পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বাংলাদেশ > রাজশাহী-সিলেট-বরিশাল সিটিতে নির্বাচন ৩০ জুলাই

রাজশাহী-সিলেট-বরিশাল সিটিতে নির্বাচন ৩০ জুলাই

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনে আগামী ৩০ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা এ কথা জানান।

কে এম নুরুল হুদা বলেন, রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনে নির্বাচন আগামী ৩০ জুলাই। মনোনয়ন দাখিল ২৪ জুন, যাচাই-বাছাই ১-২ জুলাই, প্রত্যাহারের শেষদিন ৯ জুলাই এবং প্রতীক বরাদ্দ ১০ জুলাই।

সিইসি বলেন, তিন সিটি নির্বাচনের তফসিল আগামী ১৩ জুন ঘোষণা করা হবে। ফলে তফসিলের কার্যক্রম ওইদিন থেকে কার্যকর হবে অর্থাৎ সেদিন থেকেই প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন।

এর আগে সিইসির নেতৃত্বে রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনে ভোটের তারিখ নির্ধারণ বিষয়ে বৈঠক হয়।

উল্লেখ্য, রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনে ২০১৩ সালের ১৫ জুন ভোট হয়। তবে তিন সিটিতে প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে ভিন্ন ভিন্ন তারিখে।

এ হিসেবে আগামী ৫ অক্টোবর রাজশাহী, ৮ অক্টোবর সিলেট ও ২৩ অক্টোবর বরিশাল সিটির মেয়াদ শেষ হচ্ছে। মেয়াদ শেষের আগের ছয় মাসের মধ্যে এসব সিটিতে নির্বাচনের আইনি বাধ্যবাধকতা রয়েছে।

x

Check Also

পুলিশের সব মোবাইল নম্বর একই সিরিজে

বাংলাদেশ পুলিশের সব মোবাইল নম্বর একই সিরিজের আওতায় আনা হচ্ছে। সোমবার (৭ সেপ্টেম্বর) পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষ শাপলায় বাংলাদেশ পুলিশ এবং গ্রামীণ ফোনের মধ্যে এ উপলক্ষে চুক্তি স্বাক্ষর হয়। পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ ...

করোনাভাইরাসে দেশে আরও ৩২ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ২৫ জন ও নারী ৭ জন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ হাজার ৪৭৯ জন। একই সময়ে করোনাভাইরাসে ...

পূর্ণাঙ্গ সার্ভিসে ফিরলো রেল

মহামারি করোনাভাইরাসের কারণে প্রায় তিন মাস বন্ধ থাকার পর ১৯ জোড়া ট্রেন চালুর মাধ্যমে পূর্ণাঙ্গ সার্ভিসে ফিরলো রেল। শনিবার (৫ সেপ্টেম্বর) সকাল থেকে ঢাকা এবং ঢাকার বাইরে বিভিন্ন রুটে এই ১৯ জোড়া যাত্রীবাহী ট্রেন চলাচল ...

শিরোনামঃ