পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > রংপুর সদরে ববি, মিঠাপুকুরে জাকির জয়ী

রংপুর সদরে ববি, মিঠাপুকুরে জাকির জয়ী

নিজস্ব প্রতিবেদক, রংপুর : পঞ্চম উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচনে রংপুরের সদর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নাসিমা জামান ববি ও মিঠাপুকুরে আওয়ামী লীগের জাকির হোসেন জয়ী হয়েছেন।

সদর উপজেলার ৪৭ কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক নাছিমা জামান ববি ২৩ হাজার ৯২৫ ভোট পেয়ে বেসরকারি ফলাফলে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী ডা. দেলোয়ার হোসেন। তিনি মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৬১৯ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে জাতীয় পার্টি মনোনীত মাসুদার রহমান মিলন লাঙ্গল প্রতীকে ২৫ হাজার ৩৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন চশমা প্রতীকের ওবাইদুর রহমান মিন্টু। তিনি পেয়েছেন ১৩ হাজার ৭১৭ ভোট।

এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে আদুরি বেগম লাঙল প্রতীক নিয়ে ৪২ হাজার ৫১০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন প্রজাপতি প্রতীক নিয়ে আরজিনা বেগম। তিনি পেয়েছেন ২০ হাজার ১১ ভোট।

বিষয়টি নিশ্চিত করেছেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সৈয়দ এনামুল কবীর।

মিঠাপুকুর উপজেলায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন সরকার নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ২১ হাজার ৫৬১ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মেসবাহুর রহমান মঞ্জু পেয়েছেন ৩৫ হাজার ৮০১ ভোট।

রোববার উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মামুন ভুঁইয়া আওয়ামী লীগের প্রার্থী জাকির হোসেন সরকারকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে ১ লাখ ৩ হাজার ৫৯৩ ভোটে নিরঞ্জন মহন্ত এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮৬ হাজার ৬৯৪ ভোটে শামীমা আক্তার জেসমিন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

x

Check Also

শেখ কামালের জন্মবার্ষিকীতে রাজশাহীতে নানা কর্মসূচি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী আজ বুধবার। ১৯৪৯ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তার জন্ম। ক্রীড়া, নাট্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং আবাহনী ক্লাবের প্রতিষ্ঠাতা শেখ কামাল মাত্র ২৬ ...

পাইকগাছায় কন্যার অভিযোগে পিতা আটক

খুলনার পাইকগাছায় স্বামী ও দ্বিতীয় স্ত্রী কর্তৃক মারপিটের শিকার হয়েছে প্রথম স্ত্রী ও সন্তানেরা। এ ঘটনায় থানায় মামলা পিতা সিরাজুলকে আটক করেছে পুলিশ। সোমবার বিকালে সোলাদানা ইউনিয়নের বেতবুনিয়া গ্রামে এ ঘটনা ঘটে। মামলা সূত্রে জানাযায়, ...

পুঠিয়ায় ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

রাজশাহীর পুঠিয়া উপজেলায় অভিযান চালিয়ে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আজ মঙ্গলবার (০৪ আগস্ট) উপজেলার নামাজগ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার দুইজন হলেন- পুঠিয়ার থান্দারপাড়া গ্রামের মৃত ময়েন উদ্দিনের ছেলে মো. ...

শিরোনামঃ