পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজধানী > ‘মৃত বঙ্গবন্ধু জীবিত বঙ্গবন্ধুর চেয়ে বহু গুণ শক্তিশালী’

‘মৃত বঙ্গবন্ধু জীবিত বঙ্গবন্ধুর চেয়ে বহু গুণ শক্তিশালী’

নিজস্ব প্রতিবেদক : মৃত বঙ্গবন্ধু জীবিত বঙ্গবন্ধুর চেয়ে বহু গুণ শক্তিশালী বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, বঙ্গবন্ধুকে হত্যা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। তাকে হত্যার পূর্বে সুপরিকল্পিত পরিবেশ সৃষ্টি করা হয়েছিল। স্বাধীনতাবিরোধী চক্র যারা বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্র করেছিল তারা আজও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।

মন্ত্রী আরো বলেন, জাতির পিতাকে নিশ্চিহ্ন করা সম্ভব নয়। জাতির জনকের সম্পর্কে বলে শেষ করা যাবে না। বঙ্গবন্ধুর চেতনাকে কখনো মুছে ফেলা সম্ভব নয়। বঙ্গবন্ধুর আদর্শ তার মৃত্যুর পর আরো বহু গুণে শক্তিশালী হয়েছে।

বঙ্গবন্ধুকে হত্যার পর দীর্ঘ ২১ বছর দেশকে ধ্বংস করার অপচেষ্টা চালানো হয়েছিল, এ অভিযোগ করে মন্ত্রী বলেন, অনেক সংগ্রাম, ত্যাগের বিনিময়ে শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ শুরু করেছিলেন। দেশে গণতন্ত্র ও সুশাসন ফিরিয়ে এনেছিলেন। সংবিধান ও সংসদকে কার্যকর ও গতিশীল করেছিলেন। বঙ্গবন্ধু প্রণীত সংবিধানের আলোকে দেশে সংসদীয় গণতন্ত্র চালু হয়েছিল। আজ সংসদকে অপরিপক্ক বলতেও অনেকে দ্বিধা করছে না। এটি ঠিক নয়। সংসদ যদি অপরিপক্ক হয় তাহলে তো দেশই অপরিপক্ক। এ ধরনের কমেন্ট সুচিন্তিত অভিমত নয়। বাংলাদেশকে নিয়ে কোনো ষড়যন্ত্র হালকাভাবে নেওয়ার সুযোগ নেই।

স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত সচিব ইকরামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা। আরো উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাফরূহা সুলতানা, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সংস্থা ও দপ্তর প্রধানরা।

x

Check Also

গুপ্তধন উদ্ধার কাজ সাময়িক স্থগিত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুর মডেল থানা এলাকার যে বাড়িতে গুপ্তধন সন্ধানে খনন কাজ শুরু হয়েছিল তা সাময়িক স্থগিত রাখা হয়েছে। ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ারুজ্জামান জানিয়েছেন, আগামীকাল রোববার পুনরায় অনুসন্ধান শুরু হবে। শনিবার সকাল ১০টা ...

খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে স্বজনরা

জ্যেষ্ঠ প্রতিবেদক : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন তার পাঁচ স্বজন। শনিবার বিকেল পৌনে ৫টায় রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে প্রবেশ করেন তারা। স্বজনদের মধ্যে রয়েছেন- খালেদা জিয়ার বোন, ...

ভারতকে নিয়ে কাদেরের বক্তব্য প্রশ্নের জন্ম দিয়েছে : ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী নির্বাচনে ‘ভারতের কোনো হস্তক্ষেপ থাকবে না’ বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যে অনেক প্রশ্নের জন্ম দিয়েছে বলে মনে করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এই বক্তব্য আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে ...

শিরোনামঃ