পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > প্রধান শিক্ষকের মেয়াদ শেষ তাই তড়িঘড়ি করে স্কুলের গাছ বিনা টেন্ডারে বিক্রি !

প্রধান শিক্ষকের মেয়াদ শেষ তাই তড়িঘড়ি করে স্কুলের গাছ বিনা টেন্ডারে বিক্রি !

জাহিদুর রহমান, ঝিনাইদহঃ
ঝিনাইদহের শৈলকুপা বাগুটিয়া গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের চাকরীর মেয়াদ শেষ, তাই তড়িঘড়ি করে স্কুলের গাছ বিনা টেন্ডারে বিক্রি করে দেওয়া হচ্ছে। স্কুল সভাপতি ও প্রধান শিক্ষকের এই অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে এলাকাবাসি শৈলকুপা উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ করেছেন।

স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপজেলা আ’লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বাবর আলী লিখিত অভিযোগে জানান, বিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন থেকে তারা নিজ হাতে গাছ গুলো রোপন করেছিলেন।

বর্তমানে গাছগুলো বিনা টেন্ডার ও মুল্য নির্ধারণ ছাড়াই তড়িঘড়ি করে কেটে ফেলা হচ্ছে। প্রধান শিক্ষকের চাকরীর বয়স শেষ বলে তিনি স্কুল সভাপতির সাথে যোগসাজস করে গাছগুলো কেটে ফেলছেন বলে অভিযোগ করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বসুদেব কুমার ঘোষ বলেন, বিদ্যালয়ে জে এস সি এবং এস এস সি পরীক্ষার কেন্দ্র রয়েছে। এবার এস এস সি পরীক্ষায় তাবু টানিয়ে পরীক্ষা নেয়া হচ্ছে, তাই বিদ্যালয়ের উন্নয়ন কাজের জন্য গাছ গুলো বিক্রি করার সিদ্ধান্ত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ দিদারুল আলম বলেন, বিদ্যালয়ের অবস্থা জরাজীর্ন, গাছ বেচার সিদ্ধান্ত কমিটি নিয়েছে, তারা এটা নেয়ার অধিকার রাখে। প্রধান শিক্ষক বলেন, ১৫ তারিখে ১৫ টি গাছের নিলাম মূল্য হাকা হয়েছে এক লাখ ৭০ হাজার টাকা।

তবে ১৫ টি বড় মেহ গনি গাছের মূল্য এতো কম টাকা ডাকায় জন মনে প্রশ্ন দেখা দিয়েছে। স্কুল সভাপতি ও প্রধান শিক্ষক গোপনে টাকা ভাগাভাগি করে নিয়েছে বলে এমন অভিযোগ করেছেন এলাকাবাসী।

x

Check Also

না.গঞ্জে অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেপ্তার ১১

নারায়ণগঞ্জ শহরের ফতুল্লা থানার চাঁনমারি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণে জড়িত সন্দেহে ১১ জনকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার (১০ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর পুলিশ সুপার সুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ...

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: আসামি কালাম কুমিল্লা থেকে গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (০৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। ...

নোয়াখালীর নির্যাতিতা নারীকে উদ্ধার, মামলার প্রস্তুতি

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বিবস্ত্র করে মারধরের পর ভয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়া নির্যাতিতা নারীকে রোববার (৪ অক্টোবর) রাতে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনকারীদের হুমকির পর ভয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ...

শিরোনামঃ