পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজধানী > ‘শিক্ষার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার’

‘শিক্ষার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার’

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, শিক্ষার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে ইংলিশ ইন অ্যাকশনের ১০ বছর উদযাপন উপলক্ষে ‘শেখার পরিবর্তন, জীবন পরিবর্তন’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকরা হলেন সমাজের আলোকবর্তিকার মতো। যথাযথ শিক্ষা প্রদানের মাধ্যমে শিক্ষকরা শিক্ষার্থীদের মনোজগৎকে আলোকিত করে মহৎ ও নৈতিক মূল্যবোধের ধারক হওয়ার প্রেরণা যোগায়। দেশের সীমানা পেরিয়ে বিশ্বের সাথে প্রতিযোগিতায় নিজেকে শ্রেষ্ঠত্ব প্রমাণের দিকনির্দেশনা দিয়ে থাকে।

তিনি আরো বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেদের অবস্থান সুদৃঢ় করতে এবং বিশ্বের সাথে কার্যকর যোগাযোগের উন্নয়নের জন্য ইংরেজি জানা খুবই দরকার। সকল শিক্ষকের পেশাগত দক্ষতা উন্নয়নে পর্যাপ্ত সুযোগের ব্যবস্থা করা হচ্ছে। ইংলিশ ইন অ্যাকশনের এ প্রকল্প সৃজনশীল পদ্ধতি, কৌশল, উপকরণ ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শিক্ষক এবং শিক্ষার্থীদের ইংরেজিভীতি দূর করতে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। প্রকল্পের মাধ্যমে অর্জিত ফলাফল যা শিক্ষা কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থী সকলের ইংরেজি ভাষায় দক্ষতা আনয়নে কার্যকর ভূমিকা পালন করছে।

এ প্রকল্প থেকে অর্জিত অভিজ্ঞতা কাজে লাগিয়ে শিক্ষাব্যবস্থাকে শক্তিশালী করতে শিক্ষক ও শিক্ষা কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান তিনি।

প্রকল্প পরিচালক ড. মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএফআইডির ডেপুটি কান্ট্রি হেড জিম ম্যাকআলপাইন, আন্তর্জাতিক অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের পরিচালক জন শটন, ওপেন ইউনিভার্সিটির (ইউকে) পরিচালক ম্যাথু ফস্টার প্রমুখ।

x

Check Also

গুপ্তধন উদ্ধার কাজ সাময়িক স্থগিত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুর মডেল থানা এলাকার যে বাড়িতে গুপ্তধন সন্ধানে খনন কাজ শুরু হয়েছিল তা সাময়িক স্থগিত রাখা হয়েছে। ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ারুজ্জামান জানিয়েছেন, আগামীকাল রোববার পুনরায় অনুসন্ধান শুরু হবে। শনিবার সকাল ১০টা ...

খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে স্বজনরা

জ্যেষ্ঠ প্রতিবেদক : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন তার পাঁচ স্বজন। শনিবার বিকেল পৌনে ৫টায় রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে প্রবেশ করেন তারা। স্বজনদের মধ্যে রয়েছেন- খালেদা জিয়ার বোন, ...

ভারতকে নিয়ে কাদেরের বক্তব্য প্রশ্নের জন্ম দিয়েছে : ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী নির্বাচনে ‘ভারতের কোনো হস্তক্ষেপ থাকবে না’ বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যে অনেক প্রশ্নের জন্ম দিয়েছে বলে মনে করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এই বক্তব্য আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে ...

শিরোনামঃ