পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > আইন ও বিচার > রাজধানীতে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

রাজধানীতে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর উত্তরা আবাসিক এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এতে দুটি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার রাজউকের জোন-২ এর অধীনে উত্তরার ১২ নম্বর সেক্টরের শাহ মখদুম রোডে অভিযান পরিচালিত হয়। এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিনের নেতৃত্বে ও অথরাইজড অফিসার মো. আশরাফুল ইসলামের উপস্থিতিতে।

অভিযানে আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহারের কারণে ৩৫ নম্বর প্লটের ‘রেডিক্যাল হসপিটাল’ নামের একটি হাসপাতালকে এক লাখ ও একই ভবনের ২য় তলায় ‘মিউচুয়াল ট্রাস্ট’ ব্যাংককে এক লাখ টাকা জরিমানা করা হয়।

উভয়কেই এক মাসের মধ্যে অন্যত্র সরে যাওয়ার সময় দেয় রাজউকের ভ্রাম্যমাণ আদালত।

এ ছাড়া ভবনটিতে পার্কিংয়ের পরিবর্তে নকশা বহির্ভূত হাসপাতালের জরুরি বিভাগের কক্ষ, অভ্যর্থনা কক্ষ ও ওষুধের দোকান অপসারণ করে পার্কিংয়ের জায়গা খালি করে দেওয়া হয়। প্লট নম্বর ৪৩ এর ভবনের কার পার্কিংয়ের স্থলে অবৈধভাবে পরিচালিত ‘তিলোত্তমা’ নামক একটি টাইলসের দোকান ও ‘কাজী ফার্ম কিচেন’ নামক একটি প্রতিষ্ঠানকে সম্পূর্ণরূপে উচ্ছেদ করে পার্কিংয়ের জায়গা খালি করে দেওয়া হয়।

উচ্ছেদ কার্যক্রমে রাজউকের বিভিন্ন শ্রেণির কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।

x

Check Also

ভিয়েতনামফেরত ৮১ বাংলাদেশিকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ

ভিয়েতনামফেরত ৮১ বাংলাদেশিকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। তারা উত্তরা দিয়াবাড়ি এলাকায় কোয়ারেন্টাইনে ছিলেন। মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) তুরাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নুরুল মুস্তাকিম রাইজিংবিডিকে বলেন, এসব প্রবাসীরা উত্তরা দিয়াবাড়ি এলাকায় কোয়ারেন্টাইনে ছিলেন। কিন্তু ...

সাবেক ডিআইজি প্রিজন্স বজলুরের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

কারা অধিদপ্তরের সাময়িক বরখাস্ত ডিআইজি প্রিজন্স বজলুর রশীদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলার চার্জশিট গ্রহণ করেছেন আদালত। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ আসামির উপস্থিতিতে এ চার্জশিট গ্রহণ করেন। একই ...

মা-মেয়েকে নির্যাতনের ঘটনা নজরে রাখছেন হাইকোর্ট

ক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের একটি গ্রামে গরু চুরির অভিযোগে মা, দুই মেয়ে, এক ছেলেসহ ৫ জনকে রশি দিয়ে বেঁধে নির্যাতনের ঘটনা নজরে রাখছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ‘এ ঘটনা তদন্তে গাফিলতি হলে আমরা বিষয়টি দেখবো।’ ...

শিরোনামঃ