পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > বরিশালের মেয়র পদপ্রার্থী ইকবালকে জাপা থেকে বহিষ্কার

বরিশালের মেয়র পদপ্রার্থী ইকবালকে জাপা থেকে বহিষ্কার

জ্যেষ্ঠ প্রতিবেদক : কেন্দ্রীয় নির্দেশ অমান্য করে বরিশাল সিটি করপারেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় জাতীয় পার্টি (জাপা) থেকে মেয়র পদপ্রার্থী ইকবাল হোসেন তাপসকে বহিষ্কার করা হয়েছে।

নির্বাচনের এক দিন আগে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ পার্টির গঠনতন্ত্রের ক্ষমতাবলে তাকে দলের সব পদ থেকে বহিষ্কার করেন।

শুক্রবার রাতে হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় অনড় থাকার কারণে তাপসকে বহিষ্কার করা হয়েছে। তার বিরুদ্ধে কেন্দ্রীয় নেতাদের সম্পর্কে আপত্তিকর বক্তব্য দেওয়াসহ পার্টির শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

এর আগে পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থীকে সমর্থন জানিয়ে দলের প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন। কিন্তু সেই ঘোষণা মেনে নেননি নির্বাচনের মাঠে থাকা ইকবাল হোসেন তাপস। নির্বাচন থেকে সরাতে না পারলেও নিজের নির্দেশ অমান্য করায় ক্ষুব্ধ হয়ে ইকবাল হোসেন তাপসকে জাতীয় পার্টি থেকে বহিষ্কার করেন দলটির চেয়ারম্যান।

হুসেইন মুহম্মদ এরশাদের এই সিদ্ধান্তকে অগণতান্ত্রিক ও অবৈধ উল্লেখ করে ইকবাল হোসেন তাপস এ প্রতিবেদন লেখা পর্যন্ত বরিশালে নির্বাচনী মাঠে রয়েছেন। একদিন আগে বহিষ্কার করায় নির্বাচনে তেমন কোনো প্রভাব পড়বে না বলেও জানিয়েছেন তার কর্মী-সমর্থকরা।

x

Check Also

পুঠিয়ায় ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

রাজশাহীর পুঠিয়া উপজেলায় অভিযান চালিয়ে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আজ মঙ্গলবার (০৪ আগস্ট) উপজেলার নামাজগ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার দুইজন হলেন- পুঠিয়ার থান্দারপাড়া গ্রামের মৃত ময়েন উদ্দিনের ছেলে মো. ...

রাজশাহীর পদ্মায় চামড়া ফেলে দিলেন মৌসুমি ব্যবসায়ীরা

রাজশাহীতে দাম না পেয়ে কোরবানির পশুর চামড়া পদ্মা নদীতে ফেলা হয়েছে। আজ রোববার দুপুরের দিকে রাজশাহীর বুলনপুরে আই-বাঁধ সংলগ্ন পদ্মা নদীতে ১৫০০ পিস ছাগলের চামড়া পদ্মা নদীতে ফেলা হয়। তৌহিদ ফেরদৌস তন্ময় নামের একজন ফেসবুক ...

পুঠিয়ায় সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পুঠিয়ায় সড়ক দুর্ঘটনায় শাজাহান আলী (৩০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। শনিবার সন্ধা সাড়ে ৬ টার দিকে ঢাকা-রাজশাহী মহাসড়কের উপজেলার তারাপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার সত্যতা নিশ্চিত করে পবা ...

শিরোনামঃ