পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > ৮০ হাজার বস্তা চালের সন্ধান, গুদাম সিলগালা

৮০ হাজার বস্তা চালের সন্ধান, গুদাম সিলগালা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরীর সাগরিকা বিসিক এলাকায় একটি গুদামে অভিযান চালিয়ে ৮০ হাজার বস্তা চালের সন্ধান পেয়েছে ভ্রাম্যমাণ আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মোরাদ আলী অভিযান পরিচালনা করেন। এ সময় আহমেদ ট্রেডিং নামের ওই চালের গুদাম সিলগালা করে দিয়ে প্রতিষ্ঠানের ম্যানেজারকে গ্রেপ্তার করা হয়েছে।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মোরাদ আলী রাইজিংবিডিকে জানান, গোপন সূত্রে খবর ছিল সাগরিকা বিসিক এলাকায় একটি গুদামে হাজার হাজার বস্তা চালের মজুদ গড়ে বাজারে কৃত্রিম সংকট তৈরি করা হচ্ছে। এ খবরের ভিত্তিতে আহমেদ ট্রেডিং নামের গুদামে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে গুদামে রক্ষিত ৮০ হাজার বস্তা চাল জব্দ করা হয়েছে। কেজির হিসাবে এ চালের পরিমাণ প্রায় ৪০ লাখ কেজি।

তিনি বলেন, বিপুল পরিমাণ চাল গুদামে মজুদ রাখার সপক্ষে কাগজপত্র এবং বৈধ কারণ দেখাতে ব্যর্থ হওয়ায় গুদাম সিলগালা করে চালগুলো সরকারিভাবে জব্দ করা হয়েছে। একই ঘটনায় গুদামের ম্যানেজার তারেককে গ্রেপ্তার করা হয়েছে।

ম্যাজিস্ট্রেট জানান, চাল মজুদ করেছে মাসুদ এন্ড ব্রাদার্স নামের একটি প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

অতিরিক্ত চাল মজুদ ও অযৌক্তিকভাবে চালের দাম বৃদ্ধির বিরুদ্ধে গত তিন দিন ধরে জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে।

x

Check Also

না.গঞ্জে অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেপ্তার ১১

নারায়ণগঞ্জ শহরের ফতুল্লা থানার চাঁনমারি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণে জড়িত সন্দেহে ১১ জনকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার (১০ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর পুলিশ সুপার সুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ...

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: আসামি কালাম কুমিল্লা থেকে গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (০৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। ...

নোয়াখালীর নির্যাতিতা নারীকে উদ্ধার, মামলার প্রস্তুতি

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বিবস্ত্র করে মারধরের পর ভয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়া নির্যাতিতা নারীকে রোববার (৪ অক্টোবর) রাতে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনকারীদের হুমকির পর ভয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ...

শিরোনামঃ