পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > আইন ও বিচার > ছাত্রীসংস্থার ছয় কর্মী দুই দিনের রিমান্ডে

ছাত্রীসংস্থার ছয় কর্মী দুই দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কদমতলী থেকে গ্রেপ্তার করা জামায়াতে ইসলামীর সহযোগী সংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্রীসংস্থার ছয় কর্মীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম সাজ্জাদুর রহমানের আদালত রিমান্ডের আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবী মো. মনিরুজ্জামান বিষয়টি জানিয়েছেন।

যাদের রিমান্ডে নেওয়া হয়েছে তারা হলেন- খাদিজাতুজ জোহরা জাকিয়া, নাছরিন আক্তার, নুশরাত শারমিন, মাসুমা আক্তার, রওশন জাহান ও ফাতেমাতুজ জোহরা।

মামলার তদন্ত কর্মকতা কদমতলী থানার এসআই মো. আজহারুল ইসলাম বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় আসামিদের সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

রিমান্ড আবেদনে তিনি উল্লেখ করেন, স্বল্প সময়ে জিজ্ঞাসাবাদে আসামিদের কাছ থেকে অন্য আসামিদের নাম-ঠিকানা সংগ্রহ করা সম্ভব হয়নি। তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে নাশকতামূলক কর্মকাণ্ডের মূল হোতাদের গ্রেপ্তার করা সম্ভব হবে। এজন্য তাদের সাত দিনের রিমান্ডে নেওয়া প্রয়োজন।

আবেদনে আরো উল্লেখ করা হয়, আসামিদের নাম-ঠিকানা যাচাই করা হচ্ছে। তাদের বসবাসের ঠিকানা ভিন্ন জেলা ভিন্ন থানা হওয়ায় আসামিরা জামিনে মুক্তি পেলে পলাতক হওয়ার আশঙ্কা আছে। এজন্য আসামিদের জেলহাজতে আটক রাখতে হবে।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী আবদুর রাজ্জাক এবং বিধুর দাস রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। তারা বলেন, সবাই খাদিজাতুল কুবরা জাকিয়ার বাসায় সেদিন দাওয়াত খেতে গিয়েছিলেন। কোনো নাশকতার লক্ষ্য তাদের ছিল না। তাদের কাছ থেকে নিষিদ্ধ কোনো বই জব্দ করা হয়নি। আমরা এ আসামিদের রিমান্ড নামঞ্জুরের প্রার্থনা করছি। প্রয়োজনে তাদের জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হোক।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, রোববার সন্ধ্যায় কদমতলী থেকে ছাত্রীসংস্থার ওই ছয় কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। কদমতলী থানার ওসি (তদন্ত) আরশেদুল হক জানান, গোপন সংবাদ পেয়ে বিকেলে কদমতলী থানাধীন তুষারধারা আবাসিক এলাকার মাহমুদা ভিলার ৪র্থ তলায় অভিযান চালানো হয়। এ সময় ছয়জনকে গ্রেপ্তার করা হয়। এদের বাড়ি চাঁদপুর এবং পটুয়াখালীতে। এদের মধ্যে তিনজন ইডেন মহিলা কলেজে অনার্সে পড়েন। গ্রেপ্তারকৃতরা পড়াশোনার পাশাপাশি ইসলামী ছাত্রীসংস্থার হয়ে কাজ করেন। ওই বাড়িতে তারা গোপন বৈঠকের জন্য মিলিত হন।

x

Check Also

‘এ রায় সমাজে ভদ্রবেশী সাহেদের মতো অপরাধীদের জন্য বার্তা’

আমাদের সমাজে সাহেদের মতো অনেক ভদ্রবেশী অপরাধীর জন্য এ রায় বার্তা হিসেবে কাজ করবে। সাহেদের অস্ত্র মামলায় রায় ঘোষণার আগে দেওয়া পর্যবেক্ষণে একথা বলেছেন বিচারক। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকার এক নম্বর স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক কেএম ...

‘অনেকের কাছে গেছি বিচারের জন্য, কেউ সহযোগিতা করেনি’

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাদের বিরুদ্ধে ধর্ষণের মামলা করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই ছাত্রী অভিযোগ করেছেন, মামলার আগে তিনি অনেকের কাছে বিচার চেয়েছেন, কিন্তু কেউ তাকে সাহায‌্য করেনি। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে গণমাধ্যমকর্মীদের ...

গণপিটুনিতে রেনু হত্যা: ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট

রাজধানীর বাড্ডায় ছেলে ধরা সন্দেহে গণপিটুনিতে তাসলিমা বেগম রেনু হত্যা মামলায় ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ইন্সপেক্টর আব্দুল হক চার্জশিট দাখিল করেন। চার্জশিটভুক্ত আসামিরা হলেন- ...

শিরোনামঃ