পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > আইন ও বিচার > শাওন ও সম্রাটের ব্যাংক হিসাব জব্দে চিঠি

শাওন ও সম্রাটের ব্যাংক হিসাব জব্দে চিঠি

সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন ও যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট এবং তাদের স্ত্রীর ব্যাংক হিসাব ফ্রিজ করতে বাংলাদেশ ব্যাংকে চিঠি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় গোয়েন্দা ইউনিট।

সন্দেহজনক লেনদেনের তথ্য থাকায় মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের গোয়েন্দা ইউনিট বিএফআইইউকে চিঠিতে ব্যাংক হিসাব ফ্রিজ করতে অনুরোধ জানিয়েছে সিআইসি।

এনবিআরের ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। যদিও সিআইসির কোনো কর্মকর্তা এ বিষয়ে বক্তব্য দিতে অস্বীকার করেছেন। এর আগে পুলিশের পক্ষ থেকে যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটসহ ১৪ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়া হয়।

মঙ্গলবার গণপূর্ত অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলী মোহাম্মদ রফিকুল ইসলাম ও সাবেক অতিরিক্ত প্রকৌশলী আব্দুল হাইয়ের ব্যাংক হিসাব তলব করেও চিঠি দেয়া হয়। যুবলীগ নেতা গোলাম কিবরিয়া শামীম চৌধুরীর (জি কে শামীম) সাথে তাদের অবৈধ লেনদেনের অভিযোগের সূত্র ধরেই এনবিআর থেকে খতিয়ে দেখা হচ্ছে।

গত ২৩ সেপ্টেম্বর অবৈধ ক্যাসিনো বাণিজ্যের অভিযোগে গ্রেপ্তারকৃত ঢাকা মহানগর যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া ও তার স্ত্রী এবং গোলাম কিবরিয়া শামীম চৌধুরী (জি কে শামীম), তার স্ত্রী ও মায়ের সমস্ত ব্যাংক হিসাব জব্দের পৃথক চিঠি দিয়েছিল এনবিআর।

২০ সেপ্টেম্বর বিকেলে রাজধানীর গুলশানের নিকেতনের অফিসে অভিযান চালিয়ে অবৈধ অস্ত্রসহ জি কে শামীমকে আটক করে র‌্যাব। এ সময় শামীমের ৭ দেহরক্ষীকেও আটক করা হয়। অন্যদিকে গুলশানের বাসা থেকে ১৮ সেপ্টেম্বর গ্রেপ্তার হন ঢাকা দক্ষিণের যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া।

x

Check Also

ছেলেকে ইঞ্জিনিয়ার বানানোর স্বপ্ন এখন দুঃস্বপ্ন

আতিকুল ইসলাম। পেশায় ভ্যানচালক। জয়পুরহাট সদরের দোগাছি গ্রামের এই মানুষটির পরিবারের সদস্য সংখ্যা পাঁচ। তার একার রোজগারে চলে সংসার। অনেক আশা নিয়ে ছেলে আকাশকে বুয়েটে ভর্তি করিয়েছিলেন আতিকুল। আশায় ছিলেন অভাবের সংসারে এক সময় পূর্ণতা ...

আবরার হত্যায় ১৯ জনকে আসামি করে মামলা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় মামলা করেছেন তার বাবা বরকতুল্লাহ। মামলায় বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ১৯ জনকে আসামি করে করা হয়েছে। সোমবার রাতে চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহরাব হোসেন ...

হুজির তিন নেতা রিমান্ডে

নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশের (হুজি-বি) নেতা আতিকুল্লাহ ওরফে আসাদুল্লাহ ওরফে জুলফিকারসহ তিনজনের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন। রিমান্ডে যাওয়া অপর ...

শিরোনামঃ