পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > আইন ও বিচার > ছাত্রলীগের সেই দুই নেতা কারাগারে

ছাত্রলীগের সেই দুই নেতা কারাগারে

নিজস্ব প্রতিবেদক :

গুলিস্তানে হকার উচ্ছেদের সময় অস্ত্র হাতে সিটি করপোরেশনের কর্মীদের সঙ্গে থাকা দুই ছাত্রলীগ নেতার জামিন বাতিল করে তাদের কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারীর আদালতে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন তারা। তাদের আইনজীবী ঢাকা বারের সভাপতি সাইদুর রহমান মানিক জামিন চেয়ে শুনানি করেন।

শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। একই সঙ্গে বিচারক আগামী ১২ ফেব্রুয়ারি রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেছেন।

আসামিরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের (বহিষ্কৃত) সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের (বহিষ্কৃত) সাধারণ সম্পাদক আশিকুর রহমান।

গত বছর ৪ ডিসেম্বর এ মামলায় আসামিদের হাজিরার জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন ছাত্রলীগের এদুই নেতা আদালতে হাজির হননি। এজন্য আদালত ওই দিন জামিন আবেদন বাতিল করে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এর আগে গত বছর ১৭ নভেম্বর ঢাকা সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাদের তিন হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ২৭ অক্টোবর গুলিস্তান পাতাল মার্কেট এলাকার ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মচারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের মধ্যে সাব্বির রহমানকে রিভলবার উঁচিয়ে গুলি করতে দেখা যায়। সাব্বিরের আশিকের হাতেও দেখা যায় পিস্তল।

সংবাদপত্রে ছবি আসার পর ছাত্রলীগ তাদের বহিষ্কার করলে ১ নভেম্বর শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক এই দুজনের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা দায়ের করেন।

x

Check Also

‘এ রায় সমাজে ভদ্রবেশী সাহেদের মতো অপরাধীদের জন্য বার্তা’

আমাদের সমাজে সাহেদের মতো অনেক ভদ্রবেশী অপরাধীর জন্য এ রায় বার্তা হিসেবে কাজ করবে। সাহেদের অস্ত্র মামলায় রায় ঘোষণার আগে দেওয়া পর্যবেক্ষণে একথা বলেছেন বিচারক। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকার এক নম্বর স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক কেএম ...

‘অনেকের কাছে গেছি বিচারের জন্য, কেউ সহযোগিতা করেনি’

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাদের বিরুদ্ধে ধর্ষণের মামলা করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই ছাত্রী অভিযোগ করেছেন, মামলার আগে তিনি অনেকের কাছে বিচার চেয়েছেন, কিন্তু কেউ তাকে সাহায‌্য করেনি। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে গণমাধ্যমকর্মীদের ...

গণপিটুনিতে রেনু হত্যা: ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট

রাজধানীর বাড্ডায় ছেলে ধরা সন্দেহে গণপিটুনিতে তাসলিমা বেগম রেনু হত্যা মামলায় ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ইন্সপেক্টর আব্দুল হক চার্জশিট দাখিল করেন। চার্জশিটভুক্ত আসামিরা হলেন- ...

শিরোনামঃ