পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > আইন ও বিচার > জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের জামিন মঞ্জুর

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের জামিন মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : অর্থ আত্মসাতের অভিযোগের মামলায় গ্রেপ্তার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মো. বদরুজ্জামানের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন আদালত।

দুদকের গাজীপুরে কর্মরত আইনজীবী মো. এনামুল হক জানান, বুধবার বিকেলে গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতে শুনানির পর বিচারক এ কে এম এনামুল হক ১৬ এপ্রিল পর্যন্ত তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, গত ১৩ মার্চ ভোরে তাকে ঢাকার মিরপুরের বাসা থেকে গ্রেপ্তার করে দুদক। ১৬ মার্চ গাজীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এ তার জামিন আবেদন করলে বিচারক মো. ইলিয়াস রহমান তা নামঞ্জুরের আদেশ দেন।

এদিকে গত ১৩ ফেব্রুয়ারি একই মামলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তাওহীদ জামান শিপু, অর্থ ও হিসাব বিভাগের সহকারী পরিচালক শেখ মোহাম্মদ মোফাজ্জল হোসাইন ও সহকারী রেজিস্ট্রার সিদ্দিকুর রহমানকে গ্রেপ্তার করে দুদক। বর্তমানে তারা আদালতের মাধ্যমে অন্তর্বর্তীকালীন জামিনে রয়েছেন।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের দায়ের করা একটি দুর্নীতি মামলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওই চার কর্মকর্তাকে গ্রেপ্তার করে দুদক। এ মামলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৎকালীন উপাচার্য অধ্যাপক কাজী শহীদুল্লাহসহ মোট ১৩ জনকে আসামি করা হয়।

ওই মামলায় অভিযোগ করা হয়, সরকারের নিষেধাজ্ঞার পরও জাতীয় বিশ্ববিদ্যালয়ে ‘গণনিয়োগ’ পাওয়া ১৬৯ জন কর্মচারীকে অবৈধভাবে সিলেকশন গ্রেড দিয়ে আসামিরা পরস্পর যোগসাজশে সরকারের এক কোটি ৪ লাখ ৬৩ হাজার ৩৯৪ টাকা আত্মসাৎ করেন।

এ ছাড়াও তাদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মো. হাফিজুর রহমান ও সহকারী কলেজ পরিদর্শক এইচ এম এ শাহজাহান বাদী হয়ে আরো তিনটি দুর্নীতির মামলা করেন। মামলাগুলো দুদক তদন্ত করছে।

x

Check Also

মা-মেয়েকে নির্যাতনের ঘটনা নজরে রাখছেন হাইকোর্ট

ক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের একটি গ্রামে গরু চুরির অভিযোগে মা, দুই মেয়ে, এক ছেলেসহ ৫ জনকে রশি দিয়ে বেঁধে নির্যাতনের ঘটনা নজরে রাখছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ‘এ ঘটনা তদন্তে গাফিলতি হলে আমরা বিষয়টি দেখবো।’ ...

পাপিয়া-সুমনের বিচার শুরু, সাক্ষ‌্যগ্রহণ ৩১ আগস্ট

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান সুমনের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় চার্জ গঠন করেছেন আদালত। রোববার (২৩ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আসামিদের অব্যাহতির ...

ওসি প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা

কক্সবাজারের টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (সাময়িক বরখাস্ত) প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকীর বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (২৩ আগস্ট) দুদকের চট্টগ্রামের সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করা ...

শিরোনামঃ