পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > শরীয়তপুরে স্কুল ছুটি ঘোষণা করে মেলায় শিক্ষকরা!

শরীয়তপুরে স্কুল ছুটি ঘোষণা করে মেলায় শিক্ষকরা!

স্কুলে ছুটি ঘোষণা করে প্রধান শিক্ষকসহ অনান্য শিক্ষকরা শিক্ষা মেলায় ঘুরতে গেছে। স্কুল বন্ধ তাই রাস্থার পাশে কোমলমতি শিক্ষার্থীরা খেলা ধুলা করছে। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি স্কুল মাঠে দাড়িয়ে আছে, কিন্তু স্কুলে কোন শিক্ষক নাই। তাই প্রধান ফটকে তালা ঝুলছে।

সোমবার (৩০ জানুয়ারি) জেলার জাজিরা উপজেলার চরঅঞ্চলে অবস্থিত কালাই মাদবর বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। এই নিয়ে স্কুলের কমলমতি শিক্ষার্থীদের অভিবাবকরা ক্ষোভ প্রকাশ করেছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, জাজিরা উপজেলার বিলাসপুর ইউনিয়নের আলিমুদ্দিন মাদবরের কান্দিতে ১৯৭৩ সালে অবস্থাতি হয় কালাই মাদবর বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়। স্কুলের ২০০৭ সাল থেকে প্রধান শিক্ষক দায়িত্ব পালন করছেন আব্দুল সোবাহান মিয়া। এছাড়া, স্কুলটিতে ৪জন সহকারি শিক্ষক রয়েছে। এর মধ্যে ২জন ছুটিতে আছে। বিদ্যালয়টিতে প্রায় ১৫০ জন কোমলমতি শিক্ষার্থী রয়েছে। কিন্তু, স্কুলের প্রধান শিক্ষক সোমবার নামে মাত্র স্কুলে এসে দুপুরেই শিক্ষার্থীদের ছুটি দিয়ে সরকারি প্রতিষ্ঠানটি বন্ধ করে উপজেলার শিক্ষা মেলায় স্কুলের সকল শিক্ষকরা ঘুরতে চলে যান।

নাম প্রকাশ না করা শর্তে কয়েকজন শিক্ষার্থী জানান, আমাদের স্কুলের স্যারেরা মাঝে মাধ্যেই আমাদের ছুটি দিয়ে চলে যান। তাই আমরা খেলা ধুলা করে বাড়িতে চলে যাই।

স্কুল বন্ধ কেন জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল সোবাহান মিয়া সময়ের কণ্ঠস্বরকে জানান, আমি স্কুল ছুটি দিয়ে মিনার মেলায় (শিক্ষা মেলা) ঘুড়তে এসেছি।

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি হাজি সিরাজ মাদবর বলেন, আজকে স্যারে দুপুরের দিকে দেখছি স্কুল ছুটি দিয়া মেলায় ঘুরতে গেছে। একই চরঅঞ্চলের মানুষ নদী ভাঙ্গা বসবাস করে। এজন্যই শিক্ষার মান কম কিন্তু এর মধ্যে আবার স্কুল বন্ধ করে স্যাররা ঘুরতে যান।

জাজিরা উপজেলা শিক্ষা অফির্সার মো. হাফিজুর রহমান সময়ের কণ্ঠস্বরকে জানান, স্কুল বন্ধ করে মেলায় আসার নিয়ম নাই। যদি কেউ স্কুল বন্ধ করে আসে তাহলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

x

Check Also

না.গঞ্জে অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেপ্তার ১১

নারায়ণগঞ্জ শহরের ফতুল্লা থানার চাঁনমারি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণে জড়িত সন্দেহে ১১ জনকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার (১০ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর পুলিশ সুপার সুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ...

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: আসামি কালাম কুমিল্লা থেকে গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (০৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। ...

নোয়াখালীর নির্যাতিতা নারীকে উদ্ধার, মামলার প্রস্তুতি

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বিবস্ত্র করে মারধরের পর ভয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়া নির্যাতিতা নারীকে রোববার (৪ অক্টোবর) রাতে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনকারীদের হুমকির পর ভয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ...

শিরোনামঃ