পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজধানী > ডাস্টবিনে পাওয়া নবজাতকের নাম জয়তী

ডাস্টবিনে পাওয়া নবজাতকের নাম জয়তী

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাহআলী থানা এলাকার নবাবেরবাগের একটি ডাস্টবিন থেকে গত ১১ মার্চ এক জীবিত নবজাতককে (কন্যাশিশু) উদ্ধার করে পুলিশ। বিপুল নামের এক পথচারী শিশুটির কান্নার আওয়াজ শুনে থানায় খবর দেয়। পরে পুলিশ গিয়ে নবজাতককে উদ্ধার করে। পরে তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

এরই মধ্যে ঢামেক হাসপাতালের নিবিড় পরিচর্যায় সুস্থ হয়ে উঠছে শিশুটি। হাসপাতালের নবজাতক বিভাগের স্পেশাল কেয়ার বেবি ইউনিটে রয়েছে সে। শিশুটিকে উদ্ধার করা ব্যক্তি বিপ্লব হোসেন তার নাম দিয়েছেন আশা ওরফে জয়তী। পুরো নাম দেওয়া হয়েছে আশা সিদ্দিকা জয়তী।

‘যেহেতু মৃত্যুর প্রায় দ্বারপ্রান্ত থেকে শিশুটি ফিরে এসেছে, সেহেতু তাকে আশার আলো হিসেবে দেখছি আমি’, এমনটাই মন্তব্য তার।

পুলিশের সহায়তায় গত ১১ মার্চ শিশুটিকে উদ্ধার করা হয়। ডাস্টবিন থেকে এ নবজাতককে উদ্ধার করেন বিপ্লব হোসেন। একটি বাজারের ব্যাগের মধ্যে ময়লা কাপড় দিয়ে প্যাঁচানো ছিল শিশুটি। পুলিশ ধারণা করছিল, জন্মের কয়েক ঘণ্টা পর শিশুটিকে কেউ এখানে ফেলে গিয়েছিল। তবে শিশুটির প্রকৃত বাবা-মা এখনও প্রকাশ্যে আসেননি।

বৃহস্পতিবার বিপ্লব হোসেন জানান, জয়তীর রক্তের মানুষগুলো তাকে ছেড়ে গেলেও তিনি তাকে ছেড়ে যেতে রাজি না।

তিনি বলেন, কয়েকজন অভিভাবক জয়তীকে লালন পালন করতে আদালতের কাছে আবেদন করেছেন। গতকাল আদালতে শুনানি হয়েছিল। আগামী ২৯ মার্চও শুনানির তারিখ আছে। আমিও তাকে লালন পালন করতে চাই। এখন আদালত যা রায় দেন তাতেই আমি সন্তুষ্ট থাকব।

ঢামেক হাসপাতালের নবজাতক বিভাগের প্রধান মনীষা ব্যানার্জি জানান, শিশুটি সুস্থ হয়ে উঠছে। তবে সম্পূর্ণ সুস্থ হতে আরো সময় লাগবে।

x

Check Also

গুপ্তধন উদ্ধার কাজ সাময়িক স্থগিত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুর মডেল থানা এলাকার যে বাড়িতে গুপ্তধন সন্ধানে খনন কাজ শুরু হয়েছিল তা সাময়িক স্থগিত রাখা হয়েছে। ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ারুজ্জামান জানিয়েছেন, আগামীকাল রোববার পুনরায় অনুসন্ধান শুরু হবে। শনিবার সকাল ১০টা ...

খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে স্বজনরা

জ্যেষ্ঠ প্রতিবেদক : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন তার পাঁচ স্বজন। শনিবার বিকেল পৌনে ৫টায় রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে প্রবেশ করেন তারা। স্বজনদের মধ্যে রয়েছেন- খালেদা জিয়ার বোন, ...

ভারতকে নিয়ে কাদেরের বক্তব্য প্রশ্নের জন্ম দিয়েছে : ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী নির্বাচনে ‘ভারতের কোনো হস্তক্ষেপ থাকবে না’ বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যে অনেক প্রশ্নের জন্ম দিয়েছে বলে মনে করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এই বক্তব্য আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে ...

শিরোনামঃ