পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > আশুলিয়ায় শ্রমিকদের সড়ক অবরোধ, ভাঙচুর

আশুলিয়ায় শ্রমিকদের সড়ক অবরোধ, ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, সাভার : আশুলিয়ায় মজুরি বাড়ানোর দাবিতে আজ শনিবারও বিক্ষোভ করেছে শ্রমিকরা। দফায় দফায় মহাসড়ক অবরোধ করে বেশকিছু যানবাহনে ভাঙচুর চালিয়েছে তারা। এ সময় পুলিশের সঙ্গে শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ জলকামান থেকে গরম পানি এবং সাঁজোয়া যান থেকে কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে।

শনিবার সকাল ৯টার দিকে শিল্পাঞ্চলের জামগড়া এলাকা থেকে এই সংঘর্ষের সুত্রপাত হয়। পরে শিল্পাঞ্চলের আরো কয়েকটি এলাকায় শ্রমিক-পুলিশ সংঘর্ষের খবর পাওয়া যায়।

মজুরি বাড়ানোর দাবিতে এই শিল্পাঞ্চলে গেল সপ্তাহের প্রতিটি দিনই অচলাবস্থা ছিল। আজ সপ্তাহের প্রথম কার্যদিবসেও কার্যত অচল এই শিল্পাঞ্চল। বিক্ষোভের মুখে অন্তত ৩৫টি কারখানায় বন্ধ রয়েছে উৎপাদন।

শনিবার সকালে কাজে যোগ না দিয়ে কারখানা থেকে বেরিয়ে সড়কে নেমে আসে শ্রমিকরা। তারা প্রথমে জামগড়া এলাকায় বাইপাইল-আব্দুল্লাহপুর সড়ক অবরোধ করে। তারপর সেখানে ভাঙচুর চালায় অন্তত ১০টি যানবাহনে। এক পর্যায়ে ওই সড়ক থেকে শ্রমিকদের সরাতে গেলে পুলিশের ওপড় ইট-পাটকেল নিক্ষেপ করে শ্রমিকরা। পুলিশ লাঠিচার্জ শুরু করলে শুরু হয় সংঘর্ষ।

শ্রমিকদের উদ্দেশে পুলিশকে গুলি ছুঁড়তেও দেখা যায়। জলকামান ও সাঁজোয়া জান ব্যবহার করে শ্রমিকদের সড়ক থেকে সরানো হয়। শ্রমিকদের নিবৃত্ত করতে পুলিশ আশপাশের অলিগলিতে প্রবেশ করেও লাঠিচার্জ চালায়।

বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের ইউনিক, শিমুলতলী, জিরাবো ও কাঠগড়া এলাকাতেও সড়ক অবরোধ করে শ্রমিকরা। সেখানে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশের সঙ্গে টহল দিচ্ছে বিজিবি সদস্যরাও। কারখানা ও মহাসড়কে মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ।

x

Check Also

না.গঞ্জে অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেপ্তার ১১

নারায়ণগঞ্জ শহরের ফতুল্লা থানার চাঁনমারি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণে জড়িত সন্দেহে ১১ জনকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার (১০ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর পুলিশ সুপার সুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ...

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: আসামি কালাম কুমিল্লা থেকে গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (০৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। ...

নোয়াখালীর নির্যাতিতা নারীকে উদ্ধার, মামলার প্রস্তুতি

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বিবস্ত্র করে মারধরের পর ভয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়া নির্যাতিতা নারীকে রোববার (৪ অক্টোবর) রাতে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনকারীদের হুমকির পর ভয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ...

শিরোনামঃ