পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > আইন ও বিচার > শিক্ষার্থীদের ঘাড়ের ওপর হাঁটা : দ্রুত ব্যবস্থার আশ্বাস

শিক্ষার্থীদের ঘাড়ের ওপর হাঁটা : দ্রুত ব্যবস্থার আশ্বাস

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুর ও জামালপুরে শিক্ষার্থীদের ঘাড়ের ওপর দিয়ে হেঁটে যাওয়ার ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে উল্লেখ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন, প্রতিবেদন অনুযায়ী তাদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।

শুক্রবার ব্যানবেইস ভবনের সম্মেলনকক্ষে ই-৯ মন্ত্রী পর্যায়ের একটি আন্তর্জাতিক সম্মেলন উপলক্ষে সাংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

গত সোমবার হাইমচর উপজেলার নীলকমল উছমানিয়া উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা নূর হোসেন পাটওয়ারী শিক্ষার্থীদের পিঠের ওপর দিয়ে জুতা পায়ে দিয়ে হেঁটে যাওয়ার ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

এ ঘটনার রেশ না কাটতেই জামালপুরের মেলান্দহ উপজেলার মাহমুদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের কোমলমতি শিশুদের কাঁধে চড়ে হাঁটেন ওই স্কুলের জমিদাতা ও স্থানীয় আওয়ামী লীগ নেতা দিলদার হোসেন প্রিন্স।

গত বৃহস্পতিবার এ ঘটনায় উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়। তদন্ত কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে চাঁদপুরের ঘটনায় এক অভিভাবক মামলা করেছেন এবং স্থানীয় সরকার বিভাগও পৃথক তদন্ত কমিটি গঠন করেছে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, বিভিন্ন সংবাদমাধ্যমে প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নির্দেশে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) মো. আব্দুল্লাহ আল হাসান চৌধুরীকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে আদেশ জারি করেছে মন্ত্রণালয়। এ কমিটি চাঁদপুর ও জামালপুর ছাড়া অন্য কোথাও এ ধরনের ঘটনা ঘটেছে কি না তাও খতিয়ে দেখবে।

x

Check Also

পাপিয়া-সুমনের বিচার শুরু, সাক্ষ‌্যগ্রহণ ৩১ আগস্ট

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান সুমনের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় চার্জ গঠন করেছেন আদালত। রোববার (২৩ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আসামিদের অব্যাহতির ...

ওসি প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা

কক্সবাজারের টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (সাময়িক বরখাস্ত) প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকীর বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (২৩ আগস্ট) দুদকের চট্টগ্রামের সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করা ...

ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে আদালতে সাবেক নৌমন্ত্রী’র মামলা

সাবেক নৌমন্ত্রী শাজাহান খানের পরিবার নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করার অভিযোগে রোববার (১৬ আগস্ট) ঢাকা মহানগর হাকিম আবু সাঈদের আদালতে দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীন ও কাদেরিয়া পাবলিকেশন্স অ্যান্ড প্রোডাক্টস লিমিটেডের পরিচালক ...

শিরোনামঃ