পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > চারঘাটে শাহাদত বাষীকিতে পররাস্ট্র প্রতিমন্ত্রী

চারঘাটে শাহাদত বাষীকিতে পররাস্ট্র প্রতিমন্ত্রী

চারঘাট প্রতিনিধি:

বিরোধীদের সব ধরনের অপচেষ্টা ভেদ করে বাংলার মাটিতে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার কাজ সম্পন্ন্য হয়েছে
যতকাল রবে পদ্মা যমুনা গৌরী মেঘনা বহমান, ততকাল রবে কীর্তি তোমার শেখ মুজিবুর রহমান এমন আলোড়ন সৃষ্টিকারী বক্তব্য উচ্চারন করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি বলেছেন,
৪২ বছর পুর্বে ১৯৭৫ সালের এই কালিমাময় দিনে জাতি হারিয়েছে তার গর্ব, ইতিহাসের মহানায়ক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী শেখ মুজিবুর রহমানকে। একাত্তরের পরাজিত শক্তির ঘৃণ্য-সর্বনাশা চক্রান্তে একদল ঘাতকের পৈশাচিকতার বলি হয়েছিলেন বঙ্গবন্ধু ও তাঁর পরিবার। কিন্তু তাতেও বাংলার মাটি ও মানুষের হৃদয় থেকে মহা রাষ্ট্রনায়ক শেখ মুজিবুর রহমানকে মুছে ফেলা সম্ভব হয়নি। জাতী আজও শ্রদ্ধাভরে মনে প্রানে ধারন করে রেখেছে জাতীর জনক বঙ্গবন্ধুকে।
আজ সেই শোকের দিন, কান্নার দিন। জাতীয় শোক দিবসে আজ বাঙালী গভীর শোক ও শ্রদ্ধায় স্মরণ করছে বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুকে।
মঙ্গলবার বিকেলে রাজশাহীর চারঘাট উপজেলা আ”লীগ ও পৌর আ”লীগের যৌথ উদ্যোগে আয়োজিত চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাতবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন,বাংলাদেশের স্থপতির নির্মম-নৃশংস হত্যাযজ্ঞের বিচার পেতে বাঙালী জাতিকে ৩৫টি বছর অপেক্ষা করতে হয়েছে। পদে পদে খুনীদের দোসর ও মদদদানকারী সরকারের ষড়যন্ত্র-চক্রান্তের বেড়াজালে আটকে থেকেছে ইতিহাসের নিষ্ঠুরতম এই হত্যাযজ্ঞের বিচার। সকল ষড়যন্ত্র-চক্রান্তের বেড়াজাল ছিন্ন করে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত পাঁচ খুনীর মৃত্যুদন্ড কার্যকর হয়েছে।
প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি আরো বলেন, যখনই বর্তমান সরকার বঙ্গবন্ধুর খুনিদের বিচার করার উদ্যোগ গ্রহন করেছে, তখনই বিএনপি জামায়াত সেই সকল খুনিদের বাচানোর জন্য এবং বিচার কাজ নিয়ে শুরু করেছে নানা ধরনের অপচেষ্টা। সেই সকল অপচেষ্টা ভেদ করে বাংলার মাটিতে খুনিদের বিচার কাজ সম্পন্ন্য হয়েছে।
পৌর আ”লীগের সাধারন সম্পাদক একরামুল হকের সঞ্চালনায় উপজেলা আ”লীগের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, জেলা আ”লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ইমদাদুল ইসলাম, অন্যতম সদস্য সাইফুল ইসলাম বাদশা, উপজেলা মহিলা আ”লীগের সভানেত্রী সাবেক ভাইস চেয়ারম্যান জমেলা বেগম, সরদহ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাসানুজ্জামান মধু, পৌর আ”লীগের সভাপতি সাজ্জাদ হোসেন, সাধারন সম্পাদক একরামুল হক,উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক নাজমুল হক, ছাত্রলীগের সাধারন সম্পাদক রায়হানুল হক রানা, বাস্তুহারালীগের সভাপতি শামিম সরকার, শ্রমিকলীগের সভাপতি নাহারুল ইসলাম প্রমুখ। সবশেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

x

Check Also

না.গঞ্জে অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেপ্তার ১১

নারায়ণগঞ্জ শহরের ফতুল্লা থানার চাঁনমারি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণে জড়িত সন্দেহে ১১ জনকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার (১০ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর পুলিশ সুপার সুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ...

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: আসামি কালাম কুমিল্লা থেকে গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (০৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। ...

নোয়াখালীর নির্যাতিতা নারীকে উদ্ধার, মামলার প্রস্তুতি

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বিবস্ত্র করে মারধরের পর ভয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়া নির্যাতিতা নারীকে রোববার (৪ অক্টোবর) রাতে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনকারীদের হুমকির পর ভয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ...

শিরোনামঃ