পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > সারাবাংলা > সাংস্কৃতিক অনুষ্ঠান অব্যহত রাখার আহবান সাবেক এমপি আবুল হোসেনের

সাংস্কৃতিক অনুষ্ঠান অব্যহত রাখার আহবান সাবেক এমপি আবুল হোসেনের

মাইনুল হাসান:
রাজশাহী জেলার পুঠিয়া থানার বানেশ্বর ইউনিয়নের ৭নং ওয়ার্ড শাহবাজপুরে দিনভর খেলাধুলা ও বিকেলে নারীদের অবৈতনিক কাজের উপর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে শাহবাজপুরের যুবরা ।

মূলত অক্সফামের একটি প্রকল্প ‘’ এম্পাওয়ার ইয়ুথ ফর ওয়ার্ক” এর মাধ্যমে যুবরা এই অনুষ্ঠানের আয়োজন করে ।
দিনভর এই খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান বাস্তবায়নে সার্বিক দিক থেকে সহযোগীতা করে রাজশাহীতে অক্সফামের মিডিয়া পার্টনার এসেডো ।

শাহবাজপুর উচ্চ বিদ্যালয়ে দিনভর এই খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানটি বাস্তবায়িত হয় । সেখানে খেলাধুলায় বিদ্যালয়ের শিক্ষার্থিদের পাশাপাশি বহিরাগত যুব এবং বয়স্কদের জন্যও খেলাধুলার বিশেষ আয়োজন করা হয় ।
দিনশেষে প্রকল্পর যুবরা নারীদের অবৈতনিক কাজের উপর একটি নাটিকা দেখায় । এতে তারা নারীদের বহুমুখি সেবামূলক কজের দিকগুলো তুলে ধরে , যেখানে তারা তাদের কাজের যথার্থ দাম পায় না । এছাড়াও পরিবারে স্বামি স্ত্রী একসাথে আলোচনার সাথে এবং পরস্পর সহযোগিতা মূলক কাজের মাধ্যমে কিভাবে সুখি পরিবার গড়ে তোলা যায় তা এই নাটিকার মাধ্যমে তুলে ধরে।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে পুরষ্কার বিতরণ ও সমাপনি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রকল্প সমন্বয়কারী জনাব অহিদুল ইসলাম । তিনি প্রকল্পর লক্ষ্য এবং উদ্দেশ্য উপস্থিত যুব ও অভিভাবকদের সামনে তুলে ধরেন । একপর্যয়ে তিনি বলেন প্রকল্পটি মূলত ৫ বছর কাজ করবে এবং যুবদের অর্থনৈতিক ক্ষমতায়নের উন্নয়নের লক্ষ্যেই প্রকল্পটি পরিচালিত হয়ে আসছে।

বিশেষ অতিথীর বক্তব্যে সাবেক সাংসদ সদস্য (পুঠিয়া-দূর্গাপুর ৫) অধ্যাপক মো : আবুল হোসেন বলেন, “এ ধরনের অনুষ্ঠান সত্যিই খুবই মনোমুগ্ধকর – যা যুবদের নিজেকে জানতে ও বুঝতে শিখবে” ।
যার জন্য এ ধরনের আয়োজন প্রতিটা বিদ্যালয়ে সরকারী ভাবে অনুষ্ঠিত হলে ভালো হতো কিন্ত এমন আয়োজন করার জন্য ই.ওয়াই.ডব্লিউ বিশেষ ভাবে ধন্যবাদ জানান এবং এ সাংস্কৃতিক অনুষ্ঠান অব্যহত রাখার আহব্বনো জানান সাবেক এমপি আবুল হোসেন।

x

Check Also

না.গঞ্জে অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেপ্তার ১১

নারায়ণগঞ্জ শহরের ফতুল্লা থানার চাঁনমারি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণে জড়িত সন্দেহে ১১ জনকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার (১০ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর পুলিশ সুপার সুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ...

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: আসামি কালাম কুমিল্লা থেকে গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (০৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। ...

নোয়াখালীর নির্যাতিতা নারীকে উদ্ধার, মামলার প্রস্তুতি

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে বিবস্ত্র করে মারধরের পর ভয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়া নির্যাতিতা নারীকে রোববার (৪ অক্টোবর) রাতে উদ্ধার করেছে পুলিশ। নির্যাতনকারীদের হুমকির পর ভয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ...

শিরোনামঃ