পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > ‘প্রতিটি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন অপরিহার্য’

‘প্রতিটি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন অপরিহার্য’

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানে নির্বাচিত ছাত্র সংসদ গণতন্ত্রের চর্চা ও বিকাশে সবচেয়ে কার্যকর ভূমিকা রাখতে পারে। দেশের ভবিষ্যত কাণ্ডারি হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে দেশের প্রতিটি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন অপরিহার্য।

রোববার ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে রাজেন্দ্র কলেজ ছাত্র সংসদ নির্বাচনে মিথুন-মাসুম-সাজিদ পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোশারফ হোসেনের সভপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি, সিরাজগঞ্জ সদর আসনের এমপি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত (মুন্না), ফরিদপুরের জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া, জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবুল চন্দ্র সাহা, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর, পুলিশ সুপার মো. জাকির হোসেন খাঁন, নবনির্বাচিত সহ-সভাপতি মিথুন কর্মকার ও সাধারণ সম্পাদক মো. মাসুম মিয়া প্রমুখ।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, ছাত্র সংসদের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে অধিকার সচেতনতা তৈরি হয়। যা তাদের মধ্যে গণতান্ত্রিক চেতনার জন্ম দেয়। এ চেতনা তাদেরকে ভবিষ্যতে বৃহৎ পরিসরে নেতৃত্ব দেওয়ার জন্য যোগ্য করে।

তিনি আরো বলেন, দেশের কোথাও কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন নেই, কিন্তু এই রাজেন্দ্র কলেজে ছাত্র সংসদ নির্বাচন হয়। সুতরাং আপনারা দেশ গঠনের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন, এটাই আমাদের চাওয়া।

x

Check Also

ভোট সুষ্ঠু হচ্ছে: মনু

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাজী মনিরুল ইসলাম মনু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোট সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা আইডিয়াল ...

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে। ...

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস আজ

দুর্যোগ এখন বিশ্বব্যাপী। করোনাভাইরাস দুর্যোগে বিশ্ব কাঁপছে। এ ছাড়া প্রাকৃতিক দুর্যোগতো আছেই। সব দুর্যোগকে মোকাবেলা করেই বাঁচতে হবে বিশ্ববাসীকে। আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস আজ। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘দুর্যোগ ঝুঁকি হ্রাসে সুশাসন, নিশ্চিত করবে টেকসই ...

শিরোনামঃ