পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > এবার চাঁদপুরের মেঘনায় ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ

এবার চাঁদপুরের মেঘনায় ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ

চাঁদপুরের মতলবে হঠাৎ মেঘনা নদীতে দুদিন ধরে ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে রুপালি ইলিশ। ইলিশ ধরা পড়ায় হাজারো জেলে পরিবার মহাখুশি। এ কারণে বাজারে ইলিশের দাম আগের চেয়ে কমেছে।

বৃহস্পতিবার সকালে মতলব উত্তরের ছেংগারচর, মোহনপুর, আমিরাবাদ, এখলাছপুর আড়তে ক্রেতাদের থেকে বিক্রেতারা উপস্থিত ছিল চোখে পড়ার মতো।

এ বিষয়ে জেলে আকবর আলী বলেন, মেঘনায় কাটাখালী এলাকায় তিনি জাল ফেলেন। কিছুক্ষণ পরই দেখতে পান পুরো জাল ইলিশে ভর্তি। পরে মাছগুলো আমিরাবাদ আড়তে এনে ১০ হাজার টাকায় বিক্রি করেন।

মতলব উত্তর উপজেলা মৎস্য কার্যালয় সূত্রে জানা গেছে, মতলব উত্তর উপজেলার ষাটনল, দশানী, বাহাদুরপুর, মালোপাড়া, এখলাছপুর, মোহনপুর, আমিরাবাদ, জহিরাবাদ, চরওয়েষ্টার, বোরচর, চরউমেদ, বাহেরচর এলাকাসহ উপজেলায় ৮ হাজার ৩২৫ জেলে পরিবার রয়েছে। তারা মেঘনায় মাছ শিকার করে জীবিকা নির্বাহ করে। মাছ ধরা ও বিক্রি করাই তাদের পেশা। নদীতে প্রচুর ইলিশ ধরা পড়ায় জেলে পরিবারের লোকজনের মুখে হাসি ফুটেছে।

আমিরাবাদ মাছের আড়তের ব্যবসায়ী মিঠু জানান, আড়তে আগে প্রতিদিন ৫০ থেকে ১০০ কেজি ইলিশ বিক্রি হতো। এখন কয়েক গুণ বেশি কেজি ইলিশ বিক্রি হচ্ছে। দামও আগের চেয়ে কমেছে।

ছেংগারচর বাজার ব্যবসায়ী মো. লাল মিয়া বলেন, বৃহস্পতিবার প্রায় এক কেজি ওজনের ইলিশ মাছের হালি (চারটি) তিন হাজার টাকা দিয়ে কিনেছেন। অথচ এ মাছ চার-পাঁচ দিন আগে পাঁচ হাজার টাকা ছিল।

উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, নদীর পাড়ের আড়ত ঘুরে দেখেছি প্রচুর ইলিশ ধরা পড়ছে।

x

Check Also

না.গঞ্জে অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেপ্তার ১১

নারায়ণগঞ্জ শহরের ফতুল্লা থানার চাঁনমারি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণে জড়িত সন্দেহে ১১ জনকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার (১০ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর পুলিশ সুপার সুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ...

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: আসামি কালাম কুমিল্লা থেকে গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (০৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। ...

নোয়াখালীর নির্যাতিতা নারীকে উদ্ধার, মামলার প্রস্তুতি

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বিবস্ত্র করে মারধরের পর ভয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়া নির্যাতিতা নারীকে রোববার (৪ অক্টোবর) রাতে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনকারীদের হুমকির পর ভয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ...

শিরোনামঃ