পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > বরিশালের মেয়র পদপ্রার্থী ইকবালকে জাপা থেকে বহিষ্কার

বরিশালের মেয়র পদপ্রার্থী ইকবালকে জাপা থেকে বহিষ্কার

জ্যেষ্ঠ প্রতিবেদক : কেন্দ্রীয় নির্দেশ অমান্য করে বরিশাল সিটি করপারেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় জাতীয় পার্টি (জাপা) থেকে মেয়র পদপ্রার্থী ইকবাল হোসেন তাপসকে বহিষ্কার করা হয়েছে।

নির্বাচনের এক দিন আগে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ পার্টির গঠনতন্ত্রের ক্ষমতাবলে তাকে দলের সব পদ থেকে বহিষ্কার করেন।

শুক্রবার রাতে হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় অনড় থাকার কারণে তাপসকে বহিষ্কার করা হয়েছে। তার বিরুদ্ধে কেন্দ্রীয় নেতাদের সম্পর্কে আপত্তিকর বক্তব্য দেওয়াসহ পার্টির শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

এর আগে পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থীকে সমর্থন জানিয়ে দলের প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন। কিন্তু সেই ঘোষণা মেনে নেননি নির্বাচনের মাঠে থাকা ইকবাল হোসেন তাপস। নির্বাচন থেকে সরাতে না পারলেও নিজের নির্দেশ অমান্য করায় ক্ষুব্ধ হয়ে ইকবাল হোসেন তাপসকে জাতীয় পার্টি থেকে বহিষ্কার করেন দলটির চেয়ারম্যান।

হুসেইন মুহম্মদ এরশাদের এই সিদ্ধান্তকে অগণতান্ত্রিক ও অবৈধ উল্লেখ করে ইকবাল হোসেন তাপস এ প্রতিবেদন লেখা পর্যন্ত বরিশালে নির্বাচনী মাঠে রয়েছেন। একদিন আগে বহিষ্কার করায় নির্বাচনে তেমন কোনো প্রভাব পড়বে না বলেও জানিয়েছেন তার কর্মী-সমর্থকরা।

x

Check Also

শীতে নাকাল রাজশাহীর শ্রমজীবী-ছিন্নমূল মানুষ

হঠাৎ জেঁকে বসেছে শীত অথচ শ্রমজীবী ও ছিন্নমূল মানুষের নেই পর্যাপ্ত গরম পোশাক। তাই প্রচণ্ড দুর্ভোগ নেমে এসেছে তাদের জীবনে। আবার চলতি বছর এখনও জোটেনি কোনো ত্রাণ বা গরম কাপড় সহায়তা দেশের বিভিন্ন অঞ্চলের সঙ্গে ...

নির্মল বাতাস ও পরিচ্ছন্নতার নগরী রাজশাহী

শুনতে অবিশ্বাস্য মনে হলেও জাতিসংঘের তথ্য (ইউএন ডাটা) মতে ২০১৬ সালে বাতাসে ভাসমান মানবদেহের জন্য ক্ষতিকর কণার (পিএম১০ পার্টিকেল) পরিমাণ কমিয়ে আনার ক্ষেত্রে সারাবিশ্বে সেরা ছিল রাজশাহী কুয়াশাচ্ছন্ন ভোরে নির্মল শীতের হালকা বাতাসে গরম পোশাকে ...

ফ্যান কারখানায় অগ্নিকান্ডে নিহতের ঘটনায় মামলা

গাজীপুরের কেশরিতা এলাকার ফ্যান কারখানায় অগ্নিকান্ডে নিহতের ঘটনায় গাজীপুরের জয়দেবপুর থানায় মামলা হয়েছে। ওই অগ্নিকাণ্ডে নিহত রাশেদের পিতা কামাল হোসেন বাদী হয়ে সোমবার রাতে মামলাটি দায়ের করেন। জয়দেবপুর থানার ওসি জাহেদুল ইসলাম জানান, ৫ জনের ...

শিরোনামঃ