পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > নারির প্রতি সহিংসতা রোধে প্রচারভিযান পর্ব ২

নারির প্রতি সহিংসতা রোধে প্রচারভিযান পর্ব ২

মাইনুল হাসান: আমার কতা যদি না শুনিচু তাইলে কিন্তু ঝাইড়ে একটা কষান দিবানে, সর এহান থিকা । কথাটি হাস্য নাট্য হয়ে থাকলেও এর বিস্তার বহুল সুদুরপ্রসারী । কথাটি একটি নাটক থেকে নেয়া এবং সেটি নারীর প্রতি যে সহিংসতা সেটা পরিবার, সমাজ কিংবা পরিবেশ যেটাই বলিনা কেনো সর্বপরী পরিলক্ষিত ।

পরিবার তেকে শুরু করে নারীর প্রতি সহিংসতাকে রুখতে হবে – তাই তারি অংম হিসেবে রাজশাহী জেলার পুঠিয়া থানার বেলপুকুর ইউনিয়নের দূর্লভপুর গ্রমের সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ASSEDO – এর বাস্তবায়নে Empower Youth for Work Project নারীর প্রতি সহিংসতা রোধেপক্ষকাল ব্যাপি প্রচারভিযান চলায় ।

প্রথমেই উল্লেখিত, আমার কতা যদি না শুনিচু তাইলে কিন্তু ঝাইড়ে একটা কষান দিবানে, সর এহান থিকা – এমন কথার সাথে মারধোরের বিষয়গুলো উপস্থিত পুরূষ এবং মহিলাদের মাঝে বিভিন্ন নাটক এবং নাটিকার মাধ্যমে তুলেধরে ।

প্রতিটা নাটিকা শেষে প্রশ্ন উত্তর পর্বে উপস্থিত নারী এবং পুরুষেরা নাটিকা থেকে শিক্ষা অর্জন করে এবং নারীর পতি সহিংসতা রোধে প্রত্যেকেই সচেষ্ট হবে বলে সবার মাঝে পতিজ্ঞাবদ্ধ হয় ।

কর্মসূচির শুরু থেকে নানা বিষয় তুলে ধরেন প্রকল্প সমন্বয়ক মো: অহিদুল ইসলাম ও শিউলি সুলতানা কর্মসুচীর আয়োজন করেন মোছা: রেহেনা বেগম ও স্থানিয় ইউথ গ্রুপ ।

এরূপ কর্মসুচিকে সাদুবাদ জানান স্থনিয় এলাকা বাসি । স্থানীয় ইউ.পি সদস্য বলেন, এরূপ কর্মসূচী যদি মাঝে মধ্যেই প্রচারিত হয় তবে হয়তো সমাজ থেকে নারীর প্রতি সহিংসতা পুরোপুরি রোধ করা যেতে পারে ।

x

Check Also

না.গঞ্জে অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেপ্তার ১১

নারায়ণগঞ্জ শহরের ফতুল্লা থানার চাঁনমারি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণে জড়িত সন্দেহে ১১ জনকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার (১০ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর পুলিশ সুপার সুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ...

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: আসামি কালাম কুমিল্লা থেকে গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (০৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। ...

নোয়াখালীর নির্যাতিতা নারীকে উদ্ধার, মামলার প্রস্তুতি

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বিবস্ত্র করে মারধরের পর ভয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়া নির্যাতিতা নারীকে রোববার (৪ অক্টোবর) রাতে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনকারীদের হুমকির পর ভয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ...

শিরোনামঃ