পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > পুঠিয়া উপজেলায় ছাত্রলীগের দুই কমিটি!

পুঠিয়া উপজেলায় ছাত্রলীগের দুই কমিটি!

স্থানীয় প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়া উপজেলা ছাত্রলীগ পৃথক দুইটি কমিটির মাধ্যমে চলছে। যার একটি নিয়ন্ত্রণ করছে জেলা ছাত্রলীগ ও অপরটি উপজেলা আওয়ামী লীগ।

ছাত্রলীগের পৃথক দুটি কমিটির নেতৃত্বের জটিলতা দেখা দেয়ায় মূল দলের বেশীরভাগ কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছে বলে স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীদের অভিযোগ।

জানাগেছে, গত ২২ এপ্রিল জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব ও সাধারণ সম্পাদক মেরাজুল ইসলাম মেরাজের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আহ্বায়ক কমিটি ভেঙে দেয়া হয়। কমিটি ভেঙে দেয়ার পর গত ১২ জুন জেলা ছাত্রলীগের অপর একটি বিজ্ঞপ্তিতে সাকিবুর রহমান মিঠুকে সভাপতি, জাহাঙ্গীর আলমকে সম্পাদক ও আবু সাইদ দোয়েলকে সাংগঠনিক সম্পাদক করে পুঠিয়া উপজেলা ছাত্রলীগের একটি তালিকা প্রকাশ করা হয়। ওই কমিটির তালিকা প্রকাশ করাকে কেন্দ্র করে ১৩ জুন আগের কমিটির নেতা-কমীদের সাথে নতুন কমিটির সংঘর্ষ হয়।

এরপর, গত ২৯ জুলাই উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক সাধারণ সভায় রুবেল হোসেনকে সভাপতি ও এস এম শিমুল হোসেনকে সাধারণ সম্পাদক করে অপর একটি উপজেলা ছাত্রলীগের কমিটির তালিকা প্রকাশ করা হয়।

পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক বলেন, জেলা ছাত্রলীগের গঠন করা কমিটি শুধু নামে। যার সভাপতি বিবাহিত ও সম্পাদকের বাড়ি বাগমারা উপজেলায়। তারা দলীয় কোনো কার্যক্রমে অংশ গ্রহণ করে না। একটি বিশেষ মহলের স্বার্থে তারা কাজ করছে। যার কারণে গত ২৯ জুলাই উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে ছয়টি ইউনিয়নের ছাত্রলীগের নেতা-কমীদের সিদ্ধান্ত মোতাবেক নতুন আরেকটি কমিটি গঠন করা হয়েছে।

উপজেলা ছাত্রলীগের একাংশের সভাপতি সাকিবুর রহমান মিঠু বলেন, উপজেলা আওয়ামী লীগের তালিকা তৈরি করা ছাত্রলীগ কমিটি অবৈধ। সাংগঠনিক নিয়মে উপজেলা আওয়ামী লীগ ছাত্রলীগের কমিটি গঠন করতে পারবে না। ওই কমিটির কোনো অনুমোদন নেই। আমাদের কমিটি জেলা ছাত্রলীগ এবং কেন্দ্রীয় ছাত্রলীগের অনুমোদিত।

দলীয় বিভিন্ন সাংগঠনিক কাজে অংশগ্রহণ না করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদেরকে কোনো অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ ডাকে না। এই কারণে সময়মত কোনো অনুষ্ঠানে বা সভায় আমরা উপস্থিত হতে পারি না।

এ ব্যাপারে রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব বলেন, ছাত্রলীগের কমিটির মধ্যে কোনো বিভেদ নেই। পুঠিয়া উপজেলায় সাকিবুর রহমান ও জাহাঙ্গীর আলম একমাত্র বৈধ কমিটি। এটা জেলা ও কেন্দ্রীয় ছাত্রলীগ অনুমোদিত এবং সাংগঠনিক কমিটি।

x

Check Also

না.গঞ্জে অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেপ্তার ১১

নারায়ণগঞ্জ শহরের ফতুল্লা থানার চাঁনমারি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণে জড়িত সন্দেহে ১১ জনকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার (১০ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর পুলিশ সুপার সুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ...

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: আসামি কালাম কুমিল্লা থেকে গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (০৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। ...

নোয়াখালীর নির্যাতিতা নারীকে উদ্ধার, মামলার প্রস্তুতি

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বিবস্ত্র করে মারধরের পর ভয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়া নির্যাতিতা নারীকে রোববার (৪ অক্টোবর) রাতে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনকারীদের হুমকির পর ভয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ...

শিরোনামঃ