পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > বিকেলে ঢাকায় আসছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট

বিকেলে ঢাকায় আসছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিবেদক :

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস তিন দিনের রাষ্ট্রীয় সফরে আজ ঢাকা আসছেন। বিকাল ৫টায় একটি বিশেষ ফ্লাইটে তিনি ঢাকা পৌঁছাবেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।

ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী ড. রিয়াদ আল মালকী, প্রধান বিচারপতি মাহমুদ আলহাব্বাশ, রাষ্ট্রপতির মুখপাত্র নাবিল আবুরুদাইনাহ, কূটনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মাজদি খালদিসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা মাহমুদ আব্বাসের প্রতিনিধিদলে থাকবেন।

জানা গেছে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বুধবার বিকেল ৫টায় মাহমুদ আব্বাসকে বিমানবন্দরে স্বাগত জানাবেন। ফিলিস্তিনের এই প্রেসিডেন্টের এটিই প্রথম বাংলাদেশে রাষ্ট্রীয় সফর। তবে এর আগে কয়েকবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রাবিরতি করেছেন তিনি।

বুধবার রাতে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে মাহমুদ আব্বাসের সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে। বৃহস্পতিবার দুপুরে সাভার স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন ও বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শনের পর বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করবেন তিনি। এ ছাড়া প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর মধ্যে একান্ত আলোচনা হবে।

আলোচনায় মাহমুদ আব্বাস দ্বিপাক্ষিক, আঞ্চলিক এবং আন্তর্জাতিক অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বাংলাদেশের শীর্ষ নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন। দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী সৌজন্য বৈঠকে মিলিত হয়ে গুরুত্বপূর্ণ বিষয়ে মতবিনিময় করবেন। এ ছাড়া পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে যৌথ কমিশন গঠন সংক্রান্ত একটি সমঝোতা স্মারক সই হওয়ার সম্ভাবনা রয়েছে।

বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ফিলিস্তিনের  প্রেসিডেন্টের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া বঙ্গভবনে আয়োজিত রাষ্ট্রীয় নৈশভোজে অংশ নেবেন মাহমুদ আব্বাস।

তিন দিনের সরকারি সফর শেষে ফিলিস্তিনের রাষ্ট্রপতি শুক্রবার দুপুরে ঢাকা ত্যাগ করবেন।

x

Check Also

পুলিশের সব মোবাইল নম্বর একই সিরিজে

বাংলাদেশ পুলিশের সব মোবাইল নম্বর একই সিরিজের আওতায় আনা হচ্ছে। সোমবার (৭ সেপ্টেম্বর) পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষ শাপলায় বাংলাদেশ পুলিশ এবং গ্রামীণ ফোনের মধ্যে এ উপলক্ষে চুক্তি স্বাক্ষর হয়। পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ ...

করোনাভাইরাসে দেশে আরও ৩২ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ২৫ জন ও নারী ৭ জন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ হাজার ৪৭৯ জন। একই সময়ে করোনাভাইরাসে ...

পূর্ণাঙ্গ সার্ভিসে ফিরলো রেল

মহামারি করোনাভাইরাসের কারণে প্রায় তিন মাস বন্ধ থাকার পর ১৯ জোড়া ট্রেন চালুর মাধ্যমে পূর্ণাঙ্গ সার্ভিসে ফিরলো রেল। শনিবার (৫ সেপ্টেম্বর) সকাল থেকে ঢাকা এবং ঢাকার বাইরে বিভিন্ন রুটে এই ১৯ জোড়া যাত্রীবাহী ট্রেন চলাচল ...

শিরোনামঃ