পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো চরমোনাইর মাহফিল

আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো চরমোনাইর মাহফিল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : মানবতার কল্যাণ ও শান্তি কামনায় আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো চরমোনাইর বার্ষিক মাহফিল। আজ সোমবার কীর্তনখোলা নদীর তীরে লাখো ভক্ত-মুরিদান এই মোনাজাতে অংশগ্রহণ করেন।

সকাল ৮টা ৪৫ মিনিটে মোনাজাত শুরু হয়, শেষ হয় ৯টায়। মোনাজাত পরিচালনা করেন বর্তমান চরমোনাই পীর সাহেব আলহাজ্ব মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।

মোনাজাতে মহান আল্লাহর কাছে সকল পাপ ও অন্যায় থেকে মুক্তির জন্য আকুতি জানান মুসল্লিরা। দেশ-জাতি ও মানবতার কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন। মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তির প্রার্থণা করা হয়। আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে পুরো চরমোনাই ময়দান। এসময় চারটি বিশাল মাঠ ও আশপাশের বাড়ি-ঘরের সকল যায়গাই ছিল মুসল্লিদের দ্বারা কানায় কানায় পূর্ণ ।

আখেরি মোনাজাতের আগে ফজরের পর থেকে চলে চরমোনাই পীর সাহেবের বয়ান। এ বয়ানে আমলের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। পরে মুরিদদের ছবক দেওয়া হয়।

আখেরি মোনাজাত উপলক্ষে আগে থেকেই চরমোনাই ময়দানসহ আশপাশ এলাকায় নেওয়া হয় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। গত ২৪ ফেব্রুয়ারি চরমোনাই মাহফিল শুরু হয় ।

মনে করা হচ্ছে, আখেরি মোনাজাতে ৫০ লক্ষাধিক মুসল্লি অংশগ্রহণ করেন। মাহফিল কর্তৃপক্ষের নিজস্ব ওয়েব সাইটের মাধ্যমে সরাসরি সম্প্রচারের ফলে বিশ্বের কোটি কোটি মানুষ পরোক্ষভাবে মোনাজাতে শরিক হতে পেরেছেন।

x

Check Also

শালটিলা বনবিটে প্রাণিদের অভয়ারণ‌্য

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার রঘুনন্দন রেঞ্জের অধীনে শালটিলা বনবিট। প্রায় তিন হাজার ২৬০ হেক্টর পাহাড়ি জমিতে এ বিটের অবস্থান। টিলার পর টিলায় রয়েছে নানা প্রজাতির গাছ। প্রতি বছর নতুন করে নানা প্রজাতির গাছের চারা রোপণ ...

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় শিক্ষক চাকরিচ্যুত

প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের নিয়ে ফেসবুকে কটূক্তি করায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এ কে এম ওয়াহিদুজ্জামানকে চাকরিচ্যুত করা হয়েছে। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিম ...

মেয়র লিটনের সাথে আরএমপি‘র বিদায়ী পুলিশ কমিশনারের সৌজন্য সাক্ষাৎ

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বিদায়ী পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবির, বিপিএম, পিপিএম। সোমবার দুপুরে নগর ভবনে সাক্ষাৎকালে মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানান তিনি। এ সময় রাজশাহী ...

শিরোনামঃ