পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজধানী > ‘ভারতীয় চ্যানেল বন্ধে হাইকোর্টের দিকে তাকিয়ে আছি’

‘ভারতীয় চ্যানেল বন্ধে হাইকোর্টের দিকে তাকিয়ে আছি’

বাংলাদেশে জি বাংলা, স্টার জলসা, স্টার প্লাস- এই তিনটি ভারতীয় চ্যানেলের সম্প্রচার বন্ধের দাবি জানিয়েছেন জনস্বার্থ রক্ষা জাতীয় কমিটির নেতারা।

বুধবার দুপুরে রাজধানীর পল্লবীতে শেখ কামাল উচ্চ বিদ্যালয়ের সামনে এক সমাবেশ ও সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

সমাবেশে জনস্বার্থ রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক আমিনুল ইসলাম বুলু বলেন, আগামী ১৯ জানুয়ারি জি বাংলা, স্টার জলসা, স্টার প্লাস বাংলাদেশে নিষিদ্ধে করার রিটের বিষয়ে মহামান্য হাইকোর্ট রায় দেবেন। আমরা আগ্রহ নিয়ে হাইকোর্টের রায়ের দিকে তাকিয়ে আছি।

তিনি বলেন, বাংলাদেশের একটি নিজস্ব সংস্কৃতি আছে। আছে মজবুত সামাজিক মূল্যবোধ। পারিবারিক ও সামাজিক সম্প্রীতির সার্বজনীন বন্ধনে আমরা বসবাস করছি। সাম্প্রতিক সময়ে আমাদের জীবনযাপনে নানা পরিবর্তন এসেছে। সেখানে আমাদের নিজস্ব সংস্কৃতি, কৃষ্টি, মূল্যবোধ গুরুত্ব হারাচ্ছে, বিশেষ করে, বর্তমান প্রজন্মের কাছে। কিন্তু সমস্যা দেখা দিয়েছে, ব্যক্তি ও পারিবারিক জীবনে আকাশ সংস্কৃতির ব্যাপক কু-প্রভাবে। আমরা দুশ্চিন্তার সাথে অনুধাবন করছি, পারিবারিক বন্ধনের জায়গাগুলো ধীরে ধীরে ক্ষয়ে গেছে। এই কুপ্রভাব থেকে নিজস্ব সংস্কৃতি ও সামাজিক মূল্যবোধ রক্ষা করার এখনই সময়।

তিনি আরো বলেন, জি বাংলা, স্টার জলসা, স্টার প্লাস এই চ্যানেলগুলো সিরিয়াল নির্ভর অনুষ্ঠান প্রচার করে থাকে। একটু খেয়াল করলে দেখতে পাই, এরা প্রতিটি সিরিয়ালে নারী প্রধান চরিত্র চিত্রায়িত করে থাকে। পুরুষ চরিত্রগুলো সহায়ক হয়ে থাকে। এই চ্যানেলগুলোর উদ্দেশ্য নারী দর্শকদের তাদের সিরিয়াল দেখতে বাধ্য করা। আমরা সচেতনভাবে এই অবক্ষয়ের শিকার হতে পারি না। কিছু  কুফল নিচে তুলে ধরা হলো-

সংসারের কর্ত্রী সিরিয়াল দ্বারা এতোই প্রভাবিত হয়ে থাকে যে, সব কাজ পড়ে থাকুক কিন্তু সিরিয়াল দেখা মিস করা যাবে না। এতোটাই নেশাগ্রস্ত থাকেন যে, স্বামীর সাথে কলহ করতে তাদের যুক্তির অভাব হয় না।

আমাদের পরিবার ও সামাজিক জীবনে আকাশ সংস্কৃতি অসুখ বাঁধিয়ে দিয়েছে। আমরা গভীরভাবে উপলব্ধি করছি, এই অসুখ থেকে জাতিকে রক্ষা করতে হলে অবশ্যই ভারতীয় চ্যানেল, বিশেষ করে, জি বাংলা, স্টার জলসা, স্টার প্লাসসহ অন্যান্য চ্যানেলগুলো দ্রুত সময়ের মধ্যে সম্পূর্ণ বন্ধ করতে হবে। এজন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিকল্পধারা বাংলাদেশের দপ্তর সম্পাদক ওয়াসিমুল ইসলাম, শরীয়তপুর ফাউন্ডেশনের মহাসচিব মো. বাচ্চু বেপারী, শেখ কামাল উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ মো. আনোয়ার হোসেন রনি, জনস্বার্থ রক্ষা জাতীয় কমিটির সদস্য বংশীবাদক আলাউদ্দিন আলী খাঁ, মো. সাইফুল ইসলাম,  মোস্তাফিজুর রহমান সুমন, ইব্রাহীম হাসান মিঠু, মো. আফজাল হোসেন, মো. জামিল হোসেন, মো. সিরাজ, মো. জাহিদ প্রমুখ।

x

Check Also

খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে স্বজনরা

জ্যেষ্ঠ প্রতিবেদক : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন তার পাঁচ স্বজন। শনিবার বিকেল পৌনে ৫টায় রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে প্রবেশ করেন তারা। স্বজনদের মধ্যে রয়েছেন- খালেদা জিয়ার বোন, ...

ভারতকে নিয়ে কাদেরের বক্তব্য প্রশ্নের জন্ম দিয়েছে : ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী নির্বাচনে ‘ভারতের কোনো হস্তক্ষেপ থাকবে না’ বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যে অনেক প্রশ্নের জন্ম দিয়েছে বলে মনে করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এই বক্তব্য আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে ...

হোমিও ও আয়ুর্বেদ চিকিৎসা আইন দ্রুত চূড়ান্ত করার নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক : ‘বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা পদ্ধতি আইন’ এবং ‘বাংলাদেশ ইউনানী ও আয়ুর্বেদিক চিকিৎসা পদ্ধতি আইন’ দ্রুত চূড়ান্ত করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। বুধবার সচিবালয়ে দেশীয় চিকিৎসক সমিতি, বাংলাদেশ ইউনানী আয়ুর্বেদিক ...

শিরোনামঃ