পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > রাজশাহীতে এক বছরে ৩৯৯ নারী ও শিশু নির্যাতনের শিকার, হত্যা ১৫, ধর্ষণ ৩৩

রাজশাহীতে এক বছরে ৩৯৯ নারী ও শিশু নির্যাতনের শিকার, হত্যা ১৫, ধর্ষণ ৩৩

নিজস্ব প্রতিবেদক : ২০১৮ সালের জানুয়ারী মাস থেকে ডিসেম্বর ৩১ তারিখ পর্যন্ত রাজশাহীতে এক বছরে ৩৯৯ জন নারী ও শিশু নির্যাতনের শিকার ও ২৫ জনকে হত্যা করা হয়েছে। মঙ্গলবার (১ জানুয়ারী) উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করা হয়েছে। সংস্থাটি নারী ও শিশু নির্যাতনের উপর দীর্ঘদিন ধরে জরিপ চালিয়ে আসছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৭ জন শিশু ও ১৭ জন নারীকে হত্যা, হত্যার চেষ্টা নারী ২ ও শিশু ১ জন, আত্মহত্যা ২৫ জন নারী ও ২০ জন শিশু, আত্মহত্যার চেষ্টা ২৩ জন শিশু ও নারী ৩ জন, ধর্ষণ ২৫ জন শিশু ও নারী ৮ জন, গণধর্ষণ শিশু ২ ও নারী ৩ জন, ধর্ষণ চেষ্টা শিশু ১০ ও নারী ৩ জন, ধর্ষণের পর হত্যা শিশু ১ জন, যৌন নির্যাতন শিশু ৯ ও নারী ১৩ জন, নির্যাতন শিশু ২৮ ও নারী ৫৮ জন, পর্নোগ্রাফি শিশু ১ ও নারী ৩ জন, অপহরণ শিশু ১ ও নারী ২, নিখোঁজ শিশু ১৩ ও নারী ২ জন, অস্বাভাবিক মৃত্যু শিশু ৪০ ও নারী ২৮ জন, আহত শিশু ২৫ ও নারী ১৪ জন।

এরমধ্যে উল্লেখযোগ্য ঘটনাগুলোর মধ্যে রয়েছে, রাজশাহী মহানগরীর মতিহার থানাধীন চাঁপাপুরে ৭ বছরের এক শিশুকে ধর্ষনের অভিযোগ, চারঘাট উপজেলার পশ্চিম হাজার পাড়ায় ৫ম শ্রেণীর এক ছাত্রী ধর্ষণের শিকার, বাগমারা উপজেলার এক স্কুলছাত্রীর গোসলের ভিডিও মুঠোফোনে ধারন করে তা ছড়িয়ে দেওয়ার অভিযোগ, নগরীর উপশহর এলাকা থেকে নারী অপহরনের শিকার, গোদাগাড়ী উপজেলার মাধবপুর গ্রামের ৯ম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষনের অভিযোগ, বাগমারা উপজেলায় প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় ১৫ বছরের স্কুল ছাত্রী মাবিয়া সুলতানা কে পাশবিক নির্যাতনের পর শ^াসরোধ করে হত্যা, বাগমারায় প্রতিপক্ষের বিরুদ্ধে স্ত্রী ও ভাবিকে নির্যাতনের অভিযোগ, চারঘাট পশ্চিম ঝিকরা গ্রামে এক নারীর স্বামী কর্তৃক তালাক দেওয়ার খবরে বিষ পানে আত্মহত্যার চেষ্টা, বাগমারা উপজেলায় ধর্ষিত এক বাক-প্রতিবন্ধির মৃত সন্তান জন্ম।

