পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজধানী > স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিন দেখতে চাই : রওশন

স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিন দেখতে চাই : রওশন

ফিলিস্তিনকে স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে দেখতে চান জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি।

তিনি বলেন, ‘১৯৬৭ পূর্ববর্তী নিজস্ব ভূখণ্ড নিয়ে আমরা অবিলম্বে স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র ফিলিস্তিন দেখতে চাই। দেশের ১৬ কোটি মানুষ নির্যাতিত ফিলিস্তিনের পাশে রয়েছে।’

শুক্রবার দুপুরে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে বাংলাদেশে সফররত ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে সৌজন্য সাক্ষাতে বিরোধীদলীয় নেতা এসব কথা বলেন।

এ সময় ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখার জন্য বিরোধীদলীয় নেতার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বিশ্বের ১২৯টি দেশ ফিলিস্তিনের ন্যায্য অধিকার ও জাতিসত্তার প্রতি সমর্থন অব্যাহত রেখেছে। এজন্য তারা এসব দেশের জনগণের প্রতি কৃতজ্ঞ।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট বর্তমান বিশ্ববাস্তবতায় ফিলিস্তিনের জনগণের প্রতি মুসলিম বিশ্বের জোরালো সমর্থন ও সহযোগিতা প্রত্যাশা করেন।

রওশন এরশাদ জাতীয় পার্টি সরকারের আমলে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় বাংলাদেশ সরকারের সমর্থন ও সহযোগিতার কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, নির্যাতিত ফিলিস্তিনের পাশে এরশাদ সরকার চোখ বুঝে সেদিন সমর্থন দিয়েছিল, সেই থেকে বাংলাদেশের সব সরকার এ ধারা অব্যাহত রেখেছে।

‘মুসলমানদের প্রথম কেবলা মসজিদে আল আকসায় প্রবেশের ক্ষেত্রে ইসরাইল সরকার কর্তৃক মুসলমানদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করার তীব্র নিন্দা জানান বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। একই সঙ্গে পশ্চিমতীর ও গাজায় ইসরাইলি আগ্রাসন ও অবৈধ বসতি স্থাপনা বন্ধে বিশ্ব নেতৃবৃন্দের জরুরি হস্তক্ষেপ কামনা করেন সাবেক এ ফার্স্টলেডি।

সৌজন্য সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী ড. রিয়াদ আল-মালকী, প্রধান বিচারপতি মাহমুদ আল হাব্বাশ, প্রেসিডেন্টের মুখপাত্র নাবিল আবুরুদ্দাইনাহ্, কূটনীতিবিষয়ক উপদেষ্টা ড. মাজদি খালিদ এবং জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম এমপি, বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি, বিরোধীদলীয় হুইপ নূরুল ইসলাম ওমর এমপি, নূর-ই-হাসনা লিলি চৌধুরী এমপি, রওশন আরা মান্নান এমপি প্রমুখ।

x

Check Also

গুপ্তধন উদ্ধার কাজ সাময়িক স্থগিত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুর মডেল থানা এলাকার যে বাড়িতে গুপ্তধন সন্ধানে খনন কাজ শুরু হয়েছিল তা সাময়িক স্থগিত রাখা হয়েছে। ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ারুজ্জামান জানিয়েছেন, আগামীকাল রোববার পুনরায় অনুসন্ধান শুরু হবে। শনিবার সকাল ১০টা ...

খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে স্বজনরা

জ্যেষ্ঠ প্রতিবেদক : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন তার পাঁচ স্বজন। শনিবার বিকেল পৌনে ৫টায় রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে প্রবেশ করেন তারা। স্বজনদের মধ্যে রয়েছেন- খালেদা জিয়ার বোন, ...

ভারতকে নিয়ে কাদেরের বক্তব্য প্রশ্নের জন্ম দিয়েছে : ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী নির্বাচনে ‘ভারতের কোনো হস্তক্ষেপ থাকবে না’ বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যে অনেক প্রশ্নের জন্ম দিয়েছে বলে মনে করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এই বক্তব্য আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে ...

শিরোনামঃ