পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজধানী > গাজীপুরে বয়লার বিস্ফোরণে নিহত ৯, উদ্ধার তৎপরতা শুরু

গাজীপুরে বয়লার বিস্ফোরণে নিহত ৯, উদ্ধার তৎপরতা শুরু

গাজীপুরের কাশিমপুরের নয়াপাড়া এলাকায় মাল্টি ফ্যাবস লি: নামের একটি কারখানায় বয়লার বিস্ফোরণে হতাহতের ঘটনায় দ্বিতীয় দিনের মতো উদ্ধার তৎপরতা শুরু করেছে ফায়ার সার্ভিস। সকাল থেকেই ফায়ার সার্ভিস কর্মীরা বিধ্বস্ত ভবনে উদ্ধার তৎপরতা শুরু করেন। কারখানা এলাকার সামনে ভিড় করছেন নিহতের স্বজন ও নিখোঁজ কয়েকজন শ্রমিকের স্বজনরা। কারখানা এলাকায় নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

পুলিশ ও ফায়ার সার্ভিস বিভাগ জানায়, মাল্টি ফ্যাবস কারখানার ৪র্থ তলা ভবনের নিচ তলায় বয়লার বিস্ফোরণে নয়জন নিহত হন, আহত হন অন্তত ৫০ জন। এ ঘটনায় দ্বিতীয় দিন সকাল থেকেই ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার তৎপরতা শুরু করেন। তবে নতুন কোন হতাহতের খবর পাওয়া যায়নি। কারখানা এলাকার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। অনির্দিষ্টকালের জন্য কারখানাটি বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এছাড়া এ ঘটনায় আশেপাশের মন্ডল গ্রুপ, ইসলাম গার্মেন্টস, ডেল্টাসহ অন্তত ১০টি কারখানা ছুটি ঘোষণা করা হয়েছে।

এদিকে, কারখানা ফটকের সামনে নিহত শ্রমিকদের স্বজনরা ভিড় করেছেন। এসময় অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন। এছাড়া কয়েকজন শ্রমিক নিখোঁজ রয়েছে এমন দাবি করে কারখানা ফটকে অবস্থান করছেন তাদের পরিবার পরিজনরা।

ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাহেনুল ইসলামকে প্রধান করে ৮ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তিন সদস্যের আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়।

প্রসঙ্গত: গতকাল সন্ধ্যা ৭টার দিকে হঠাৎ বিকট শব্দে বয়লার বিস্ফোরণ ঘটে। এসময় কারখানার দেয়াল ও মেশিনারিজের নীচে চাপা পড়ে অন্তত নয়জন শ্রমিক মারা যান। আহত হন অর্ধশত।

x

Check Also

গুপ্তধন উদ্ধার কাজ সাময়িক স্থগিত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুর মডেল থানা এলাকার যে বাড়িতে গুপ্তধন সন্ধানে খনন কাজ শুরু হয়েছিল তা সাময়িক স্থগিত রাখা হয়েছে। ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ারুজ্জামান জানিয়েছেন, আগামীকাল রোববার পুনরায় অনুসন্ধান শুরু হবে। শনিবার সকাল ১০টা ...

খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে স্বজনরা

জ্যেষ্ঠ প্রতিবেদক : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন তার পাঁচ স্বজন। শনিবার বিকেল পৌনে ৫টায় রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে প্রবেশ করেন তারা। স্বজনদের মধ্যে রয়েছেন- খালেদা জিয়ার বোন, ...

ভারতকে নিয়ে কাদেরের বক্তব্য প্রশ্নের জন্ম দিয়েছে : ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী নির্বাচনে ‘ভারতের কোনো হস্তক্ষেপ থাকবে না’ বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যে অনেক প্রশ্নের জন্ম দিয়েছে বলে মনে করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এই বক্তব্য আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে ...

শিরোনামঃ