পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > দুর্ঘটনা > বাসের চাকা ফেটে গিয়ে সংঘর্ষ, এরপর আগুন

বাসের চাকা ফেটে গিয়ে সংঘর্ষ, এরপর আগুন

ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুরের গজারিয়া মোড়ে হানিফ পরিবহণের বাসের চাকা ফেটে যাওয়ায় কাভার্ড ভ্যানের সঙ্গে সংঘর্ষ হয়েছে।

শুক্রবার রাত ১১টার দিকে সংঘর্ষের পর কাভার্ড ভ্যানের গ্যাস চেম্বার ফেটে যায় এবং আগুন দ্রুত বাসটিকে গ্রাস করায় অগ্নিদগ্ধ হয়ে ১৩ জন নিহত হয়।

ভাঙ্গা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ এজাজুল ইসলাম বলেন, হানিফ পরিবহণের বাসটি নড়াইল থেকে যাত্রী নিয়ে ঢাকা যাচ্ছিল। ফরিদপুরের ভাঙ্গা উপজেলা শহর থেকে ১০-১২ কিলোমিটার আগে গজারিয়া এলাকায় পৌঁছালে সেটির সামনের চাকা ফেটে যায়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা কাভার্ড ভ্যানের সঙ্গে সজোরে ধাক্কা খায়। ধাক্কার কারণে কাভার্ড ভ্যানের গ্যাস চেম্বার ফেটে যায়। ফলে গ্যাসে আগুন ধরে মুহূর্তের মধ্যে তা বাসের সর্বত্র ছড়িয়ে পড়ে। এতে কাভার্ড ভ্যানের চালক ও হানিফ পরিবহণের চালকসহ ১৩ জন দগ্ধ হয়ে মারা যান।

খবর পেয়ে ফরিদপুর ফায়ার সার্ভিস, ভাঙ্গা হাইওয়ে পুলিশ ও নগরকান্দা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিভিয়ে লাশগুলো উদ্ধার করে। এ সময় ৩৫ জনকে আহতাবস্থায় উদ্ধার করে পাশের মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে পাঠানো হয়। সেখানে ২৭ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। ভর্তি  আটজনের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মমতাজ উদ্দিন বলেন, দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় যাত্রীরা বের হতে পারেনি।

সকালে লাশগুলো ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হলে স্বজনরা  আসতে থাকে। এ সময় কাভার্ড ভ্যানের চালক ঝিনাইদহের মো. আসাদুজ্জামান, হানিফ পরিবহণের চালক নড়াইলের হেমায়েত হোসেন, ঢাকার ইবনে সিনা ডায়াগনস্টিকের চিকিৎসক গোলাম রসুল ও নড়াইলের আলমগীর হোসেনকে সনাক্ত করায় তাদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, লাশগুলো স্ব স্ব এলাকায় পৌঁছানোসহ দাফনের খরচ ফরিদপুর জেলা প্রশাসন বহনের সিদ্ধান্ত নিয়েছে।

x

Check Also

রাজশাহীতে সড়ক দূর্ঘটনায় নিহত ১

রাজশাহী বানেশ্বর বাজারে আজ দুপুর ১.৩০ মিনিটে বাসের সাথে মোটর সাইকেল আরোহী ধাক্কা খেয়ে ঘটনা স্থলেই মৃত্যুবরন করেন। নিহত ব্যক্তি হলেন বাঘা আড়ানী পৌরসভার হাসানের ছেলে সোহান (১৭)। প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা যায়,সোহান মোটর সাইকেলে ...

বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত

নরসিংদী সংবাদদাতা : নরসিংদী্র বেলাব উপজেলায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ছয়জন। শুক্রবার ঢাকা-সিলেট মহাসড়কের বেলাব উপজেলার দড়িকান্দিতে এই দুর্ঘটনা ঘটে। নিহতদের একজন ট্রাকের চালক সাদ্দাম হোসেন (৩৭) ...

ছিনতাইকারীর ছুরিকাঘাতে বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত

আল আমিন, ঢাকা: রাজধানীর ওয়ারী থানা এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র নিহত হয়েছেন। আজ রোববার সকাল ছয়টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ছাত্রের নাম আবু তালহা (২২)। তিনি ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের আশুলিয়া শাখার কম্পিউটার ...

শিরোনামঃ