পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > ‘প্রতিটি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন অপরিহার্য’

‘প্রতিটি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন অপরিহার্য’

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানে নির্বাচিত ছাত্র সংসদ গণতন্ত্রের চর্চা ও বিকাশে সবচেয়ে কার্যকর ভূমিকা রাখতে পারে। দেশের ভবিষ্যত কাণ্ডারি হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে দেশের প্রতিটি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন অপরিহার্য।

রোববার ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে রাজেন্দ্র কলেজ ছাত্র সংসদ নির্বাচনে মিথুন-মাসুম-সাজিদ পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোশারফ হোসেনের সভপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি, সিরাজগঞ্জ সদর আসনের এমপি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত (মুন্না), ফরিদপুরের জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া, জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবুল চন্দ্র সাহা, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর, পুলিশ সুপার মো. জাকির হোসেন খাঁন, নবনির্বাচিত সহ-সভাপতি মিথুন কর্মকার ও সাধারণ সম্পাদক মো. মাসুম মিয়া প্রমুখ।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, ছাত্র সংসদের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে অধিকার সচেতনতা তৈরি হয়। যা তাদের মধ্যে গণতান্ত্রিক চেতনার জন্ম দেয়। এ চেতনা তাদেরকে ভবিষ্যতে বৃহৎ পরিসরে নেতৃত্ব দেওয়ার জন্য যোগ্য করে।

তিনি আরো বলেন, দেশের কোথাও কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন নেই, কিন্তু এই রাজেন্দ্র কলেজে ছাত্র সংসদ নির্বাচন হয়। সুতরাং আপনারা দেশ গঠনের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন, এটাই আমাদের চাওয়া।

x

Check Also

রাজধানীর ৪ ক্যাসিনো সিলগালা, ১৮২ জনের দণ্ড

রাজধানীর বিভিন্ন এলাকায় চারটি ক্যাসিনোতে অভিযান চালিয়েছে র‍্যাব। বুধবার বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত এসব ক্যাসিনোতে পৃথক অভিযান চালায় র‌্যাব। অভিযানে মোট ১৮২ জনকে আটকের পর বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া জব্দ ...

জিএসপি সুবিধা বহাল রাখতে সহায়তা দেবে জার্মানি

বিশেষ প্রতিবেদক : জিএসপি সুবিধা বহাল রাখতে জার্মানি সব ধরনের সহযোগিতা দেওয়ার আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। পাশাপাশি দেশটি বাংলাদেশে ব্যয়বহুল গাড়ি বিএমডব্লিউ এবং মার্সিডিজ বেঞ্জ তৈরির কারখানা স্থাপনের ইচ্ছের ...

স্পর্শকাতর খবর পরিবেশনে সতর্কতার আহ্বান

কূটনৈতিক প্রতিবেদক : বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরের প্রতিক্রিয়া জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। বুধবার মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে প্রকাশিত খবরকে বিভ্রান্তিকর ও অনভিপ্রেত বলে এতে উল্লেখ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে ...

শিরোনামঃ