পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > বরিশালে দু’প্রার্থীর পাল্টা-পাল্টি অভিযোগ

বরিশালে দু’প্রার্থীর পাল্টা-পাল্টি অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে পাল্টা-পাল্টি অভিযোগ করেছেন আওয়ামী লীগ এবং বিএনপির মেয়র প্রার্থী।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে শুক্রবার নগরীর নথুল্লাবাদ এলাকায় আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের হলরুমে মেয়র প্রার্থীদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। আগামী ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

বৈঠকে আওয়ামী লীগের মেয়র প্রাথী সাদিক আবদুল্লাহ, বিএনপির মজিবর রহমান সরোয়ার, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস, ইসলামী আন্দোলনের মাওলানা ওবাইদুর রহমান মাহবুব, কমিউনিস্ট পার্টির এ কে আজাদ, বাসদের মেয়র প্রার্থী ডা. মনিষা চক্রবর্তী, রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান অংশ নেন।

বৈঠক শেষে সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে মাহবুব তালুকদার বলেন, তাদের প্রত্যাশা একটাই-বরিশালে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান। মেয়র প্রার্থীরা নির্বাচন কমিশনকে সব ধরনের সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছেন। বৈঠকে মেয়র প্রার্থীদের কাছ থেকে পাওয়া অভিযোগগুলো খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

হাইকোর্টের নির্দেশের পরও বিএনপি নেতা-কর্মীদের গ্রেপ্তারের বিষয়ে স্থানীয় পুলিশ প্রশাসনকে আরো সতর্ক থাকতে বলেন মাহবুব তালুকদার।

বৈঠকের বিষয়ে বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার জানান, তিনি বৈঠক হাইকোর্টের নিষেধাজ্ঞার পরও তার দলের নেতা-কর্মীদের গণগ্রেপ্তারের অভিযোগ করেছেন। আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাদিক আবদুল্লাহ বলেন, তিনি তার কর্মী-সমর্থকদের ভয়ভীতি দেখানোর অভিযোগ করেছেন বিএনপি প্রার্থীর বিরুদ্ধে।

বৈঠকে সরকার দলীয় মেয়র প্রার্থী সাদিক আবদুল্লাহ ছাড়া পাঁচ মেয়র প্রার্থী সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান নিয়ে সংশয় প্রকাশ করেছেন। তবে সকল নির্বাচন কমিশনকে সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালকুদার।

বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার বৈঠকে নির্বাচন কমিশনারকে অভিযোগ করেন, হাইকোর্টের সুনির্দিষ্ট নির্দেশের পরও পুলিশ বিএনপি নেতা-কর্মীদের গণগ্রেপ্তার করছে। পুলিশ তিনটি চাঁদাবাজি মামলা দিয়ে নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হয়রানি করছে।

আওয়ামী লীগের প্রার্থী সাদিক আবদুল্লাহ তার প্রধান প্রতিদ্বন্দ্বী মজিবর রহমান সরোয়ারের বিরুদ্ধে আওয়ামী লীগের ভোটার এবং কর্মী-সমর্থকদের ভয়ভীতি দেখানোর অভিযোগ করেছেন। এ নির্বাচনকে কেন্দ্র করে বিরোধীদের ইস্যু তৈরি হোক এবং আওয়ামী লীগ ও দলের নেত্রীর গায়ে কাদা লাগুক সেটা স্থানীয় আওয়ামী লীগ চাচ্ছে না বলে জানান সাদিক আবদুল্লাহ।

x

Check Also

না.গঞ্জে অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেপ্তার ১১

নারায়ণগঞ্জ শহরের ফতুল্লা থানার চাঁনমারি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণে জড়িত সন্দেহে ১১ জনকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার (১০ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর পুলিশ সুপার সুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ...

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: আসামি কালাম কুমিল্লা থেকে গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (০৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। ...

নোয়াখালীর নির্যাতিতা নারীকে উদ্ধার, মামলার প্রস্তুতি

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বিবস্ত্র করে মারধরের পর ভয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়া নির্যাতিতা নারীকে রোববার (৪ অক্টোবর) রাতে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনকারীদের হুমকির পর ভয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ...

শিরোনামঃ