পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > সরকার > স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এখন দুটি বিভাগ

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এখন দুটি বিভাগ

নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাজকে দুটি বিভাগে ভাগ করা হয়েছে। একটি হচ্ছে জননিরাপত্তা বিভাগ ও অপরটি অভ্যন্তরীণ সুরক্ষা সেবা বিভাগ।
বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এই দুটি আলাদা বিভাগ গঠনের আদেশ জারি করা হয়েছে। দুই বিভাগে দুজন সচিব দায়িত্ব পালন করবেন।

জন নিরাপত্তা বিভাগে থাকছে- পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার, কোস্টগার্ড, আইসিটি, তদন্ত সংস্থা, ন্যাশনাল টেলিমনিটরিং সেল।

অপরদিকে সুরক্ষা সেবা বিভাগে থাকছে- ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বহির্গমন ও পাসপোর্ট অধিদপ্তর, কারা অধিদপ্তর, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ইত্যাদি।

মন্ত্রিপরিষদ বিভাগের আদেশে উল্লেখ করা হয়েছে, রুলস অব বিজনেস অনুযায়ী প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয় পুনর্গঠন করে দুটি বিভাগ গঠন করে দিয়েছেন।

প্রসঙ্গত, এর আগে সরকার গত বছর শিক্ষা মন্ত্রণালয়ের কাজ দুটি বিভাগে ভাগ করে। এর একটি হচ্ছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং অপরটি কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ।

x

Check Also

নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক ২১ জানুয়ারি

সচিবালয় প্রতিবেদক : নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক আগামী সোমবার (২১ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (মন্ত্রিসভা ও রিপোর্ট অনুবিভাগ) মো. রেজাউল আহসান এ তথ্য নিশ্চিত করেছেন। জানা গেছে, নতুন সরকারের প্রথম মন্ত্রিসভা বৈঠকটি ...

‘বাংলাদেশের উন্নয়ন কেউ থামাতে পারবে না’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে যাত্রা শুরু করেছে এবং এই উন্নয়ন ও অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না। বুধবার বিকেলে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের নিজস্ব জায়গায় এবং নিজস্ব অর্থে নবনির্মিত চ্যান্সেরি ভবন উদ্বোধন উপলক্ষে প্রদত্ত ...

‘পুনরায় নির্বাচিত হলে সব বিভাগে মেডিক্যাল বিশ্ববিদ্যালয়’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার পুনরায় নির্বাচিত হলে প্রত্যেক বিভাগে একটি করে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় গড়ে তুলবে। রোববার প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসেসিয়েশন (বিএমএ) আয়োজিত চিকিৎসক সম্মেলনে এ কথা বলেন। প্রধানমন্ত্রী ...

শিরোনামঃ