পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > সেই ‘টাইগার’ জবাই করে মাংস বিক্রি

সেই ‘টাইগার’ জবাই করে মাংস বিক্রি

পাবনা প্রতিনিধি : ৩০ লাখ টাকা দাম হাঁকিয়ে আলোচনায় আসা ৪২ মণ ওজনের সেই ষাঁড় ‘টাইগার’কে অবশেষে জবাই করে মাংস বিক্রি করা হয়েছে।

শনিবার বিকেলে গোয়াল ঘরে পা পিছলে পড়ে দুই পা ভেঙে যায় টাইগারের। এতে অসুস্থ হয়ে পড়ে গরুটি। বিমর্ষ হয়ে পড়েন মালিক মিনারুল ইসলাম ও তার স্ত্রী জাকিয়া সুলতানা। চোখের পানি ধরে রাখতে পারেননি তারা।

পরে অনিচ্ছা সত্ত্বেও বড় লোকসান ঠেকাতে গরুটি জবাই করতে বাধ্য হন মিনারুল। এলাকায় মাইকিং করে মাংস বিক্রি করা হয়। খবর শুনে মিনারুলের বাড়িতে ভিড় জমায় উৎসুক জনতা।

শনিবার বিকেল ৫টার দিকে সরেজমিন চাটমোহর উপজেলার ছোট গুয়াখড়া গ্রামে মিনারুলের বাড়িতে গিয়ে দেখা যায়, উৎসুক মানুষের ভিড়। সেখানে মাংস বিক্রি করা হচ্ছে।

৫০০ টাকা কেজি দরে মাংস কিনতে দূর-দূরান্ত থেকে অনেক ক্রেতার সমাগম ঘটেছে। মাংস কাটায় নিয়োজিত কসাই জানান, সব মিলিয়ে ২৫-২৬ মণ মাংস হতে পারে। সেই হিসেবে দাম আসবে পাঁচ লাখ টাকা।

৯ ফুট দৈর্ঘ্য আর সাড়ে ৫ ফুট উচ্চতার ফিজিয়ান জাতের ষাঁড় গরুটির ওজন হয়েছিল ৪২ মণ। কোরবানির আগে এটির দাম ৩০ লাখ টাকা হেঁকে আলোচনায় আসেন খামারি মিনারুল ইসলাম।

এ বছর ঢাকার মোহাম্মদপুরে ঈদুল আজহার হাটে টাইগারের সর্বোচ্চ দাম উঠেছিল ১৮ লাখ টাকা। কাঙ্ক্ষিত দাম না পেয়ে বিক্রি না করে বাড়িতে ফিরিয়ে নিয়ে আসেন। ইচ্ছা ছিল আর এক বছর লালন পালনের পর আগামী ঈদুল আজহায় বিক্রি করবেন।

x

Check Also

টঙ্গীতে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ মাদক কারবারি নিহত

র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ টঙ্গীতে শীর্ষ এক মাদক কারবারি নিহত হয়েছেন। তার বিরুদ্ধে টঙ্গীর বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা রয়েছে। শুক্রবার (২২ মে) রাতে র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার মো. মোরশেদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি রাইজিংবিডিকে ...

লকডাউন অমান্য করায় হিলিতে ঢাকাগামী বাস জব্দ

করোনা মোকাবিলায় দিনাজপুর জেলাকে লকডাউন ঘোষনার পরও ঢাকায় যাত্রী নিয়ে যাওয়ার সময় আহাদ পরিবহনকে জব্দ করেছে হিলির আনসার ভিডিপি’র সদস্যরা। সোমবার (১১ মে) রাত সাড়ে ১০ টায় হিলি রাজধানী মোড় চেকপোস্টে শ্রমিক বহনকারী ঢাকাগামী ওই ...

হবিগঞ্জে ইউএনওসহ ৬ জনের করোনা শনাক্ত

হবিগঞ্জের লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)সহ জেলায় আরও ছয়জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার (১১ মে) দিবাগত রাতে জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল এই তথ্য জানান। তিনি বলেন, নতুন করে শনাক্ত হওয়া ছয়জনের ...

শিরোনামঃ