পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > টাঙ্গাইলে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলট নিহত

টাঙ্গাইলে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলট নিহত

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলের মধুপুর উপজেলায় বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। এতে পাইলট নিহত হয়েছেন।

শুক্রবার বিকেল সোয়া ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

মধুপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দেলোয়ার হোসেন জানান, বিমানটি টেলকি ফায়ারিং রেঞ্জের প্রশিক্ষণ বিমান।

বাংলাদেশ নেভির ফেসবুক পেজে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রেজাউল করীম শাম্মী ও আইএসপিআরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আলমগীর কবীরের বরাত দিয়ে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

তারা জানিয়েছেন, দুর্ঘটনা কবলিত বিমানটি বিমান বাহিনীর এফ৭ প্রশিক্ষণ বিমান। বিধ্বস্ত বিমানের পাইলট উইং কমান্ডার আরিফ আহমেদ দীপু দুর্ঘটনায় নিহত হয়েছেন। ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে।

মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রমেন্দ্র নাথ বিশ্বাস জানান, গত ২২ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত অরণখোলা ইউনিয়নের বিমান বাহিনীর মহড়া ছিল। শুক্রবার বিকেল ৩টা ৪০ মিনিটের দিকে মহড়া চলাকালে বাংলাদেশ বিমানের এফ-৭ পিজি প্রশিক্ষণ যুদ্ধবিমান মধুপুর বনে বিধ্বস্ত হয়ে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলে পাইলট আরিফের মৃত্যু হয়।

আইএসপিআর জানিয়েছে, ১৯৯৭ সালে আরিফ আহমেদ দীপু বিমান বাহিনীতে কমিশন পান। তার বাড়ি ঈশ্বরদীতে। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।

আইএসপিআর তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানাতে পারেনি।

x

Check Also

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: আসামি কালাম কুমিল্লা থেকে গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (০৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। ...

নোয়াখালীর নির্যাতিতা নারীকে উদ্ধার, মামলার প্রস্তুতি

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বিবস্ত্র করে মারধরের পর ভয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়া নির্যাতিতা নারীকে রোববার (৪ অক্টোবর) রাতে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনকারীদের হুমকির পর ভয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ...

রাজশাহীতে অধ্যক্ষের বিরুদ্ধে সভাপতির স্বাক্ষর জালিয়াতির অভিযোগ

রাজশাহীর বাগমারা উপজেলার মোহনগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফ তরফদারের বিরুদ্ধে শিক্ষক-কর্মচারি নবায়নের তালিকা ও সংশ্লিষ্ট দফতরসমূহে পাঠানো চিঠিতে গভর্ণিং বডির সভাপতির জাল স্বাক্ষর করার অভিযোগ উঠেছে। ওই তালিকায় দেওয়া হয়েছে ভূয়া শিক্ষকের নাম। এছাড়াও ...

শিরোনামঃ