পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > আইন ও বিচার > মেয়র মিরু গ্রেপ্তার

মেয়র মিরু গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক :

সিরাজগঞ্জের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যার ঘটনায় শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার রাতে রাজধানীর শ্যামলী থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক ও সিরাজগঞ্জের পুলিশ সুপার (এসপি) মিরাজ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার দুপুর ১টার দিকে শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মীরুর ছোট ভাই হাসিবুল হক পিন্টু শাহজাদপুর কলেজ শাখা ছাত্রলীগের প্রাক্তন সভাপতি বিজয় মাহমুদকে মারধর করেন। পরে মেয়রের বাসা থেকে পুলিশ পিন্টুকে আটক করে থানায় নিয়ে আসে।

এদিকে বিজয় মাহমুদকে মারপিটের ঘটনার প্রতিবাদে বিকেলে এলাকাবাসী মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি মেয়রের বাসার সামনে পৌঁছালে কতিপয় লোক মেয়রের বাসা লক্ষ্য করে ঢিল মারে। একপর্যায়ে মেয়র তার ব্যক্তিগত শটগান থেকে গুলিবর্ষণ করেন।

এ সময় সংঘর্ষ, গুলি ও হাতবোমা বিস্ফোরণ হয়। ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলসহ তিনজন গুলিবিদ্ধ হন। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়।

গুরুতর আহত সাংবাদিক শিমুলকে প্রথমে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আশঙ্কাজনক অবস্থায় গতকাল দুপুরে বগুড়া থেকে ঢাকায় নেওয়ার পথে দুপুর ১টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় এলাকায় সাংবাদিক শিমুল মারা যান।

x

Check Also

ভিয়েতনামফেরত ৮১ বাংলাদেশিকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ

ভিয়েতনামফেরত ৮১ বাংলাদেশিকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। তারা উত্তরা দিয়াবাড়ি এলাকায় কোয়ারেন্টাইনে ছিলেন। মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) তুরাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নুরুল মুস্তাকিম রাইজিংবিডিকে বলেন, এসব প্রবাসীরা উত্তরা দিয়াবাড়ি এলাকায় কোয়ারেন্টাইনে ছিলেন। কিন্তু ...

সাবেক ডিআইজি প্রিজন্স বজলুরের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

কারা অধিদপ্তরের সাময়িক বরখাস্ত ডিআইজি প্রিজন্স বজলুর রশীদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলার চার্জশিট গ্রহণ করেছেন আদালত। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ আসামির উপস্থিতিতে এ চার্জশিট গ্রহণ করেন। একই ...

মা-মেয়েকে নির্যাতনের ঘটনা নজরে রাখছেন হাইকোর্ট

ক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের একটি গ্রামে গরু চুরির অভিযোগে মা, দুই মেয়ে, এক ছেলেসহ ৫ জনকে রশি দিয়ে বেঁধে নির্যাতনের ঘটনা নজরে রাখছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ‘এ ঘটনা তদন্তে গাফিলতি হলে আমরা বিষয়টি দেখবো।’ ...

শিরোনামঃ