পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজধানী > জঙ্গিবাদ মোকাবিলায় একমুখী শিক্ষাব্যবস্থা চালুর আহ্বান

জঙ্গিবাদ মোকাবিলায় একমুখী শিক্ষাব্যবস্থা চালুর আহ্বান

নিজস্ব প্রতিবেদক: সন্ত্রাস-জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা মোকাবিলায় একমুখী শিক্ষাব্যবস্থা চালুর আহ্বান জানিয়েছে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা প্রতিরোধ মোর্চা। সংগঠনটির নেতারা মনে করেন, কওমি, ইংরেজি ও সাধারণ- এই তিন ধরনের শিক্ষাব্যবস্থার কারণে সংকট বাড়ছে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সংগঠনটির আলোচনা ও মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন। আলোচনা সভায় উপস্থিত ছিলেন মোর্চার আহ্বায়ক সাংবাদিক আবেদ খান।

বক্তারা বলেন, স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তি ক্ষমতায় এলে সাধারণ মানুষকে চরম পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে আলোচকরা বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জঙ্গিবিরোধী অভিযানে তুষ্ট হলে চলবে না। সংকট মোকাবিলায় সবাইকে এক হতে হবে। নিজেদের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি করলে স্বাধীনতার স্বপক্ষের শক্তি হেরে যাবে।

মানুষকে জঙ্গিবাদ ও বিভ্রান্তির পথ থেকে সরিয়ে আনার তাগিদ দিয়ে বক্তারা বলেন, এ দেশের অনেকের মনোজগতে সাম্প্রদায়িকতা প্রাধান্য পাচ্ছে। এ কারণে সন্ত্রাস-জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক শক্তির দলের সমর্থকদের প্রার্থী নির্বাচনে যাচ্ছে। পরাজিত না হলেও ভোট পাচ্ছে। তাই মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের ঐক্যবদ্ধ হতে হবে। অন্যথায় সংকট মোকাবিলা করা যাবে না।

এ সময় আলোচকরা যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্তের দাবি জানান।

আলোচনা ও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল হেলাল মোর্শেদ খান, জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, অভিনেতা পীযূষ বন্দ্যোপাধ্যায়, সাংবাদিক শ্যামল দত্ত, শাহিন রেজা নূর প্রমুখ।

x

Check Also

গুপ্তধন উদ্ধার কাজ সাময়িক স্থগিত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুর মডেল থানা এলাকার যে বাড়িতে গুপ্তধন সন্ধানে খনন কাজ শুরু হয়েছিল তা সাময়িক স্থগিত রাখা হয়েছে। ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ারুজ্জামান জানিয়েছেন, আগামীকাল রোববার পুনরায় অনুসন্ধান শুরু হবে। শনিবার সকাল ১০টা ...

খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে স্বজনরা

জ্যেষ্ঠ প্রতিবেদক : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন তার পাঁচ স্বজন। শনিবার বিকেল পৌনে ৫টায় রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে প্রবেশ করেন তারা। স্বজনদের মধ্যে রয়েছেন- খালেদা জিয়ার বোন, ...

ভারতকে নিয়ে কাদেরের বক্তব্য প্রশ্নের জন্ম দিয়েছে : ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী নির্বাচনে ‘ভারতের কোনো হস্তক্ষেপ থাকবে না’ বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যে অনেক প্রশ্নের জন্ম দিয়েছে বলে মনে করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এই বক্তব্য আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে ...

শিরোনামঃ