পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজধানী > পুরান ঢাকায় বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

পুরান ঢাকায় বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

জবি প্রতিনিধি : পুরান ঢাকায় নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ ‍মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

শুক্রবার সকালে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে ছাত্রলীগের উদ্যোগে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুরান ঢাকার বিভিন্ন স্কুলের প্রায় ১২০ জন শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

বেলা ১১টায় সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে বঙ্গবন্ধু শেখ ‍মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান হিমুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ শেখ আব্দুল কুদ্দুস। সভায় উদ্বোধক হিসেবে ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক ও সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গাজি সারোয়ার হোসেন বাবু।

তিনি বলেন, আজকের শিশুদের আগামি দিনের ভবিষ্যৎ হিসেবে গড়ে তুলতে হবে। শিশুদের শিক্ষিত করতে হবে। এর আগে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে শিশুদের নিয়ে কেক কাটা হয়। দুপুর দুইটায় পথ শিশুদের মাঝে খাবার ও পোশাক বিতরণ করা হয়। দুপুর আড়াইটা থেকে বাহাদুর শাহ পার্কে বঙ্গবন্ধু ও স্বাধীনতা আন্দোলনের ৩০০টি ছবি প্রদর্শন করা হয়।

এদিকে জাতির জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবারের উদ্যোগে কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজের পর বঙ্গবন্ধু ও তার পরিবারের মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

x

Check Also

গুপ্তধন উদ্ধার কাজ সাময়িক স্থগিত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুর মডেল থানা এলাকার যে বাড়িতে গুপ্তধন সন্ধানে খনন কাজ শুরু হয়েছিল তা সাময়িক স্থগিত রাখা হয়েছে। ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ারুজ্জামান জানিয়েছেন, আগামীকাল রোববার পুনরায় অনুসন্ধান শুরু হবে। শনিবার সকাল ১০টা ...

খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে স্বজনরা

জ্যেষ্ঠ প্রতিবেদক : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন তার পাঁচ স্বজন। শনিবার বিকেল পৌনে ৫টায় রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে প্রবেশ করেন তারা। স্বজনদের মধ্যে রয়েছেন- খালেদা জিয়ার বোন, ...

ভারতকে নিয়ে কাদেরের বক্তব্য প্রশ্নের জন্ম দিয়েছে : ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী নির্বাচনে ‘ভারতের কোনো হস্তক্ষেপ থাকবে না’ বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যে অনেক প্রশ্নের জন্ম দিয়েছে বলে মনে করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এই বক্তব্য আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে ...

শিরোনামঃ