পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > বরিশালের মেয়র পদপ্রার্থী ইকবালকে জাপা থেকে বহিষ্কার

বরিশালের মেয়র পদপ্রার্থী ইকবালকে জাপা থেকে বহিষ্কার

জ্যেষ্ঠ প্রতিবেদক : কেন্দ্রীয় নির্দেশ অমান্য করে বরিশাল সিটি করপারেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় জাতীয় পার্টি (জাপা) থেকে মেয়র পদপ্রার্থী ইকবাল হোসেন তাপসকে বহিষ্কার করা হয়েছে।

নির্বাচনের এক দিন আগে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ পার্টির গঠনতন্ত্রের ক্ষমতাবলে তাকে দলের সব পদ থেকে বহিষ্কার করেন।

শুক্রবার রাতে হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় অনড় থাকার কারণে তাপসকে বহিষ্কার করা হয়েছে। তার বিরুদ্ধে কেন্দ্রীয় নেতাদের সম্পর্কে আপত্তিকর বক্তব্য দেওয়াসহ পার্টির শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

এর আগে পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থীকে সমর্থন জানিয়ে দলের প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন। কিন্তু সেই ঘোষণা মেনে নেননি নির্বাচনের মাঠে থাকা ইকবাল হোসেন তাপস। নির্বাচন থেকে সরাতে না পারলেও নিজের নির্দেশ অমান্য করায় ক্ষুব্ধ হয়ে ইকবাল হোসেন তাপসকে জাতীয় পার্টি থেকে বহিষ্কার করেন দলটির চেয়ারম্যান।

হুসেইন মুহম্মদ এরশাদের এই সিদ্ধান্তকে অগণতান্ত্রিক ও অবৈধ উল্লেখ করে ইকবাল হোসেন তাপস এ প্রতিবেদন লেখা পর্যন্ত বরিশালে নির্বাচনী মাঠে রয়েছেন। একদিন আগে বহিষ্কার করায় নির্বাচনে তেমন কোনো প্রভাব পড়বে না বলেও জানিয়েছেন তার কর্মী-সমর্থকরা।

x

Check Also

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: আসামি কালাম কুমিল্লা থেকে গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (০৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। ...

নোয়াখালীর নির্যাতিতা নারীকে উদ্ধার, মামলার প্রস্তুতি

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বিবস্ত্র করে মারধরের পর ভয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়া নির্যাতিতা নারীকে রোববার (৪ অক্টোবর) রাতে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনকারীদের হুমকির পর ভয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ...

রাজশাহীতে অধ্যক্ষের বিরুদ্ধে সভাপতির স্বাক্ষর জালিয়াতির অভিযোগ

রাজশাহীর বাগমারা উপজেলার মোহনগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফ তরফদারের বিরুদ্ধে শিক্ষক-কর্মচারি নবায়নের তালিকা ও সংশ্লিষ্ট দফতরসমূহে পাঠানো চিঠিতে গভর্ণিং বডির সভাপতির জাল স্বাক্ষর করার অভিযোগ উঠেছে। ওই তালিকায় দেওয়া হয়েছে ভূয়া শিক্ষকের নাম। এছাড়াও ...

শিরোনামঃ