পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > আইন ও বিচার > এমপি লিটন হত্যা : ২১ জন জেলহাজতে

এমপি লিটন হত্যা : ২১ জন জেলহাজতে

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যায় জড়িত সন্দেহে আটককৃতদের মধ্যে ২১ জনকে গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

আজ বৃহস্পতিবার বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়।

 

এরা হলেন- মহসিন আলী (৬৫), সিরাজুল ইসলাম (৫৫), রাতুল ইসলাম (২২), লাল মিয়া (৪৫), আইয়ুব আলী (৫০), আলম মিয়া (৪৮), সানু মিয়া (২৮), ভুট্টু মিয়া (৪০), আমজাদ হোসেন (২৮), রুবেল মিয়া (১৮), আজিজুর রহমান (৫৫), গোলাম মোস্তফা (৩৮), মাহাতাব হোসেন (৩২), হাফিজ উদ্দিন (৩৬), মোজাম্মেল হক (৫০), নুরুন্নবী (৪৫), গোলাম বারী (৩৮), মমিন উদ্দিন (৩৭), আব্দুল মালেক (৩৮), মঈন উদ্দিন (৩৭) ও আব্দুল খালেক (৩০)।

 

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান জানান, এমপি লিটন হত্যাকাণ্ডে সন্দেহভাজন ৩৯ জনকে আটক করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ শেষে ২১ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এদের সকলেই জামায়াত-শিবিরের সদস্য। তাদের রিমান্ডে নিয়ে পুনরায় জিজ্ঞাসাবাদ করা হবে।

 

গত শনিবার সন্ধ্যায় মোটরসাইকেলে আসা দুর্বৃত্তরা দেখা করার কথা বলে এমপি মনজুরুল ইসলাম লিটনের সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের মাস্টারপাড়ার নিজ বাড়িতে প্রবেশ করে। এ সময় লিটনকে লক্ষ্য করে পরপর কয়েক রাউন্ড গুলি করে মোটরসাইকেলে পালিয়ে যায় তারা। গুরুতর অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা দ্রুত তাকে অপারেশন থিয়েটারে নেন। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

 

ওই ঘটনায় রোববার রাতে লিটনের বোন তাহমিদা বুলবুল কাকুলি বাদী হয়ে  অজ্ঞাতদের আসামি করে সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

 

পরদিন সোমবার বাদ আসর সুন্দরগঞ্জের মাস্টার পাড়ার পারিবারিক কবরস্থানে  এমপি লিপনকে দাফন করা হয়।

x

Check Also

ঢাকার সব হাসপাতালে ২৪ ঘণ্টা ডাক্তার রাখতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: রাজধানী ঢাকার সব সরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা তদারকি করতে সহযোগী অধ্যাপকের নিচে নয় এমন একজন চিকিৎসককে সার্বক্ষণিক দায়িত্বে নিয়োজিত রাখতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বেসরকারি হাসপাতালগুলোকেও মানবিক দিক বিবেচনা করে যতটুকু সম্ভব ...

মশার অত্যাচারে থানায় জিডি

জ্যেষ্ঠ প্রতিবেদক :  বাসায় মশার অত্যাচার সইতে না পেরে পুলিশের দ্বারস্থ হয়েছেন রাজধানীর পল্লবীর এক বাসিন্দা। মঙ্গলবার রাতে ইউসুফ আহমেদ নামে ওই ব্যক্তি পল্লবী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। বুধবার দুপুরে পল্লবী থানার অফিসার ইনচার্জ (ওসি) ...

ফার্মফ্রেশ ও প্রাণ মিল্কের দুধ বিক্রিতে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক : মানবদেহের জন্য ক্ষতিকর উপাদান থাকায় বিএসটিআইয়ের লাইসেন্সপ্রাপ্ত ফার্মফ্রেশ ও প্রাণ মিল্কের পাস্তুরিত দুধ উৎপাদন এবং বিপণন বন্ধ করে হাইকোর্টের আদেশ পাঁচ সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ। এই আদেশের ফলে দুই ব্র্যান্ডের ...

শিরোনামঃ