পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > রংপুর সদরে ববি, মিঠাপুকুরে জাকির জয়ী

রংপুর সদরে ববি, মিঠাপুকুরে জাকির জয়ী

নিজস্ব প্রতিবেদক, রংপুর : পঞ্চম উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচনে রংপুরের সদর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নাসিমা জামান ববি ও মিঠাপুকুরে আওয়ামী লীগের জাকির হোসেন জয়ী হয়েছেন।

সদর উপজেলার ৪৭ কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক নাছিমা জামান ববি ২৩ হাজার ৯২৫ ভোট পেয়ে বেসরকারি ফলাফলে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী ডা. দেলোয়ার হোসেন। তিনি মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৬১৯ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে জাতীয় পার্টি মনোনীত মাসুদার রহমান মিলন লাঙ্গল প্রতীকে ২৫ হাজার ৩৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন চশমা প্রতীকের ওবাইদুর রহমান মিন্টু। তিনি পেয়েছেন ১৩ হাজার ৭১৭ ভোট।

এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে আদুরি বেগম লাঙল প্রতীক নিয়ে ৪২ হাজার ৫১০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন প্রজাপতি প্রতীক নিয়ে আরজিনা বেগম। তিনি পেয়েছেন ২০ হাজার ১১ ভোট।

বিষয়টি নিশ্চিত করেছেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সৈয়দ এনামুল কবীর।

মিঠাপুকুর উপজেলায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন সরকার নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ২১ হাজার ৫৬১ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মেসবাহুর রহমান মঞ্জু পেয়েছেন ৩৫ হাজার ৮০১ ভোট।

রোববার উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মামুন ভুঁইয়া আওয়ামী লীগের প্রার্থী জাকির হোসেন সরকারকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে ১ লাখ ৩ হাজার ৫৯৩ ভোটে নিরঞ্জন মহন্ত এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮৬ হাজার ৬৯৪ ভোটে শামীমা আক্তার জেসমিন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

x

Check Also

রোহিঙ্গা ডাকাতের সন্ধানে পাহাড়ে র‌্যাবের ড্রোন অভিযান

রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিমের আস্তানার সন্ধান পেতে শরণার্থী শিবিরের নিকটবর্তী পাহাড়ে ড্রোন দিয়ে অভিযান চালিয়েছে র‌্যাব। শুক্রবার সকাল ৭টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টেকনাফের বাহারছড়া টইগ্যা পাহাড়সহ বেশ কয়েকটি দুর্গম পাহাড়ে অভিযান চালানো হয়। তবে ...

এক সপ্তাহের মধ‌্যে আপিল করতে হবে আসামিদের

নুসরাত জাহান রাফি হত‌্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের আপিলের জন‌্য এক সপ্তাহ সময় দিয়েছেন আদালত। বৃস্পতিবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর আসামি পক্ষের আইনজীবী গিয়াস ...

নুসরাত হত‌্যায় ১৬ জনের মৃত‌্যুদণ্ড

বহুল আলোচিত ফেনীর সোনাগাজী উপজেলার মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত‌্যা মামলার ১৬ আসামির সবারই মৃত‌্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ফেনীর নারী ও শিশু নির্যাতনদমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এই রায় ঘোষণা ...

শিরোনামঃ