পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজধানী > পাঠ্যপুস্তকে ভুল, আরো সময় চায় তদন্ত কমিটি

পাঠ্যপুস্তকে ভুল, আরো সময় চায় তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) প্রণীত পাঠ্যপুস্তকে ভুলত্রুটি তদন্তের বিষয়ে গঠিত উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি দোষীদের শনাক্ত করতে আরো সময় নেবে।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় গঠিত কমিটির আহ্বায়ক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রুহী রহমান বিষয়টি জানান। তিনি বলেন, আমরা আরো ১৫ দিন সময় চাইবো।

তিনি বলেন, এ বিষয়ে আগের দিন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইনের সঙ্গে বসে ফাইন্ডিংসগুলো নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

নতুন বছরের পাঠ্যপুস্তকে ভুলত্রুটি থাকায় সমালোচনার মধ্যে গত ১২ জানুয়ারি রুহী রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটিকে সাত কর্ম দিবসের মধ্যে পাঠ্যপুস্তকে ভুলত্রুটি নির্ণয় ও এসব ভুলত্রুটির জন্য দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে যথাযথ সুপারিশ দেওয়ার জন্য বলা হয়।

পরবর্তী সময়ে ২২ জানুয়ারি কমিটির প্রতিবেদন দাখিলের সময় আরো সাত কার্যদিবস বাড়ানো হয়।

রুহী রহমান বলেন, আমরা আরো ১৫ দিন সময় চাইবো। পাঠ্যপুস্তকে ভুলত্রুটির জন্য প্রাথমিক তদন্তের প্রেক্ষিতে ১২ জানুয়ারি এনসিটিবির প্রধান সম্পাদক প্রীতিশ কুমার সরকার ও ঊর্ধ্বতন বিশেষজ্ঞ লানা হুমায়রা খানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।

এ ছাড়া এনসিটিবির আর্টিস্ট কাম ডিজাইনার সুজাউল আবেদিনকে ১০ জানুয়ারি বরখাস্ত করা হয়।

x

Check Also

গুপ্তধন উদ্ধার কাজ সাময়িক স্থগিত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুর মডেল থানা এলাকার যে বাড়িতে গুপ্তধন সন্ধানে খনন কাজ শুরু হয়েছিল তা সাময়িক স্থগিত রাখা হয়েছে। ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ারুজ্জামান জানিয়েছেন, আগামীকাল রোববার পুনরায় অনুসন্ধান শুরু হবে। শনিবার সকাল ১০টা ...

খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে স্বজনরা

জ্যেষ্ঠ প্রতিবেদক : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন তার পাঁচ স্বজন। শনিবার বিকেল পৌনে ৫টায় রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে প্রবেশ করেন তারা। স্বজনদের মধ্যে রয়েছেন- খালেদা জিয়ার বোন, ...

ভারতকে নিয়ে কাদেরের বক্তব্য প্রশ্নের জন্ম দিয়েছে : ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী নির্বাচনে ‘ভারতের কোনো হস্তক্ষেপ থাকবে না’ বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যে অনেক প্রশ্নের জন্ম দিয়েছে বলে মনে করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এই বক্তব্য আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে ...

শিরোনামঃ