এছাড়াও মোহনপুরে সৎ মা ও দুই বোনকে জমি না দিয়ে নির্যাতনের অভিযোগ, নগরীর শ্রীরামপুরে স্ত্রীর মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ, তানোরে তালাকপ্রাপ্ত স্ত্রীকে অ্যাসিড নিক্ষেপের চেষ্টা, বাঘায় ফেরদৌসী বেগম (২৫) নামের গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার, বাগমারার আউচ পাড়া ইউনিয়নের বেল ঘরিয়া গ্রামের কবিতা খাতুন (১৬) বাল্য বিবাহের শিকার ও যৌতুকের দাবীতে শারীরিক নির্যাতন চালিয়ে হত্যার অভিযোগ, দুর্গাপুরে এসএসসি পরীক্ষার্থীকে শ্লীলতাহানী, নগরীরিতে পূর্ব শত্রুতার জের ধরে ১০ম শ্রেনীর ২ ছাত্র শারীরিক নির্যাতনে আহত, রাজশাহীর বাঘমারায় স্বামীর সহযোগিতায় গৃহবধূ গনধর্ষণের শিকার, তানোরে ভাতিজা কর্তৃক ফুফু নির্যাতিত, নগরীর শিরোইল কলোনীতে ভাইকে বেধে রেখে বোনকে গণধর্ষণ, পুঠিয়ায় আদিবাসী কিশোরীকে ধর্ষণের চেষ্টা, নগরীতে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ, চারঘাটে গলায় ফাঁস দিয়ে শাপলা খাতুন (১৫) আত্মহত্যা, পুঠিয়ায় কীটনাশক পানে ৯ম শ্রেণির ছাত্রী আয়েশা খাতুন (১৫) আত্মহত্যা, নগরীতে ক্লিনিকের ছাদ থেকে লাফ দিয়ে সাথী খাতুন (১৮) নামের কলেজছাত্রীর আত্মহত্যা, নগরীর এক কোচিং সেন্টারের শিক্ষকের বিরুদ্ধে ছাত্র বলাৎকারের অভিযোগ, পুঠিয়ার বেলপুকুর ক্ষুদ্র জামিরা গ্রামের ভগ্নিপতির বিরুদ্ধে ৭বছর বয়সি এক শিশুকে ধর্ষণের অভিযোগ, বাগমারায় বাকপ্রতিবন্ধী নারীকে (৩৮) গুধর্ষণের অভিযোগ, তানোর উপজেলায় বাড়িতে ঢুকে গৃহবধুর শ্লীলতাহানির অভিযোগ।

পুঠিয়ায় চতুর্থ শ্রেণির স্কুল ছাত্রী (১০) কে ধর্ষণের চেষ্টার অভিযোগ, চারঘাটে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কলেজ ছাত্রীর অনশন, বাঘায় বিয়ের দাবীতে প্রেমীকের বাড়িতে তরুনীর অনশন, তানোরের তালন্দ ইউনিয়নের কালনা পূর্ব পাড়া গ্রামের আদিবাসী পল্লীর ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ, তানোরে চান্দুরিয়া ইউনিয়নের চকদমদমা গ্রামের জামাইয়ের বিরুদ্ধে শাশুড়িকে ধর্ষণের অভিযোগ, মোহনপুরের গোছা গ্রামের ৮ম শ্রেনীর ছাত্রী ধর্ষণের শিকার, নগরীর মুর্শইল এলাকায় ৩য় শ্রেণির (১১) এক ছাত্রী ধর্ষণের শিকার, বাঘায় শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বলাৎকারের চেষ্টা, পবার বারই পাড়া এলাকার হাসিনা খাতুন (১২) নামের ৫ম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের পর গলা কেটে হত্যা।

এদিকে, এসিডি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মোট ৩০৯ টি নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। এরমধ্যে ১৪৭টি নারী নির্যাতন ও ১৬২টি শিশু নির্যাতনের ঘটনা।

x

Check Also

না.গঞ্জে অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেপ্তার ১১

নারায়ণগঞ্জ শহরের ফতুল্লা থানার চাঁনমারি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণে জড়িত সন্দেহে ১১ জনকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার (১০ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর পুলিশ সুপার সুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ...

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: আসামি কালাম কুমিল্লা থেকে গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (০৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। ...

নোয়াখালীর নির্যাতিতা নারীকে উদ্ধার, মামলার প্রস্তুতি

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বিবস্ত্র করে মারধরের পর ভয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়া নির্যাতিতা নারীকে রোববার (৪ অক্টোবর) রাতে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনকারীদের হুমকির পর ভয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ...

শিরোনামঃ