পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > বিএনপির ত্রাণ বিতরণে বাধা, প্রশাসনের বক্তব্য ভিন্ন

বিএনপির ত্রাণ বিতরণে বাধা, প্রশাসনের বক্তব্য ভিন্ন

কক্সবাজার প্রতিনিধি :
রোহিঙ্গাদের নয় হাজার পরিবারের জন্য আনা ত্রাণ বিতরণে বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

তবে কক্সবাজার জেলা প্রশাসন বলছে, রোহিঙ্গাদের ত্রাণ বিতরণের ক্ষেত্রে নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। বিশৃঙ্খলা এড়াতে নিয়ন্ত্রণ কক্ষের মাধ্যমে ত্রাণ বিতরণ করার সরকারি নির্দেশনা রয়েছে। নিয়ন্ত্রণ কক্ষকে অবহিত না করায় বিএনপির ত্রাণ বোঝাই ট্রাক আটকে দেওয়া হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস অভিযোগ করেন, বুধবার দুপুর আড়াইটার দিকে ট্রাক বোঝাই ত্রাণ নিয়ে বিএনপির প্রতিনিধিদল রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার চেষ্টা করলে পুলিশ কক্সবাজার জেলা বিএনপি কার্যালয়ের সামনে ট্রাকগুলো আটকে রাখে।

বিকেল ৪টায় কক্সবাজার জেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, রোহিঙ্গাদের মাঝে এখনো পর্যন্ত সরকারি পর্যায়ে সুশৃঙ্খলভাবে ত্রাণ তৎপরতা চালু হয়নি। এই অবস্থায় বিএনপিকে ত্রাণ দিতে বাধা দেওয়া হচ্ছে।

মির্জা আব্বাস বলেন, এই পরিস্থিতিতে সবাই মিলে রোহিঙ্গাদের সাহায্য করতে নামা উচিত। সেখানে বিএনপিকে ত্রাণ সহায়তা দিতে বাধা দেওয়া হচ্ছে। এটা শুধু অন্যায় নয়, এক ধরনের অপরাধ।

বিএনপি নেতা নজরুল ইসলাম খান বলেন, নয় হাজার রোহিঙ্গা পরিবারকে ত্রাণ দেওয়ার জন্য সকালে উখিয়ার কুতুপালং শরণার্থীশিবিরে যাওয়া কথা ছিল। কিন্তু পুলিশি বাধার কারণে ত্রাণ দেওয়া যাচ্ছে না। তবে যে কোনো মূল্যে হোক রোহিঙ্গাদের মাঝে এ ত্রাণ পৌঁছানো হবে বলে তিনি জানান।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন জানান, রোহিঙ্গাদের মাঝে বিচ্ছিন্নভাবে ত্রাণ বিতরণকালে নানা অপ্রীতিকর ঘটনা ঘটছে। এর জন্য প্রশাসনের পক্ষে ত্রাণ নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। ওই কক্ষকে অবহিত করে প্রশাসনের সহযোগিতায় নিদিষ্ট স্থানে ত্রাণ বিতরণ করার নিয়ম রয়েছে। ত্রাণ বিতরণ করতে হলে ওই নিয়ম মেনেই করতে হবে।

তিনি বলেন, বিএনপি ১৪/১৫ ট্রাক ত্রাণ নিয়ে জনসভা করে সেখানে ত্রাণ বিতরণ করতে চায়। এতে যে কোনো অপ্রীতিকর ঘটনার আশংকা রয়েছে। এই ধরনের ঘটনা ঘটলে এর দায় দায়িত্ব কে নেবে? তিনি বলেন, বিএনপি নেতাদের প্রতীকীভাবে ত্রাণ বিতরণ করে বাকি ত্রাণ প্রশাসনের সহযোগিতায় বিতরণের কথা বলা হয়েছে।

x

Check Also

না.গঞ্জে অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেপ্তার ১১

নারায়ণগঞ্জ শহরের ফতুল্লা থানার চাঁনমারি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণে জড়িত সন্দেহে ১১ জনকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার (১০ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর পুলিশ সুপার সুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ...

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: আসামি কালাম কুমিল্লা থেকে গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (০৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। ...

নোয়াখালীর নির্যাতিতা নারীকে উদ্ধার, মামলার প্রস্তুতি

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বিবস্ত্র করে মারধরের পর ভয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়া নির্যাতিতা নারীকে রোববার (৪ অক্টোবর) রাতে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনকারীদের হুমকির পর ভয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ...

শিরোনামঃ