছে নৌকা মার্কায় ভোট চান। সকলের সহযোগিতা নিয়ে নৌকাকে বিজয়ী করতে চাই।’

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মহিউদ্দিন মহির সভাপতিত্বে পথসভায় গাজীপুরের মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। মুক্তিযোদ্ধাদের পক্ষে সাবেক এমপি জেলা ইউনিট কমান্ডার কাজী মোজাম্মেল হক, মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাড. মো. আজমত উল্লাহ খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন সবুজ, ডেপুটি কমান্ডার মোহর আলী, আব্দুর রউফ নয়ন, জাতীয় পার্টি নেতা ও মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম বক্তব্য রাখেন।

বিএনপির মিডিয়া সেল জানায়, প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার সকালে নিজ বাসভবনে সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডের নেতাদের সাথে ঈদ পুনর্মিলনী এবং নির্বাচনী কৌশল নিয়ে আলোচনা করেন। বিকেলে তিনি সিটি করপোরেশনের সালনা এলাকায় পথসভায় যোগ দেবেন।

সকাল সাড়ে ১০টায় গাজীপুর জেলা বিএনপি কার্যালয়ে ধানের শীষের প্রচারণার লক্ষ্যে ঈদ পুনর্মিলনী সমাবেশ অনুষ্ঠিত হয়। গাজীপুর পৌর বিএনপি সভাপতি মীর হালিমুজ্জামান ননীর সভাপতিতে সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় নেতা ডা. মাজহারুল আলম, জেলা বিএনপি সহসভাপতি আফজাল হোসেন কায়সার, আহামদ আলী রুশদী, যুগ্ম সম্পাদক সাখাওয়াৎ হোসেন সবুজ, পৌর বিএনপি সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন তালুকদার প্রমুখ।

আইনি জটিলতায় নির্বাচনের প্রচার বন্ধ থাকলেও গত রমজান মাসে ইফতার ও দোয়া মাহফিলে শরিক হয়ে মুসল্লিসহ স্থানীয় লোকজনের সাথে কুশল বিনিময় ও দোয়া চেয়েছেন প্রার্থীরা। বিশেষ করে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা এক বা একধিক ইফতার ও দোয়া মাহফিলে অংশ নেন। এসব দোয়া মহফিলে স্ব স্ব দলের কেন্দ্রীয় নেতা ও বর্তমান/সাবেক মন্ত্রীরাও অংশ নেন। আওয়ামী লীগ প্রার্থী মো. জাহাঙ্গীর আলম রোজায় সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডেই ইফতার মাহফিলে শরিক হন।

উল্লেখ, গত ১৫ মে এ নির্বাচন হওয়ার কথা ছিল। সীমানাসংক্রান্ত একটি রিটের প্রেক্ষিতে উচ্চ আদালত এ নির্বাচন স্থগিত করে। পরে বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থী এবং নির্বাচন কমিশন রিটের বিপক্ষে আপিল করলে আদালত ২৮ জুনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের আদেশ দেন। পরে নির্বাচন কমিশন ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের নতুন তারিখ নির্ধারণ করে।

x

Check Also

না.গঞ্জে অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেপ্তার ১১

নারায়ণগঞ্জ শহরের ফতুল্লা থানার চাঁনমারি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণে জড়িত সন্দেহে ১১ জনকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার (১০ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর পুলিশ সুপার সুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ...

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: আসামি কালাম কুমিল্লা থেকে গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (০৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। ...

নোয়াখালীর নির্যাতিতা নারীকে উদ্ধার, মামলার প্রস্তুতি

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বিবস্ত্র করে মারধরের পর ভয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়া নির্যাতিতা নারীকে রোববার (৪ অক্টোবর) রাতে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনকারীদের হুমকির পর ভয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ...

শিরোনামঃ