পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > ‘প্রতিটি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন অপরিহার্য’

‘প্রতিটি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন অপরিহার্য’

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানে নির্বাচিত ছাত্র সংসদ গণতন্ত্রের চর্চা ও বিকাশে সবচেয়ে কার্যকর ভূমিকা রাখতে পারে। দেশের ভবিষ্যত কাণ্ডারি হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে দেশের প্রতিটি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন অপরিহার্য।

রোববার ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে রাজেন্দ্র কলেজ ছাত্র সংসদ নির্বাচনে মিথুন-মাসুম-সাজিদ পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোশারফ হোসেনের সভপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি, সিরাজগঞ্জ সদর আসনের এমপি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত (মুন্না), ফরিদপুরের জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া, জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবুল চন্দ্র সাহা, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর, পুলিশ সুপার মো. জাকির হোসেন খাঁন, নবনির্বাচিত সহ-সভাপতি মিথুন কর্মকার ও সাধারণ সম্পাদক মো. মাসুম মিয়া প্রমুখ।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, ছাত্র সংসদের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে অধিকার সচেতনতা তৈরি হয়। যা তাদের মধ্যে গণতান্ত্রিক চেতনার জন্ম দেয়। এ চেতনা তাদেরকে ভবিষ্যতে বৃহৎ পরিসরে নেতৃত্ব দেওয়ার জন্য যোগ্য করে।

তিনি আরো বলেন, দেশের কোথাও কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন নেই, কিন্তু এই রাজেন্দ্র কলেজে ছাত্র সংসদ নির্বাচন হয়। সুতরাং আপনারা দেশ গঠনের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন, এটাই আমাদের চাওয়া।

x

Check Also

পাল্টে যাচ্ছে আওয়ামী লীগ

পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ থেকে পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ; সেখান থেকে আওয়ামী লীগ। যুগের সাথে পরিস্থিতির দাবি মিটিয়ে যেমন নাম পাল্টে গেছে আওয়ামী লীগের, তেমনি প্রজন্ম থেকে প্রজন্মে দলটির দৃষ্টিভঙ্গি, কার্যক্রমসহ সার্বিক বিষয় পরিবর্তিত ...

চোখের জলে ফাঁসির দাবি সায়মার বাবার

নিজস্ব প্রতিবেদক : ১০ মিনিটের জন্য বাসা থেকে বের হয়েছিল শিশু সায়মা। এ যাওয়া যে শেষবারের মতো ছিল একেবারেই টের পাননি তার বাবা-মা। সাত বছরের যে শিশু ঘর আলোকিত করে রাখত তাকে হারিয়ে এখন পাগলপ্রায় ...

সচিবালয়ে অগ্নিকাণ্ড

নিজস্ব প্রতিবেদক : সচিবালয়ের ৬ নম্বর ভবনের সপ্তম তলায় আগুন লেগেছে। রোববার বিকেল সাড়ে ৩টার দিকে সেখানে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট বিকেল পৌনে ৪টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়রা সার্ভিস সদর দপ্তরের ডিউটি ...

শিরোনামঃ