পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > বিবিধ > পরিবহন ধর্মঘট প্রত্যাহার

পরিবহন ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, খুলনা : বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের খুলনা বিভাগীয় আঞ্চলিক কমিটির ডাকা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলার অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

আজ সোমবার সন্ধ্যা ৭টা থেকে নয় জেলায় বাস চলাচল শুরু হবে। ইতিমধ্যে দুপুর দেড়টা থেকে খুলনা জেলার অভ্যন্তরীণ রুটে যানবাহন চলাচল শুরু হয়েছে।

দুপুরে খুলনা সার্কিট হাউসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভা শেষে উপস্থিত গণমাধ্যমকর্মীদের খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন এবং খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন বিপ্লব যৌথভাবে এ সিদ্ধান্তের কথা জানান।

মতবিনিয়ময় সভায় সভাপতিত্ব করেন খুলনা অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন। সভায় খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সুবাস চন্দ্র সাহা, খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান, খুলনা বাস-মিনিবাস কোচ মালিক সমিতির সভাপতি আবদুল গাফফার বিশ্বাস, খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি কাজী মো. সরওয়ার হোসেন, খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন বিপ্লব প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় ধর্মঘট ডাকায় জনগণের ভোগান্তি, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিতে প্রভাব, কৃষিপণ্য নষ্ট হয়ে যাওয়াসহ বিভিন্ন নাগরিক সমস্যা তুলে ধরা হয়। সভায় সাজাপ্রাপ্ত বাস চালকের বিষয়ে আইনগতভাবে মামলা মোকাবেলার জন্য শ্রমিক নেতাদের অনুরোধ জানানো হয়। এ প্রেক্ষিতে শ্রমিক নেতারা কেন্দ্রীয় কমিটির নেতাদের সঙ্গে তাৎক্ষণিকভাবে কথা বলে জনস্বার্থে সন্ধ্যা ৭টা থেকে ধর্মঘট প্রত্যাহারে সম্মত হন।

২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-মানিকগঞ্জ মহাসড়কের মানিকগঞ্জের জোকা এলাকায় চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে চলচ্চিত্রকার তারেক মাসুদ ও গণমাধ্যম ব্যক্তিত্ব মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন। এ ঘটনায় দায়ের করা মামলায় মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত বাসের চালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এ কারাদণ্ডের প্রতিবাদে রোববার সকাল ৬টা থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দেয় পরিবহন শ্রমিকরা।

x

Check Also

মুক্তিযোদ্ধাদের সম্মান প্রদর্শন করা জাতি হিসেবে আমাদের কর্তব্য

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী বলেছেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি আজকের বাংলাদেশ। তাদের যথাযথ মূল্যায়ন ও সম্মান প্রদর্শন করা জাতি হিসেবে আমাদের ...

আজ বঙ্গবীর আতাউল গণি ওসমানীর মৃত্যু দিবস

আজ ১৬ই ফেব্রুয়ারি। আমাদের জাতীয় জীবনে একটি শোকাবহ দিন। এই দিনটি আমাদের স্বাধীনতা যুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর আতাউল গণি ওসমানীর মৃত্যুদিবস। ১৯৮৫ সালের আজকের এই দিনে তিনি মৃত্যুবরণ করেন। ওসমানী ১৯১৮ সালের পয়লা সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন। ...

জোকস..!

মজার জোকস!!! চাকরির ইন্টারভিউ দিতে গিয়ে অফিসার আর প্রার্থীর মাঝে সংলাপ—- অফিসারঃ আপনার নাম কি? প্রার্থী: M.P স্যার। অফিসারঃ এম.পি তার মানে কি? ভাল করে বলুন! প্রার্থীঃ মোহন পাল স্যার। অফিসারঃ আপনার পিতার নামকি? প্রার্থীঃ ...

শিরোনামঃ