পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > আমাদের রাজশাহী > পুঠিয়ায় অপহরণ নাটক করে ফাঁসানোর চেষ্টাকারী আ’লীগ নেতার শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

পুঠিয়ায় অপহরণ নাটক করে ফাঁসানোর চেষ্টাকারী আ’লীগ নেতার শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক:
অপহরণ নাটক সাজিয়ে ব্যবাসায়ী ও যুবলীগ নেতাকে ফাঁসানোর চেষ্টাকারী রাজশাহীর পুঠিয়ার বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের শাস্তি দাবি জানানো হয়েছে। পুঠিয়ার বানেশ্বর বাজারের প্রথম শ্রেণির ব্যবসায়ী এবং জেলা যুবলীগের সহসভাপতি ওবাইদুর রহমান বুধবার রাজশাহী নগরীর সাহেব বাজার এলাকায় অবস্থিত একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান।

এসময় ওবাইদুর রহমান জানান, তিনি একজন জেলার অন্যতম করদাতা। দীর্ঘদিন ধরে তিনি নানা সামাজিক কর্মকাণ্ড এবং এলাকার অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে থাকেন। এতে ঈর্শ্বানীত হয়ে বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও মাদক ব্যবসায়ী আবুল কালাম আজাদ ওবাইদুর রহমানকে হেনস্থা করতে নানাভাবে চেষ্টা চালাতে থাকে।

এরই ধারাবাহিকতায় গত ২০ আগস্ট চাঁদার দাবিতে ওবাইদুরের ওপর হামলা চালায় কালাম এবং তার দুই ছেলেসহ তাদের সহযোগীরা। এসময় তারা ওবাইদুরের ব্যবসায়ীক চেম্বার এবং ব্যাংক ভাংচুর ও লুটপাট করা হয়। এ ঘটনার পরে ওই দিনই ওবাইদুর কালামসহ কয়েকজনকে আসামি করে পুঠিয়া থানায় একটি মামলা করেন। এরপর কালাম ওই মামলা থেকে বাঁচতে গত ৩০ আগস্ট বানেশ্বর বাজার থেকে অপহরণ হয় বলে থানায় মামলাও দায়ের করা হয়।

মামলা দায়েরের পর কালামের পরিবারের পক্ষ থেকে ওবাইদুরকে আটক করার জন্য পুলিশকে বারবার চাপ প্রয়োগ করা হয়। পুঠিয়া থানার ওসি ওই সময় ওবাইদুরকে বিষয়টি জানান। কিন্তু মামলা তদন্ত করতে নেমে পুলিশ আবুল কালাম আজাদ স্বেচ্ছায় আত্মগোপন করে অপহরণ নাটক সাজায় বলে প্রমাণ পায়। এরপর গত ২ আগস্ট কালামকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলাহাজতে পাঠায় পুলিশ।

ওবাইদুর রহমান আরো বলেন, মামলা থেকে বাঁচতে কালাম নিজেই অপহরণ নাটক সাজান। কিন্তু তার পেছনে কয়েকজন রাঘব বোয়ালও আছেন। ওই রাখব বোয়ালরা এখনো আমাকে নানাভাবে হয়রানি করার চেষ্টা চলছে। এদের খুঁজে বের করে তাদেরও শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, জেলা যুবলীগের শ্রম বিষয়ক সম্পাদক সেলিম শেখ, বানেশ্বর ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক, বেলপুকুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মুনতাসির রহমান, বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক আবদুর রব, বানেশ্বর বাজারের ব্যবসায়ী রফিকুল ইসলাম, মো. শহিন প্রমুখ।

x

Check Also

না.গঞ্জে অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেপ্তার ১১

নারায়ণগঞ্জ শহরের ফতুল্লা থানার চাঁনমারি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণে জড়িত সন্দেহে ১১ জনকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার (১০ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর পুলিশ সুপার সুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ...

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: আসামি কালাম কুমিল্লা থেকে গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (০৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। ...

নোয়াখালীর নির্যাতিতা নারীকে উদ্ধার, মামলার প্রস্তুতি

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বিবস্ত্র করে মারধরের পর ভয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়া নির্যাতিতা নারীকে রোববার (৪ অক্টোবর) রাতে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনকারীদের হুমকির পর ভয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ...

শিরোনামঃ