পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > সুন্দরবন উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’

সুন্দরবন উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’

সুন্দরবন উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় বুলবুল।

সুন্দরবন উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় বুলবুল। শনিবার রাত সাড়ে ১০টার দিকে ১০০ থেকে ১২০ কিলোমিটার গতিতে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চরে আঘাত হানে বুলবুল। তবে, ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি।

খুলনা জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবহাওয়াবিদ আমিরুল আজাদ এ কথা জানান।

তিনি আরো বলেন, রাত পৌঁনে ১২টার দিকে এটি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম এলাকায় অবস্থান করছিল। এটি আরো উত্তর পূর্ব দিকে অগ্রসর হয়ে দুর্বল হয়ে পড়ে। শনিবার মধ্য রাত নাগাদ খুলনার সুন্দরবনের নিকট দিয়ে উপকূল অতিক্রম করতে পারে।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চর থেকে রাত পৌঁনে ১২টার দিকে দুবলা ফিসারম্যান গ্রুপের সভাপতি কামাল উদ্দীন আহমেদ জানান, রাত সাড়ে ১০টার দিকে দুবলার চরে প্রথম ঘূর্ণিঝড় বুলবুল আঘাত হানে।

তিনি বলেন, এ সময় বাতাসের গতিবেগ ছিল ১০০ থেকে ১২০ কিলোমিটারের মধ্যে। তবে জলোচ্ছ্বাস হয়নি। স্বাভাবিক জোয়ারের চেয়ে ২ থেকে আড়াই ফুট পানির উচ্চতা বেড়েছে। রাত ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘুর্ণিঝড়টি দুবলার চর উপকূল অতিক্রম করছিল।

দুবলার চর সাইক্লোন শেল্টারের ইনচার্জ, বন কর্মকর্তা অজিত কুমার জানান, দুবলার চর সাইক্লোন শেল্টারে দেড় শতাধিক জেলে আশ্রয় নিয়েছে।

x

Check Also

এক সপ্তাহের মধ‌্যে আপিল করতে হবে আসামিদের

নুসরাত জাহান রাফি হত‌্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের আপিলের জন‌্য এক সপ্তাহ সময় দিয়েছেন আদালত। বৃস্পতিবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর আসামি পক্ষের আইনজীবী গিয়াস ...

নুসরাত হত‌্যায় ১৬ জনের মৃত‌্যুদণ্ড

বহুল আলোচিত ফেনীর সোনাগাজী উপজেলার মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত‌্যা মামলার ১৬ আসামির সবারই মৃত‌্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ফেনীর নারী ও শিশু নির্যাতনদমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এই রায় ঘোষণা ...

পদ্মা সেতুতে বসল ১৫তম স্প্যান

পদ্মা সেতুতে ১৫তম স্প‌্যান বসানো হয়েছে। মঙ্গলবার বেলা ১১টা ৪০ মিনিটে জাজিরা প্রান্তে সেতুর ২৩ ও ২৪ নম্বর খুঁটির ওপর এ স্প্যান (৪-ই) বসানো হয়। এর মাধ্যমে সেতুর মূল অবকাঠামো দৃশ্যমান হলো ২ হাজার ২৫০ ...

শিরোনামঃ