পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > জঙ্গিদের মিথ্যা প্রলোভন থেকে সতর্ক থাকুন : ভূমিমন্ত্রী

জঙ্গিদের মিথ্যা প্রলোভন থেকে সতর্ক থাকুন : ভূমিমন্ত্রী

পাবনা প্রতিনিধি : বেহেশতে যাওয়ার মিথ্যা প্রলোভন প্রদানকারী জঙ্গিদের থেকে জাতিকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ।

পাবনার মাধপুর দিবস উপলক্ষে বুধবার শহীদ মুক্তিযোদ্ধার স্মৃতিচারণ অনুষ্ঠান ‘শহীদদের স্মরণে’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

মাধপুরের বটতলায় ১৯৭১ সালের ২৯ মার্চ শামসুর রহমান শরীফ ডিলুর নেতৃত্বে পাকিস্তানি সেনাদের প্রতিরোধের প্রথম সম্মুখযুদ্ধে শহীদ হন ১৭ মুক্তিযোদ্ধা।

আলোচনা সভায় ভূমিমন্ত্রী শরীফ বলেন, যারা জঙ্গিবাদ তৈরি করে এ দেশের মানুষকে বিপথগামী করার অপচেষ্টা করছেন, যারা বাংলা ভাই তৈরি করেছিলেন, যারা বেহেশত পাওয়ার লোভ দেখিয়ে অল্প বয়সী ছেলে-মেয়েদের আত্মাহুতি দিতে বাধ্য করছেন, যারা এখনো দেশকে অস্থিতিশীল রাখতে চান, তারা এখনো সংশোধন হননি।

তিনি বলেন, একাত্তরের শহীদদের কাছে ঋণ রয়েছে। ইসলামের শত্রু, মানবিকতার শত্রু, ইতিহাস বিকৃতকারী স্বাধীনতা বিরোধীদের এ দেশ থেকে রাজনৈতিকভাবে নিশ্চিহ্ন করা হবে।

প্রথম প্রতিরোধ যুদ্ধে শহীদ ১৭ সহযোদ্ধাকে গভীরভাবে স্মরণ এবং বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন শামসুর রহমান শরীফ। একই সঙ্গে তিনি মাধপুর রণাঙ্গনে অংশ নেওয়া সকল শহীদ ও যোদ্ধাদের মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডকে স্মরণ করিয়ে দেন।

মুক্তিযোদ্ধা সাজেদুল হক নিলুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন পাবনা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাবিবুর রহমান হাবিব, ডেপুটি কমান্ডার আবদুল বাতেন, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল, মুক্তিযোদ্ধা মো. রশীদুল্লাহ প্রমুখ।

x

Check Also

শালটিলা বনবিটে প্রাণিদের অভয়ারণ‌্য

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার রঘুনন্দন রেঞ্জের অধীনে শালটিলা বনবিট। প্রায় তিন হাজার ২৬০ হেক্টর পাহাড়ি জমিতে এ বিটের অবস্থান। টিলার পর টিলায় রয়েছে নানা প্রজাতির গাছ। প্রতি বছর নতুন করে নানা প্রজাতির গাছের চারা রোপণ ...

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় শিক্ষক চাকরিচ্যুত

প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের নিয়ে ফেসবুকে কটূক্তি করায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এ কে এম ওয়াহিদুজ্জামানকে চাকরিচ্যুত করা হয়েছে। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিম ...

মেয়র লিটনের সাথে আরএমপি‘র বিদায়ী পুলিশ কমিশনারের সৌজন্য সাক্ষাৎ

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বিদায়ী পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবির, বিপিএম, পিপিএম। সোমবার দুপুরে নগর ভবনে সাক্ষাৎকালে মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানান তিনি। এ সময় রাজশাহী ...

শিরোনামঃ